India vs Pakistan: পাকিস্তানের বিরুদ্ধে নামার আগেই নিজেদের 'টার্গেট' জানিয়ে দিলেন রোহিত

একটু পরেই মহারণ। টি-২০ বিশ্বকাপের (T-20 Cricket World Cup 2024) মঞ্চে মুখোমুখি ভারত বনাম পাকিস্তান। আর এই ম্যাচের আগে বারবার আলোচনায় নিউ ইয়র্কের (New York) পিচ। আর এই ম্যাচে নামার আগে নিজেদের লক্ষ্য জানিয়ে দিলেন ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা।

Subhankar Das | Published : Jun 9, 2024 1:14 PM IST

একটু পরেই মহারণ। টি-২০ বিশ্বকাপের (T-20 Cricket World Cup 2024) মঞ্চে মুখোমুখি ভারত বনাম পাকিস্তান (India vs Pakistan)। আর এই ম্যাচের আগে বারবার আলোচনায় নিউ ইয়র্কের (New York) পিচ। আর এই ম্যাচে নামার আগে নিজেদের লক্ষ্য জানিয়ে দিলেন ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)।

যে ভাবে ব্যাটসম্যানরা এই পিচে সমস্যায় পড়ছেন, তাতে পিচ নিয়ে ক্রমশই যেন বিতর্ক বেড়ে চলেছে। যদিও ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা জানিয়েছেন, পিচ নিয়ে তারা ভাবছেনই না। এমনকি, পাকিস্তানের ক্রিকেটারদের নিয়েও বিশেষ চিন্তিত নন তারা। তাহলে ভারতীয় ক্রিকেটাররা ভাবছে কি নিয়ে?

Latest Videos

ভারত-পাক ম্যাচের আগের দিন সাংবাদিক বৈঠকে রোহিত শর্মা জানিয়েছেন, শুধু নিজেদের খেলাতেই মন দিতে চান তারা। ভারত অধিনায়কের কথায়, “আমরা মনে করি, আমাদের ভালো ক্রিকেট খেলতে হবে। প্রতিপক্ষ বা পিচ যাই হোক, সেটা এইমুহূর্তে গুরুত্বপূর্ণ নয়। ভালো ক্রিকেট উপহার দিলে, যেকোনও পিচে এবং যেকোনও প্রতিপক্ষের বিরুদ্ধে আমরা জিততে পারব।”

প্রসঙ্গত, পাকিস্তানের বিরুদ্ধে গত বছর ভারতের রেকর্ড বেশ ভালোই ছিল। এশিয়া কাপ, টি-২০ ক্রিকেট বিশ্বকাপ এবং একদিনের ক্রিকেট বিশ্বকাপে বাবর আজমদের বিরুদ্ধে জয় পেয়েছেন রোহিতরা। তবে সেইজন্য অতিরিক্ত আত্মবিশ্বাসী হতে চান না তিনি।

তিনি বলছেন, “আমরা গত ৭ মাস আগে ওদের বিরুদ্ধেই এশিয়া কাপে খেলেছি। তারপর একদিনের বিশ্বকাপে খেলেছি। তাতে কিছুই যায় আসে না। ভারত-পাকিস্তান ম্যাচ মানে সবসময় একইরকমের চাপ। যে দল চাপ মোকাবিলা করতে পারবে, সেই দলই জিতবে।”

ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক রোহিত শর্মা আরও যোগ করেন, “চোট তো খেলতে গেলে লাগবেই। আসল কথা হল যে, দলের জন্য খেলা। দেশের জন্য খেলা। আমি বরাবর পরিস্থিতি অনুযায়ী খেলার চেষ্টা করি। কারণ, নিউ ইয়র্কের পরিবেশ অন্য যেকোনও জায়গার থেকে সামান্য আলাদা।”

উল্লেখ্য, কুড়ি-বিশের বিশ্বকাপে প্রথম ম্যাচে আয়ারল্যান্ডের বিরুদ্ধে সহজ জয় পেয়েছে ভারত। অন্যদিকে, আবার পাকিস্তান প্রথম ম্যাচে সুপার ওভারে আমেরিকার বিরুদ্ধে পরাজিত হয়েছে। তাই এই ম্যাচ পাকিস্তানের জন্য ভীষণ গুরুত্বপূর্ণ। ভারতের কাছে হারলে কোয়ার্টার ফাইনালে যাওয়াই কার্যত অনিশ্চিত হয়ে পড়বে তাদের জন্য। আর ভারত অবশ্যই চাইবে যে, পাকিস্তানকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে যাওয়া নিশ্চিত করতে।

সবমিলিয়ে, একটি হাড্ডাহাড্ডি ম্যাচের অপেক্ষায় রয়েছেন ক্রিকেটপ্রেমীরা।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা
'পূজা হতে দেব না,' হিন্দুদের হুমকি বাংলাদেশের মৌলবাদীদের | Bangladesh News
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
ভরা কোটাল আসার আগেই নদী বাঁধে ধস! আতঙ্কে দিনযাপন ট্যাংরামারির বাসিন্দাদের | North 24 Parganas News