পাকিস্তানের আশা শেষ করে দিল, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের হারে ক্ষুব্ধ শোয়েব আখতার

গোটা পাকিস্তান চেয়েছিল ভারতীয় দল যেন দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে দেয়। কিন্তু সেটা না হওয়ায় ভারতের ক্রিকেটপ্রেমীদের একাংশ যেমন খুশি, তেমনই হতাশ পাকিস্তানিরা।

Web Desk - ANB | Published : Oct 31, 2022 5:01 AM IST / Updated: Oct 31 2022, 10:49 AM IST

টি-২০ বিশ্বকাপে রবিবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতীয় দল হেরে যাওয়ার পর সোশ্যাল মিডিয়ায় নানা মিম দেখা যাচ্ছে। ভারতের হারে পাকিস্তানের এই প্রতিযোগিতা থেকে বিদায় নেওয়া প্রায় নিশ্চিত হয়ে যাওয়ায় অনেকেই উল্লসিত। একইভাবে এই গুরুত্বপূর্ণ ম্যাচে ভারত হেরে যাওয়ায় পাকিস্তানের সমর্থকরা ক্ষুব্ধ। পাকিস্তানের প্রাক্তন পেসার শোয়েব আখতারও ভারতের হার মেনে নিতে পারছেন না। তাঁর মন্তব্য, “দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হেরে গিয়ে ভারত আমাদের আশাও শেষ করে দিল। এতে অবশ্য ভারতের কোনও দোষ নেই। পাকিস্তান খুব খারাপ খেলেছে। আমাদেরই সেমি ফাইনালে যাওয়ার জন্য অন্যদের উপর নির্ভর করতে হচ্ছে। আমরা আশা করছিলাম ভারতীয় দল দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দারুণ খেলবে। কিন্তু ,সেটা হল না। ভারতের এই হার দেখিয়ে দিল, ভাল বোলিং আক্রমণের সামনে পড়লে ভারতীয় উপমহাদেশের দলগুলির ব্যাটিম লাইনআপের অবস্থা এরকমই হয়। সেটা ফের প্রকট হয়ে গেল।”

শোয়েব আরও বলেছেন, “ভারতীয় দলের ব্যাটিং লাইনআপ ঠিক কেমন, সেটা দক্ষিণ আফ্রিকার ফাস্ট বোলিংয়ের সামনে দেখা গিয়েছে। তবে তাতে ভারতীয় দলের খুব একটা সমস্যা হবে না। কারণ, এরপর ওদের দুটো সহজ ম্যাচ আছে। পাকিস্তানকে এরপর শক্তিশালী প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলতে হবে। পাকিস্তানের পক্ষে এই পরিস্থিতি থেকে টি-২০ বিশ্বকাপের সেমি ফাইনালে যাওয়া কঠিন, প্রায় অসম্ভব। তবে আমি আমাদের দলের পাশে আছি। দেখা যাক কী হয়। এই ধরনের পিচে ব্যাট করা সহজ নয়। ভারতীয় দল আমাদের হতাশ করেছে। ভারতের ব্যাটাররা যদি নিজেদের একটু সংযত করে ব্যাটিং করতে পারত, তাহলে এই পিচে ১৫০ স্কোর হলেই ভারত ম্যাচ জিতে যেতে পারত। কিন্তু ভারত সেটা করতে না পারায় আমরা খুব হতাশ।”

পাকিস্তানের আশা প্রসঙ্গে এই প্রাক্তন পেসার বলেছেন, “এখন পাকিস্তানের কাছে সুযোগ খুব সীমিত। দক্ষিণ আফ্রিকা আমাদের বিরুদ্ধে তেড়েফুঁড়ে মাঠে নামবে বলেই তো মনে হচ্ছে। ওরা এখন টি-২০ বিশ্বকাপ জেতার অন্যতম দাবিদার হয়ে উঠেছে। পাকিস্তানের দল গঠন নিয়ে আমার আশঙ্কা ছিল। এখন ফল সবাই দেখতে পাচ্ছে।”

বৃহস্পতিবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ম্যাচ রয়েছে পাকিস্তানের। ভারতীয় দল চাইবে সেই ম্যাচ পাকিস্তান জিতুক। তাহলে ভারতের সুপার ১২ গ্রুপ ২-এর শীর্ষে থেকে সেমি ফাইনালে যাওয়ার আশা বাড়বে। তার আগে অবশ্য বুধবার ভারত-বাংলাদেশ ম্যাচ।

আরও পড়ুন-

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হারের পর কীভাবে টি-২০ বিশ্বকাপের সেমি ফাইনালে যেতে পারে ভারত?

ব্যাটিংয়ের পর ফিল্ডিংয়েও ব্যর্থতা, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৫ উইকেটে হার ভারতের

টি-২০ বিশ্বকাপ সেমি ফাইনালে যাওয়ার পথে বাধা হতে পারে রান রেট, মানছেন অ্যারন ফিঞ্চ

Read more Articles on
Share this article
click me!