T-20 World Cup: বৃষ্টিতে যদি ম্যাচ পণ্ড হয়ে যায়, তাহলে ট্রফি উঠবে কার হাতে?

ফের একবার বিশ্বজয়ের হাতছানি। শনিবার, টি-২০ বিশ্বকাপ ক্রিকেটের ফাইনালে (T-20 Cricket World Cup Final) বার্বাডোজে (Barbados) মুখোমুখি হবে ভারত বনাম দক্ষিণ আফ্রিকা (India vs South Africa)। কিন্তু আবহাওয়ার অবস্থা খুব একটা ভালো নয়।

Subhankar Das | Published : Jun 29, 2024 1:23 PM IST

ফের একবার বিশ্বজয়ের হাতছানি। শনিবার, টি-২০ বিশ্বকাপ ক্রিকেটের ফাইনালে (T-20 Cricket World Cup Final) বার্বাডোজে (Barbados) মুখোমুখি হবে ভারত বনাম দক্ষিণ আফ্রিকা (India vs South Africa)। কিন্তু আবহাওয়ার অবস্থা খুব একটা ভালো নয়।

ম্যাচ শুরু ভারতীয় সময় রাত ৮টায়। চলতি বিশ্বকাপে গ্রুপ এবং সুপার এইটের সব ম্যাচে জিতেছেন রোহিতরা (Rohit Sharma)। অন্যদিকে, দক্ষিণ আফ্রিকাও (South Africa) কিন্তু এবারের বিশ্বকাপে একটিও ম্যাচ হারেনি।

ভারত বনাম ইংল্যান্ড (India vs England) সেমিফাইনালেও (Semi-Final) বৃষ্টির ভ্রুকুটি ছিল প্রবল। তবে সেদিন খেলা ভেস্তে যায়নি। কিন্তু গায়ানায় সেই ম্যাচ বিঘ্নিত হয়েছিল। শনিবার, টি-২০ বিশ্বকাপের (T20 World Cup 2024) সবথেকে গুরুত্বপূর্ণ ম্যাচ তথা ফাইনালেও বৃষ্টি আসার যথেষ্ট সম্ভাবনা রয়েছে।

বার্বাডোজের (Barbados) আবহাওয়ার পূর্বাভাস কিন্তু একদমই ভালো নয়। এমনকি ঝড়েরও যথেষ্ট আশঙ্কা রয়েছে। আবহাওয়া দফতর বলছে, বার্বাডোজে সকালের দিকে আকাশ বেশ মেঘাচ্ছন্ন থাকবে। সেইসঙ্গে, জোরালো হাওয়াও বওয়ার কথা রয়েছে।

আকাশের প্রায় ৮০ শতাংশই মেঘে ঢাকা থাকবে এবং বৃষ্টিপাতের সম্ভাবনা প্রায় ৪৪ শতাংশ। দুপুর এবং বিকেলের দিকেও আবহাওয়া একইরকম থাকার সম্ভাবনা রয়েছে। আকাশ মেঘাচ্ছন্ন থাকবে প্রায় ৯৯ শতাংশ এবং বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে ৪৬ শতাংশ।

অন্যদিকে, স্থানীয় সময় সকাল ১০.৩০ মিনিটে খেলা শুরু হওয়ার কথা। কিন্তু যদি খেলা না হয়, তাহলে কি হবে? ফাইনালের জন্য অবশ্য রিজার্ভ ডে (Reserve Day) রেখেছে আইসিসি (ICC)। রিজার্ভ ডে তার পরদিনই, অর্থাৎ ৩০ জুন। তবে শনিবারই, ম্যাচ শেষ করার চেষ্টা করা হবে বলেই জানা যাচ্ছে।

আইসিসির নিয়মানুযায়ী, রিজার্ভ ডে রাখা হলেও নির্ধারিত দিনে ম্যাচ শেষ করার সম্ভাব্য সমস্ত প্রচেষ্টা চালানো হবে। তার জন্য ওভার হয়ত কমানো হতে পারে। ম্যাচ শেষ করার জন্য প্রয়োজনীয় ওভার যদি করা না যায়, তাহলেই একমাত্র রিজার্ভ ডে-তে ম্যাচ নিয়ে যাওয়া হবে।

তবে রিজার্ভ ডে-তেও থাকবে অতিরিক্ত সময়সীমা। কিন্তু সেদিনও যদি খেলা না হয়, তাহলে ভারত এবং দক্ষিণ আফ্রিকাকে যুগ্ম বিজয়ী ঘোষণা করা হবে।

আরও পড়ুনঃ 

ফাইনালে দুবের বদলে আসতে পারেন যশস্বী, কোহলি নামবেন তিনে? একনজরে ভারতের সম্ভাব্য একাদশ

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article

Latest Videos

click me!

Latest Videos

Suvendu Adhikari : 'সুজিত চোর আর আপনি সাধু এটা হতে পারে না' মমতাকে তীব্র কটাক্ষ শুভেন্দুর
Sukanta Majumdar : কেন হকার উচ্ছেদ! খেলা ধরে ফেললেন সুকান্ত, কারণ জানলে চমকে উঠবেন! দেখুন
Murshidabad Soil Mafia :জলঙ্গী তে মাটি মাফিয়ার দৌরাত্ম্য, অবাধে চলছে মাটি পাচার! ।
Bankura : তুলকালাম! মিডডে মিলের খাবারে আস্ত বিছে! জানাজানি হতেই পালাল শিক্ষক, তারপর...
Dilip Ghosh : 'দিদির সরকার না সার্কাস চলছে' প্রচারে আক্রমণে দিলীপ ঘোষ, দেখুন