India Vs South Africa: দ্বিতীয় টি-২০ ম্যাচেও বৃষ্টির পূর্বাভাস, চিন্তায় ভারত

বৃষ্টির জন্য ভারত-দক্ষিণ আফ্রিকা টি-২০ সিরিজের প্রথম ম্যাচ ভেস্তে গিয়েছে। মঙ্গলবার দ্বিতীয় টি-২০ যাতে ভালোভাবে হয় সেই আশায় ভারতীয় দল।

Soumya Gangully | Published : Dec 12, 2023 9:13 AM IST / Updated: Dec 12 2023, 03:45 PM IST

পোর্ট এলিজাবেথের নতুন নামের মতোই আবহাওয়া নিয়েও ধাঁধায় ভারতীয় দল। দক্ষিণ আফ্রিকার এই শহরের নতুন নাম স্থানীয় উচ্চারণ অনুযায়ী 'কেবেগা'। এখানেই মঙ্গলবার ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচ হওয়ার কথা রয়েছে। কিন্তু ডারবানের মতোই কেবেগাতেও বৃষ্টির পূর্বাভাস রয়েছে। ফলে ম্যাচ আদৌ হবে কি না সেটা নিয়ে সংশয় রয়েছে। আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, আকাশ মেঘে ঢাকা থাকবে এবং বৃষ্টি হতে পারে। তাপমাত্রা থাকবে ১৯ ডিগ্রি সেলসিয়াস। ফলে নিশ্চিন্তে থাকতে পারছে না ভারতীয় শিবির। যদিও ম্যাচ হবে ধরে নিয়েই শেষমুহূর্তের প্রস্তুতিতে ব্যস্ত সূর্যকুমার যাদব, শুবমান গিল, রিঙ্কু সিংরা।

ম্যাচ হওয়ার আশায় ভারত

টি-২০ বিশ্বকাপের আগে ভারতীয় দল আর মাত্র ৫টি টি-২০ ম্যাচ খেলবে। এর মধ্যে মঙ্গলবারের ম্যাচটি আছে। ডারবানে ম্যাচ না হওয়ায় ভারতীয় দলের প্রস্তুতি ধাক্কা খেয়েছে। সেই কারণে ভারতীয় দল চাইছে যে কোনওভাবেই মঙ্গলবারের ম্যাচ হোক। কারণ, তরুণ ক্রিকেটাররা বিদেশের মাটিতে কঠিন পরিবেশ-পরিস্থিতিতে শক্তিশালী প্রতিপক্ষের বিরুদ্ধে কেমন পারফরম্যান্স দেখান, সেটা দেখে নেওয়ার সুযোগ রয়েছে। রিঙ্কু, যশস্বী জয়সোয়াল, মুকেশ কুমার, রবি বিষ্ণোইরা এর আগে ভারতের সিনিয়র দলের হয়ে কেবেগাতে খেলেননি। ফলে অচেনা মাঠে তাঁরা কেমন পারফরম্যান্স দেখান সেদিকে তাকিয়ে টিম ম্যানেজমেন্ট। বৃষ্টিভেজা পরিবেশে ম্যাচ হলে পেসাররা বাড়তি সুবিধা পেতে পারেন। সেক্ষেত্রে ভারতের ব্যাটারদের বড় পরীক্ষা। এই পরিবেশে পেসারদের পারফরম্যান্সের দিকেও টিম ম্যানেজমেন্টের নজর থাকবে।

ভারতের সম্ভাব্য একাদশে নেই রুতুরাজ গায়কোয়াড়

দেশের মাটিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-২০ সিরিজে ভালো পারফরম্যান্স দেখালেও, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সম্ভব খেলার সুযোগ পাচ্ছেন না ওপেনার রুতুরাজ গায়কোয়াড়। তাঁর পরিবর্তে ব্যাটিং ওপেন করবেন যশস্বী ও শুবমান। ৩ নম্বরে ব্যাটিং করবেন শ্রেয়াস আইয়ার। ৪ নম্বরে থাকবেন সূর্যকুমার। ৫ নম্বরে থাকবেন রিঙ্কুয ৬ নম্বরে জিতেশ শর্মা। এরপর রবীন্দ্র জাদেজা, মুকেশ, বিষ্ণোই, মহম্মদ সিরাজ ও আর্শদীপ সিং থাকবেন।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Indian Cricketers: ভুলেছেন ডায়েট, মশলাদার খাবার খেয়ে ভুড়ি হয়েছে রোহিত থেকে বিরাট সকলের, রইল AI ছবি

Rohit Sharma: বিরাট কোহলির মতোই ফিট রোহিত শর্মা, দাবি ভারতীয় দলের কন্ডিশনিং কোচের

Read more Articles on
Share this article
click me!