কবজির চোট, নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজ থেকে ছিটকে গেলেন রুতুরাজ গায়কোয়াড়

শুক্রবার শুরু হচ্ছে ভারত-নিউজিল্যান্ড টি-২০ সিরিজ। তার আগে ভারতীয় দলের জন্য খারাপ খবর। চোটের জন্য এই সিরিজ থেকে ছিটকে গেলেন রুতুরাজ গায়কোয়াড়।

Web Desk - ANB | Published : Jan 26, 2023 10:39 AM IST / Updated: Jan 26 2023, 04:51 PM IST

কবজির চোটের নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজ থেকে ছিটকে গেলেন ভারতীয় দলের ব্যাটার রুতুরাজ গায়কোয়াড়। তাঁর চোটের অবস্থা পরীক্ষা করার জন্য বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। সেখানেই তাঁর রিহ্যাব চলবে। ২৫ বছর বয়সি এই ব্যাটার শেষ প্রতিযোগিতামূলক ম্যাচ খেলেছিলেন রঞ্জি ট্রফিতে মহারাষ্ট্রের হয়ে হায়দরাবাদের বিরুদ্ধে। সেই ম্যাচে অবশ্য তিনি একেবারেই ভালো পারফরম্যান্স দেখাতে পারেননি। প্রথম ইনিংসে ৮ রান করার পর দ্বিতীয় ইনিংসে ০ রানে আউট হয়ে যান। নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজে ভারতীয় দলের ওপেনার হিসেবেই তাঁকে দেখা হচ্ছিল। কিন্তু সিরিজ শুরু হওয়ার আগেই তিনি কবজির চোটের কথা জানান। এই নিয়ে দ্বিতীয়য়বার কবজির চোটের জন্য আন্তর্জাতিক ক্রিকেট থেকে ছিটকে গেলেন রুতুরাজ। এর আগে গত বছর শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-২০ সিরিজ থেকেও কবজির চোটের জন্য ছিটকে যান এই ব্যাটার। গত বছর করোনা আক্রান্ত হওয়ায় ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওডিআই সিরিজ থেকেও ছিটকে যান রুতুরাজ।

এই ব্যাটার বারবার চোট পাওয়ায় বা অসুস্থ হয়ে পড়ায় হতাশ টিম ম্যানেজমেন্ট ও বিসিসিআই। এখনও পর্যন্ত নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজে রুতুরাজের পরিবর্ত হিসেবে কোনও ক্রিকেটারকে দলে নেওয়া হয়নি। রুতুরাজ এই সিরিজে খেলতে না পারায় খেলার সুযোগ পেতে পারেন পৃথ্বী শ

এদিকে, বিসিসিআই-এর পক্ষ থেকে জানানো হয়েছে, ১ ফেব্রুয়ারি রবীন্দ্র জাদেজার ফিটনেস রিপোর্ট খতিয়ে দেখে তাঁর বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি থেকে এই অলরাউন্ডারের ফিটনেস সংক্রান্ত রিপোর্ট দেওয়া হবে। সেই রিপোর্ট খতিয়ে দেখেই সিদ্ধান্ত নেওয়া হবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজে জাদেজা খেলতে পারবেন কি না। জাদেজা অবশ্য হাঁটুর চোট সারিয়ে প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরেছেন। রঞ্জি ট্রফিতে সৌরাষ্ট্রর হয়ে তামিলনাড়ুর বিরুদ্ধে খেলছেন এই অলরাউন্ডার। তিনি এই ম্যাচে বোলিং করার পাশাপাশি ব্য়টিংও করেছেন। এই ম্যাচ শেষ হওয়ার পর ফের জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে যাবেন জাদেজা। তখন তাঁর ফিটনেস খতিয়ে দেখে বিসিসিআই-কে রিপোর্ট দেবে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি।

৯ ফেব্রুয়ারি নাগপুরে শুরু হবে ভারত-অস্ট্রেলিয়া সিরিজের প্রথম টেস্ট ম্যাচ। তার আগে ২ ফেব্রুয়ারি নাগপুরেই শুরু হবে প্রস্তুতি শিবির। সেই শিবিরে যোগ দেবেন জাদেজা। তিনি রঞ্জি ট্রফি ম্যাচ যেভাবে খেলছেন, তাতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজে খেলতে অসুবিধা হওয়ার কথা নয়।

আরও পড়ুন-

আইসিসি টি-২০ বর্ষসেরা ক্রিকেটার নির্বাচিত হওয়ার পর অনুরাগীদের বিশেষ বার্তা সূর্যকুমারের

মহিলাদের প্রিমিয়ার লিগের ৫ দলের মালিকানা বাবদ ৪,৬৬৯.৯৯ কোটি টাকা পেল বিসিসিআই

র‍্যাঙ্কিং না, ম্যাচ জেতাই আসল, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজের আগে বার্তা রোহিতের

Share this article
click me!