India Vs South Africa: বোলারদের দাপটের দিনে সমতা ফেরানোর আশা উজ্জ্বল ভারতের

সেঞ্চুরিয়নের মতোই কেপ টাউন টেস্ট ম্যাচও পঞ্চম দিনে গড়াচ্ছে না। প্রথম দিনই দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করতে নেমে পড়েছে দক্ষিণ আফ্রিকা। ফলে দ্বিতীয় দিনেও ম্যাচ শেষ হয়ে যেতে পারে।

Soumya Gangully | Published : Jan 3, 2024 3:55 PM IST / Updated: Jan 03 2024, 10:41 PM IST

কেপ টাউন টেস্ট ম্যাচের প্রথম দিনই ২ বার আউট হয়ে গেলেন ডিন এলগার, টনি ডে জর্জি ও ট্রিস্টান স্টাবস। বুধবার মোট ২৩টি উইকেটের পতন হল। প্রথমে ব্যাটিং করতে নেমে মাত্র ৫৫ রানে অলআউট হয়ে যায় দক্ষিণ আফ্রিকা। এরপর ভারতীয় দল ১৫৩ রান করে। দিনের শেষে ৩ উইকেট হারিয়ে ৬২ রান করেছে প্রোটিয়ারা। ফলে এখনও ৩৬ রানে এগিয়ে ভারত। দ্বিতীয় দিনও যদি মহম্মদ সিরাজ, জসপ্রীত বুমরা, মুকেশ কুমাররা প্রথম দিনের মতো পারফরম্যান্স দেখাতে পারেন, তাহলে ভারতীয় দলের জয়ের সম্ভাবনা উজ্জ্বলতর হবে। এই ম্যাচ জিতে সিরিজে সমতা ফেরানোর আশা প্রথম দিনই তৈরি হয়েছে।

দ্রুত দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় ইনিংস শেষ করার লক্ষ্যে ভারত

এই ম্যাচে টেম্বা বাভুমা না থাকায় দক্ষিণ আফ্রিকার অধিনায়ক এলগার। তিনি এদিন টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন। এই সিদ্ধান্ত যে ব্যুমেরাং হয়ে যাবে, সেটা বোধহয় দুঃস্বপ্নেও ভাবতে পারেননি তিনি। ম্যাচের প্রথম ১০ ওভারের মধ্যে ১৫ রানে ৪ উইকেট খুইয়ে বসে দক্ষিণ আফ্রিকা। এরপর কাইল ভেরিন (১৫) ও ডেভিড বেডিংহ্যাম (১২) ২ অঙ্কের রান না করলে প্রোটিয়াদের স্কোর ৫০ পার করত না। ভারতের হয়ে ১৫ রান দিয়ে ৬ উইকেট নেন সিরাজ। কোনও রান না দিয়ে ২ উইকেট নেন মুকেশ। ২৫ রান দিয়ে ২ উইকেট নেন বুমরা। দ্বিতীয় ইনিংসে ভালো ব্যাটিং করছেন এইডেন মার্করাম। তিনি দিনের শেষে ৩৬ রানে অপরাজিত। এলগার প্রথম ইনিংসে ৪ রান করার পর দ্বিতীয় ইনিংসে করেন ১২ রান। জর্জি ১ রান করেছেন। স্টাবসও ১ রান করেন। ৭ রান করে অপরাজিত বেডিংহ্যাম। ভারতের হয়ে দ্বিতীয় ইনিংসে ২৫ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন মুকেশ। ২৫ রান দিয়ে ১ উইকেট নিয়েছেন বুমরা।

দ্বিতীয় দিন ফের সিরাজের আগুনে বোলিংয়ের অপেক্ষা 

এশিয়া কাপ ফাইনালে সিরাজের বিধ্বংসী বোলিং দেখা গিয়েছিল। বুধবার ফের একই মেজাজে দেখা গেল এই পেসারকে। কেপ টাউন টেস্ট ম্যাচের দ্বিতীয় দিনও বল হাতে সিরাজকে খুনে মেজাজে দেখার অপেক্ষায় ভারতীয় ক্রিকেটপ্রেমীরা।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Big Bash League: মেলবোর্নের গ্যালারিতে বান্ধবীকে বিয়ের প্রস্তাব ভারতীয় যুবকের, ভাইরাল ভিডিও

Virat Kohli: কেপ টাউনে 'রাম' বিরাট কোহলি, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিও

India Vs South Africa: সিরাজের ৬ উইকেট, ৫৫ রানে অলআউট দক্ষিণ আফ্রিকা

Read more Articles on
Share this article
click me!