বিশ্বকাপ জয়ের জন্য তিতাস, রিচা, হৃষিতাকে ১০ লক্ষ টাকা করে পুরস্কার দিচ্ছে সিএবি

মহিলাদের অনূর্ধ্ব-১৯ টি-২০ বিশ্বকাপ জিতে দক্ষিণ আফ্রিকা থেকে দেশে ফিরলেও, এখনও বাড়ি ফেরেননি বাংলার ৩ ক্রিকেটার। তাঁদের স্বাগত জানানোর প্রস্তুতি নিচ্ছে সিএবি।

Web Desk - ANB | Published : Feb 1, 2023 3:50 PM IST / Updated: Feb 01 2023, 11:18 PM IST

মহিলাদের অনূর্ধ্ব-১৯ টি-২০ বিশ্বকাপজয়ী ভারতীয় দলের ৩ সদস্য তিতাস সাধু, রিচা ঘোষ ও হৃষিতা বসুকে ১০ লক্ষ টাকা করে পুরস্কার দিচ্ছে সিএবি। বুধবার এই ঘোষণা করেছেন সিএবি সভাপতি স্নেহাশিস গঙ্গোপাধ্য়ায়। তিনি জানিয়েছেন, বৃহস্পতিবার সকালে আমেদাবাদ থেকে কলকাতায় আসছেন তিতাস, রিচা ও হৃষিতা। বিমানবন্দরে তাঁদের স্বাগত জানাতে হাজির থাকবেন সিএবি সভাপতি-সহ অন্যান্য কর্তারা। বিমানবন্দরেই এই ৩ ক্রিকেটারকে উষ্ণ অভ্যর্থনা জানানো হবে। এরপর তাঁদের সঙ্গে কথা বলে ইডেন গার্ডেন্সে সংবর্ধনার দিন ঠিক করা হবে। দক্ষিণ আফ্রিকায় টি-২০ বিশ্বকাপ ফাইনালে র সেরা ক্রিকেটার হন তিতাস। তিনি ইংল্যান্ডের বিরুদ্ধে ৪ ওভার বোলিং করে মাত্র ৬ রান দিয়ে ২ উইকেট নেন। হৃষিতা, রিচাও ভালো পারফরম্যান্স দেখিয়েছেন। বাড়ি ফিরেই আবার দক্ষিণ আফ্রিকা উড়ে যাবেন রিচা। সিনিয়র দলের হয়েও টি-২০ বিশ্বকাপ খেলবেন তিনি। অনূর্ধ্ব-১৯ টি-২০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন হওয়ার পর সিনিয়র দলের হয়েও ট্রফি জেতাই বাংলার উইকেটকিপার-ব্যাটারের লক্ষ্য।

সিএবি সভাপতি স্নেহাশিস বলেছেন, ‘এই মেয়েরা আমাদের গর্বিত করেছে। আমরা আনন্দের সঙ্গে ঘোষণা করছি যে বাংলার ৩ মেয়েকেই ১০ লক্ষ টাকা করে পুরস্কার দেওয়া হবে। ফাইনালে অসাধারণ বোলিং করেছে তিতাস। আমি ওদের অভিনন্দন জানাচ্ছি এবং ভবিষ্যতের জন্য শুভেচ্ছা জানাচ্ছি।’

রবিবার পচেস্ট্রমে টি-২০ বিশ্বকাপ ফাইনালে ইংল্যান্ডকে রীতিমতো পর্যুদস্ত করে ভারতীয় দল। টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ভারতের অধিনায়ক শেফালি ভার্মা। ইংল্যান্ডের কোনও ব্যাটারই ভালো পারফরম্যান্স দেখাতে পারেননি। ১৭.১ ওভারে ৬৮ রানে অলআউট হয়ে যায় ইংল্যান্ড। সর্বাধিক ১৯ রান করেন রায়ানা ম্যাকডোনাল্ড গে। ১১ রান করেন অ্যালেক্সা স্টোনহাউস। ১১ রান করেন সোফিয়া স্মেল। ১০ রান করেন নিমা হল্যান্ড। ভারতের হয়ে তিতাসের জোড়া উইকেটের পাশাপাশি ১৩ রান দিয়ে জোড়া উইকেট নেন পরশভী চোপড়া। ১৭ রান দিয়ে ২ উইকেট নেন অর্চনা দেবী।৩ রান দিয়ে ১ উইকেট নেন সোনম যাদব। ১৩ রান দিয়ে ১ উইকেট নেন মন্নত কাশ্যপ। ১৬ রান দিয়ে ১ উইকেট নেন শেফালি।

৬৯ রানের টার্গেট তাড়া করতে ভারতের কোনও সমস্যাই হয়নি। ২৪ রান করে অপরাজিত থাকেন সৌম্যা তিওয়ারি। ১৫ রান করেন ওপেনার শেফালি। ২৪ রান করেন গঙ্গাদি তৃষা। ৫ রান করেন শ্বেতা সেহরাওয়াত।

আরও পড়ুন-

অনূর্ধ্ব ১৯ মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপে তিন বাঙালি কন্যার সাফল্যে খুশির জোয়ার পরিবারে

টি-২০ বিশ্বকাপ জয়ের জন্য তিতাস, শেফালিদের সংবর্ধনা, ৫ কোটি টাকা পুরস্কার

৪ বছর বয়সে বাবার মৃত্যু, মায়ের বেতন সাড়ে ৫ হাজার টাকা, এক কামরার ঘর থেকে বিশ্বজয় সোনিয়ার

Read more Articles on
Share this article
click me!