India Vs South Africa: জোহানেসবার্গেও আকাশের মুখ ভার, চিন্তায় ভারতীয় ক্রিকেটাররা

ভারতে যখন শীতকাল, আফ্রিকায় তখন বর্ষাকাল। ভারতীয় ক্রিকেটাররা এই আবহাওয়ার সঙ্গে মানিয়ে নেওয়া নিয়ে চিন্তায়। বৃষ্টির কারণে ম্যাচে বিঘ্ন ঘটাও চিন্তার বিষয়।

Soumya Gangully | Published : Dec 13, 2023 3:16 PM IST / Updated: Dec 13 2023, 11:22 PM IST

ভারত-দক্ষিণ আফ্রিকা টি-২০ সিরিজের প্রথম ২ ম্যাচেই হানা দিয়েছে বৃষ্টি। প্রথম ম্যাচে বৃষ্টির জন্য টস করাই সম্ভব হয়নি। দ্বিতীয় ম্যাচে বৃষ্টির জন্য ওভার সংখ্যা কমাতে হয়। বৃহস্পতিবার জোহানেসবার্গের ওয়ান্ডারার্স স্টেডিয়ামে সিরিজের তৃতীয় তথা শেষ ম্যাচ। এই ম্যাচের সময়েও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। যদিও তাতে ম্যাচে খুব বেশি প্রভাব পড়বে না। ভারতীয় দল চাইছে পুরো ম্যাচ হোক। কারণ, বৃষ্টিবিঘ্নিত দ্বিতীয় ম্যাচে হেরে যাওয়ায় সিরিজে ০-১ পিছিয়ে পড়েছে ভারত। বৃহস্পতিবারের ম্যাচ জিতে সিরিজে সমতা ফেরানোই সূর্যকুমার যাদব, রিঙ্কু সিংদের লক্ষ্য। দ্বিতীয় ম্যাচে ভারতের বোলাররা খুব একটা ভালো পারফরম্যান্স দেখাতে পারেননি। তাঁদের কাছ থেকে আরও ভালো পারফরম্যান্সের আশায় টিম ম্যানেজমেন্ট।

বৃষ্টি না হলে আবহাওয়া মনোরম

আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, বৃহস্পতিবার জোহানেসবার্গে দিনের বেলা তাপমাত্রা থাকবে ২৬ থেকে ২৮ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে। রাতে তাপমাত্রা ২০ ডিগ্রিতে নেমে যেতে পারে। বাতাসে আপেক্ষিক আর্দ্রতা থাকতে পারে ২৭ শতাংশ। বাতাসের গতি থাকবে প্রতি সেকেন্ডে ৬ মিটার। আকাশ মেঘলা থাকলেও, বাতাসের দাপটে মেঘ কেটে যেতে পারে। ম্যাচ চলাকালীন বৃষ্টির আশঙ্কা খুব একটা দেখা যাচ্ছে না।

রিঙ্কুর দিকে তাকিয়ে দল

মঙ্গলবার ভারতের ব্যাটারদের মধ্যে সেরা পারফরম্যান্স দেখান রিঙ্কু। তিনি অপরাজিত ছিলেন। বৃহস্পতিবারের ম্যাচেও রিঙ্কুর কাছ থেকে ভালো ইনিংসের আশায় ভারতীয় দল। সূর্যকুমারও দ্বিতীয় ম্যাচে অর্ধশতরান করেন। অধিনায়কত্ব তাঁর ব্যাটিংয়ে প্রভাব ফেলছে না। সেন্ট জর্জেস পার্কে শুবমান গিল ও যশস্বী জয়সোয়াল রান করার আগেই আউট হয়ে যান। তাঁদের কাছ থেকেও ভালো ইনিংসের আশায় দল। বোলারদেরও ভালো পারফরম্যান্স দেখাতে হবে। আর্শদীপ সিং একেবারেই ধারাবাহিকতা দেখাতে পারছেন না। তাঁর ভালো বোলিং দলের জন্য জরুরি।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Mohammad Shami: বিশ্বকাপে অসামান্য পারফরম্যান্স, অর্জুন পুরস্কার পাচ্ছেন শামি

Rinku Singh: আইসিসি টি-২০ র‍্যাঙ্কিংয়ে ৪৬ ধাপ উন্নতি রিঙ্কু সিংয়ের

Read more Articles on
Share this article
click me!