India Vs Pakistan: ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ হবে? পিসিবি চেয়ারম্যানের মন্তব্যে জল্পনা

এক দশকেরও বেশি সময় ভারত-পাকিস্তানের দ্বিপাক্ষিক সিরিজ হয়নি। অদূর ভবিষ্যতে ভারত-পাকিস্তান সিরিজ শুরু হওয়ার সম্ভাবনা দেখা যাচ্ছে না। সরকারের অনুমতি ছাড়া সিরিজ সম্ভব নয়।

Soumya Gangully | Published : Jan 12, 2024 9:20 AM IST / Updated: Jan 12 2024, 04:33 PM IST

ভারত-পাকিস্তানের দ্বিপাক্ষিক সিরিজ নিয়ে আশার কথা শোনালেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান জাকা আশরফ। তিনি জানিয়েছেন, ‘বিসিসিআই সচিব জয় শাহের সঙ্গে আমার দেখা হয়েছে। তিনি নিয়মিত ভারত-পাকিস্তানের দ্বিপাক্ষিক সিরিজের পক্ষে মতপ্রকাশ করেছেন। কিন্তু এই সিরিজ শুরু করার জন্য ভারত সরকারের অনুমতি দরকার বিসিসিআই-এর। আমরা আশা করছি এ বছর ভারতে নির্বাচনের পর ভালো খবর পাওয়া যাবে।’ পিসিবি চেয়ারম্যানের এই মন্তব্য অত্যন্ত তাৎপর্যপূর্ণ। বিসিসিআই যদি সত্যিই ভারত-পাকিস্তান সিরিজ শুরু করতে রাজি থাকে, তাহলে দীর্ঘদিন পর উত্তেজক লড়াই দেখার সুযোগ পেতে পারেন ক্রিকেটপ্রেমীরা। সবাই ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ শুরুর অপেক্ষায়।

ভারত-পাকিস্তান সিরিজের অনুমতি দেবে কেন্দ্রীয় সরকার?

ভারত-পাকিস্তান সিরিজ নিয়ে পিসিবি চেয়ারম্যানের বক্তব্যের জবাব দেয়নি বিসিসিআই। কেন্দ্রীয় সরকারও এ বিষয়ে কোনও মন্তব্য করেনি। তবে ২০২৩ সালের সেপ্টেম্বরে ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ প্রসঙ্গে কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর বলেন, ‘বিসিসিআই অনেক আগেই সিদ্ধান্ত নিয়েছে, পাকিস্তান যতদিন না সন্ত্রাসবাদ, সীমান্তের ওপার থেকে হামলা ও অনুপ্রবেশ বন্ধ না করবে, ততদিন দ্বিপাক্ষিক ম্যাচ খেলবে না ভারত।’ এখন কেন্দ্রীয় সরকারের মনোভাব বদলাবে কি না বলা কঠিন। কারণ, পাকিস্তান সন্ত্রাসে মদত দেওয়া বন্ধ করেনি। সম্প্রতি জম্মু ও কাশ্মীরের অনন্তনাগে সন্ত্রাসবাদীদের সঙ্গে গুলির লড়াইয়ে প্রাণ হারিয়েছেন ৩ জন নিরাপত্তারক্ষী। ফলে ভারত-পাকিস্তানের দ্বিপাক্ষিক সিরিজ শুরু হওয়ার সম্ভাবনা কম। কারণ, দেশের বেশিরভাগ মানুষের মনোভাব পাকিস্তানের বিপক্ষে।

টি-২০ বিশ্বকাপে ফের ভারত-পাক লড়াই

টি-২০ বিশ্বকাপের সূচি ঘোষণা করা হয়েছে। ৯ জুন নিউ ইয়র্কে ভারত-পাকিস্তান ম্যাচ হতে চলেছে। ওডিআই বিশ্বকাপে পাকিস্তানকে সহজেই হারিয়ে দিয়েছে ভারত। টি-২০ বিশ্বকাপেও ভারতীয় দল জয় পাবে বলে আশায় সারা দেশের ক্রিকেটপ্রেমীরা।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

New Zealand Vs Pakistan: নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-২০ ম্যাচে ৪৬ রানে হার, পাকিস্তানের ব্যর্থতা অব্যাহত

Vamika Birthday: মেয়ের তৃতীয় জন্মদিন পালনের জন্যই মোহালিতে খেললেন না বিরাট?

Rohit Sharma: রান আউট হওয়ার পর মাঠেই তীব্র ক্ষোভপ্রকাশ, ম্যাচ জিতে শান্ত রোহিত শর্মা

Read more Articles on
Share this article
click me!