India vs Pakistan: ক্রিকেট দেবতা প্রসন্ন, ৪টে ৪০ মিনিটে শুরু ভারত-পাক ম্যাচ

অবশেষে সমর্থকদের মুখে হাসি ফুটতে চলেছে। বৃষ্টি থামার পর বিকেল ৪টে ১৫ মিনিটে দুই আম্পায়ার মাঠ পরীক্ষা করে জানালেন, ম্যাচ ৪টে ৪০ মিনিট শুরু হবে। দুই দলই ৫০ ওভারের ম্যাচ খেলবে। বৃষ্টির সম্ভাবনা থাকলেও এই ম্যাচ দেখার জন্য সকলে মুখিয়ে ছিলেন।

Rajat Karmakar | Published : Sep 11, 2023 11:13 AM IST / Updated: Sep 11 2023, 04:44 PM IST

Asia Cup: অবশেষে সমর্থকদের মুখে হাসি ফুটতে চলেছে। বৃষ্টি থামার পর বিকেল ৪টে ১৫ মিনিটে দুই আম্পায়ার মাঠ পরীক্ষা করে জানালেন, ম্যাচ ৪টে ৪০ মিনিট শুরু হবে। দুই দলই ৫০ ওভারের ম্যাচ খেলবে। বৃষ্টির সম্ভাবনা থাকলেও এই ম্যাচ দেখার জন্য সকলে মুখিয়ে ছিলেন। এর আগে গ্রুপ পর্যায়ে ভারত বনাম পাকিস্তানের ম্যাচ বৃষ্টির কারণে ভেস্তে গিয়েছিল। সুপার ফোরের লড়াইয়ে দ্বিতীয় দেখা হলেও প্রথম দিনের খেলা বন্ধ করতে হয় বৃষ্টির কারণে। আজ সোমবার রিজার্ভ ডে-তে বাকি ম্যাচ অনুষ্ঠিত হবে। গতকালের ভারতের ২ উইকেটে ১৪৭ রান থেকেই ম্যাচ শুরু হবে। উইকেটে রয়েছেন বিরাট কোহলি এবং লোকেশ রাহুল।

ক্রিকেট দেবতা ভারত-পাক ম্যাচ নিয়ে এত উদাসীন তা আগে কে ভাবতে পেরেছিল! সারা বিশ্বের ক্রিকেট ফ্যানরা যে দ্বৈরথের জন্য চাতকের মতো অপেক্ষা করে থাকে, সেই ম্যাচ একই টুর্নামেন্টে দ্বিতীয় বার ভেস্তে যাওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে। গত কাল প্রথমে ব্যাট করে ভারত ২৪.১ ওভারে ১৪৭ রান তোলার পর বৃষ্টির কারণে খেলা বন্ধ হয়। আজ সোমবার রিজার্ভ ডে-তে দুপুর ৩টে থেকেই ম্যাচের বাকিটা খেলার কথা ছিল। কিন্তু আজও খেলা ঠিক সময়ে শুরু করা যায়নি। আবহাওয়া অফিসের ভবিষ্যদ্বাণী সত্যি করে বৃষ্টির কারণে খেলা ঠিক সময়ে শুরুই করা গেল না।

দ্বিতীয়, গত তিন দিন ধরে যে পরিমাণ বৃষ্টি হচ্ছে কলম্বোয়, তাতে বৃষ্টি বন্ধ হলেও খেলার জন্য মাঠ উপযুক্ত করে তোলার যথেষ্ট সময় পাওয়া যাবে কিনা তা নিয়েও সন্দেহ ছিল। গত কাল ভেজা জায়গার বেশ খানিকটা শুকোতে গিয়ে ঘাস চেছে ফেলতে হয়েছে। যে কারণে মাঠে অসমান বাউন্সও থাকতে পারে। যার জন্য অনেকেই ভেবেছিলেন, হয়তো ম্যাচ শুরু করা যাবে না। তবে গ্রাউন্ড স্টাফদের অসামান্য প্রচেষ্টায় শেষ পর্যন্ত ম্যাচ শুরু করা যাবে।

Share this article
click me!