আইসিসি টি-২০ বর্ষসেরা ক্রিকেটার নির্বাচিত হওয়ার পর অনুরাগীদের বিশেষ বার্তা সূর্যকুমারের

যোগ্য ব্যক্তি হিসেবেই আইসিসি বর্ষসেরা টি-২০ ক্রিকেটার নির্বাচিত হয়েছেন সূর্যকুমার যাদব। তাঁকে অভিনন্দন জানাচ্ছেন ক্রিকেটপ্রেমীরা।

Web Desk - ANB | Published : Jan 26, 2023 9:24 AM IST / Updated: Jan 26 2023, 03:40 PM IST

আইসিসি-র বিচারে বর্ষসেরা টি-২০ ক্রিকেটার নির্বাচিত হওয়ার পর ট্যুইট করে অনুরাগীদের বিশেষ বার্তা দিলেন সূর্যকুমার যাদব। তিনি একটি ভিডিওতে বলেছেন, 'আমি আপনাদের সবাইকে ধন্যবাদ জানাতে চাই। আবিশ্বাস্য অনুভূতি হচ্ছে। এই পুরস্কার সবার জন্য। যাঁরা আমার এই যাত্রাপথের সঙ্গী, তাঁদের সবার জন্য এই পুরস্কার। আমার কোচ, পরিবার, বন্ধুবান্ধব, সতীর্থরা এবং আপনারা সবাই আমার চালিকাশক্তি। গত বছর অসাধারণ কেটেছে। অনেক স্মৃতি রয়েছে যা কখনও ভোলা যাবে না। দেশের হয়ে প্রথম শতরান করে আমার সবচেয়ে ভালো লেগেছে। ব্যক্তিগতভাবে বছরটা খুব ভালোভাবে শেষ হলেও, অনেক শিক্ষাও পেয়েছি। আপনাদের বলতে চাই, গত বছর আমার সবচেয়ে বড় শিক্ষা হল, কঠোর পরিশ্রম করতে হবে এবং নিজের প্রতি সৎ থাকতে হবে। গত বছর আমি অনেককিছু পেয়েছি। নতুন বছরেও সাফল্যের আশায় আছি। সবাই মিলে একসঙ্গে অনেক সাফল্য পেতে হবে। মাঠে দেখা হবে।'

 

 

গত বছর টি-২০ ফর্ম্যাটে অসাধারণ ফর্মে ছিলেন সূর্যকুমার। তিনি টি-২০ র‍্যাঙ্কিংয়ের শীর্ষে থেকেই বছর শেষ করেন। গত বছর টি-২০ ফর্ম্যাটে ১,১৬৪ রান করেন সূর্যকুমার। দ্বিতীয় ব্যাটার হিসেবে একই ক্যালেন্ডার ইয়ারে টি-২০ ফর্ম্যাটে ১,০০০-এর বেশি রান করার নজির গড়েন এই ব্যাটার। গত বছর টি-২০ ফর্ম্যাটে তাঁর স্ট্রাইক রেট ছিল ১৮৭.৪৩। গত বছর টি-২০ ফর্ম্যাটে তাঁর ব্যাটিং গড় ছিল ৪৬.৫৬। গত বছর টি-২০ ফর্ম্যাটে ৬৮টি ওভার-বাউন্ডারি মারেন সূর্যকুমার। ৩১ ম্যাচে তিনি ২টি শতরান ও ৯টি অর্ধশতরান করেন। সেপ্টেম্বর-অক্টোবরে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পরপর ৩টি অর্ধশতরান করেন। টি-২০ বিশ্বকাপেও অসাধারণ ফর্মে ছিলেন সূর্যকুমার। তিনি এই প্রতিযোগিতায় ৬ ইনিংসে ৩টি অর্ধশতরান করেন। টি-২০ বিশ্বকাপে তাঁর ব্যাটিংয়ের গড় ছিল ৬০-এর কাছাকাছি। টি-২০ বিশ্বকাপে তাঁর স্ট্রাইক রেট ছিল ১৮৯.৬৮। এই পারফরম্যান্সের সুবাদেই বর্ষসেরা পুরুষ টি-২০ ক্রিকেটার নির্বাচিত হয়েছেন সূর্যকুমার।

২০২১ সালের মার্চে ভারতের হয়ে প্রথম টি-২০ ম্যাচ খেলেন সূর্যকুমার। এখনও পর্যন্ত ৪৩টি ইনিংসে তিনি ১,৫৭৮ রান করেছেন। টি-২০ ফর্ম্যাটে তাঁর স্ট্রাইক রেট ১৮০.৩৪। ক্রিকেটের সংক্ষিপ্ততম ফর্ম্যাটে সূর্যকুমারের ব্যাটিংয়ের গড় ৪৬.৪১। তিনি এই ফর্ম্যাটে এখনও পর্যন্ত ৩টি শতরান ও ১৩টি অর্ধশতরান করেছেন। টি-২০ ফর্ম্যাটে এখন ভারতের প্রধান ভরসা সূর্যকুমারই।

আরও পড়ুন-

মহিলাদের প্রিমিয়ার লিগের ৫ দলের মালিকানা বাবদ ৪,৬৬৯.৯৯ কোটি টাকা পেল বিসিসিআই

র‍্যাঙ্কিং না, ম্যাচ জেতাই আসল, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজের আগে বার্তা রোহিতের

বিরাট কোহলি, শিখর ধাওয়ানের রেকর্ড ভেঙে বাবর আজমকে স্পর্শ করলেন শুবমান গিল

Share this article
click me!