শুবমান গিলের শতরান, কিউয়িদের বিরুদ্ধে তৃতীয় টি-২০ ম্যাচে বিশাল স্কোর ভারতের

নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজের তৃতীয় টি-২০ ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাটিং করতে নেমে ভালো পারফরম্যান্স দেখাল ভারতীয় দল। এই সিরিজের প্রথম ২ ম্যাচে পিচ নিয়ে সমস্যা থাকলেও, তৃতীয় ম্যাচে সেই সমস্যা নেই।

Web Desk - ANB | Published : Feb 1, 2023 2:17 PM IST / Updated: Feb 01 2023, 08:57 PM IST

সিরিজ জিততে হলে নিউজিল্যান্ডের বিরুদ্ধে শেষ টি-২০ ম্যাচ জিততেই হবে ভারতীয় দলকে। এই গুরুত্বপূর্ণ ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন ভারতের অধিনায়ক হার্দিক পান্ডিয়া। তাঁর এই সিদ্ধান্তের যোগ্য মর্যাদা দিলেন দলের ব্যাটাররা। বিশেষ করে ওপেনার শুবমান গিল অসাধারণ পারফরম্যান্স দেখালেন। আন্তর্জাতিক টি-২০ ফর্ম্যাটে নিজের প্রথম শতরান করলেন এই তরুণ ব্যাটার। ৫৪ বলে শতরান পূর্ণ করেন ভারতের ওপেনার। ক্রিকেটের ৩ ফর্ম্যাটেই শতরান হয়ে গেল তাঁর। শেষপর্যন্ত ৬৩ বলে ১২৬ রান করে অপরাজিত থাকেন শুবমান। তাঁর ইনিংসে ছিল ১২টি বাউন্ডারি ও ৭টি ওভার-বাউন্ডারি, স্ট্রাইক রেট ২০০। শুবমানের পাশাপাশি ভালো ব্যাটিং করেন ৩ নম্বরে নামা রাহুল ত্রিপাঠি। তিনি ২২ বলে ৪৪ রান করেন। তাঁর ইনিংসে ছিল ৪টি বাউন্ডারি ও ৩টি ওভার-বাউন্ডারি। ৪ নম্বরে ব্যাটিং করতে নেমে সূর্যকুমার যাদব ১৩ বলে ২৪ রান করেন। হার্দিক করেন ৩০ রান। দীপক হুডা ২ রান করে অপরাজিত থাকেন। ভারতীয় দল ৪ উইকেটে ২৩৪ রান করে। 

আইপিএল-এ হার্দিকের মতোই গুজরাট টাইটান্সের হয়ে খেলেন শুবমান। ফলে আমেদাবাদ এই দুই ক্রিকেটারেরই ঘরের মাঠ। সেখানে তাঁরা অসাধারণ পারফরম্যান্স দেখালেন। ইনিংসের শুরুতে কিছুটা সংযত ছিলেন শুবমান। তাঁর সঙ্গে ওপেন করতে নাম ঈশান কিষান ৩ বলে ১ রান করে দ্বিতীয় ওভারেই আউট হয়ে যান। শুরুতে ভারতের উইকেট তুলে নিয়ে ম্যাচে জাঁকিয়ে বসার আশায় ছিল কিউয়ি শিবির। কিন্তু সেই আশায় জল ঢেলে দেন রাহুল। তিনি একের পর এক দুর্দান্ত শট খেলতে থাকেন। ফলে চাপে পড়ে যান নিউজিল্যান্ডের বোলাররা। শুবমান-রাহুলের জুটিতে যোগ হয় ৮০ রান। 

রাহুল আউট হয়ে যাওয়ার পর সূর্যকুমারকে নিয়ে দলের রান বাড়াতে থাকেন শুবমান। সূর্যকুমার ফিরে যাওয়ার পর ক্রিজে যান হার্দিক। এই জুটি দলের রান ২০০ পার করে দেয়। শেষ ওভারে আউট হয়ে যান হার্দিক। তবে তাতে কোনও সমস্যা হয়নি।

নিউজিল্যান্ডের কোনও বোলারই খুব একটা ভালো পারফরম্যান্স দেখাতে পারেননি। ১ উইকেট করে নেন মাইকেল ব্রেসওয়েল, ব্লেয়ার টিকনার, ইশ সোধি ও ড্যারিল মিচেল। এদিন কিউয়িদের ফিল্ডিংও ভালো হয়নি। একাধিক ক্যাচ ফস্কেছেন ব্রেসওয়েলরা। রান সহজ আউটের সুযোগও নষ্ট হয়েছে। এর পূর্ণ সুযোগ নিয়েছেন ভারতের ব্যাটাররা।

আরও পড়ুন-

টি-২০ বিশ্বকাপ জয়ের জন্য তিতাস, শেফালিদের সংবর্ধনা, ৫ কোটি টাকা পুরস্কার

ফের 'মাহি মার রহা হ্যায়', মেজাজে ধোনি, আইপিএল-এর জন্য শুরু অনুশীলন

অনূর্ধ্ব ১৯ মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপে তিন বাঙালি কন্যার সাফল্যে খুশির জোয়ার পরিবারে

Share this article
click me!