India Vs South Africa: রুতুরাজ গায়কোয়াড়ের পরিবর্ত বাংলার অভিমন্যু ঈশ্বরণ

আগামী মঙ্গলবার শুরু হতে চলেছে ভারত-দক্ষিণ আফ্রিকা টেস্ট সিরিজ। তরুণ ক্রিকেটারদের নিয়ে ওডিআই সিরিজ জেতার পর ভারতীয় দলের আত্মবিশ্বাস বেড়ে গিয়েছে।

Soumya Gangully | Published : Dec 22, 2023 2:34 PM IST / Updated: Dec 23 2023, 12:16 AM IST

বাংলার হয়ে রঞ্জি ট্রফিতে ধারাবাহিকভাবে ভালো পারফরম্যান্স দেখিয়েছেন। এবার দক্ষিণ আফ্রিকা সফরে টেস্ট সিরিজে ভারতীয় দলে সুযোগ পেতে চলেছেন অভিমন্যু ঈশ্বরণ। আঙুলের চোটের জন্য টেস্ট সিরিজে খেলতে পারবেন না রুতুরাজ গায়কোয়াড়। সেই কারণেই তাঁর পরিবর্ত হিসেবে অভিমন্যুকে দলে নেওয়া হচ্ছে। ভারতীয় দলের জন্য দক্ষিণ আফ্রিকা সফরে টেস্ট সিরিজ বরাবরই কঠিন। এবার জয়ের লক্ষ্যে ভালোভাবে প্রস্তুতি নিচ্ছে ভারতের টিম ম্যানেজমেন্ট। সেই কারণেই রুতুরাজের পরিবর্ত হিসেবে অভিমন্যুকে দলে নেওয়া হচ্ছে। প্রথম শ্রেণির ক্রিকেটে ভালো পারফরম্যান্স দেখিয়েছেন বাংলার এই ব্যাটার। তিনি টেস্টের উপযুক্ত ব্যাটার। সেই কারণেই দক্ষিণ আফ্রিকায় দলে যোগ দেওয়ার সুযোগ পেতে চলেছেন।

খেলার সুযোগ পেতে পারেন অভিমন্যু

ভারতীয় এ দলের হয়ে এখন দক্ষিণ আফ্রিকা সফরেই আছেন অভিমন্যু। সেই কারণেই তাঁর কথা ভাবছে টিম ম্যানেজমেন্ট। দক্ষিণ আফ্রিকাতেই থাকায় পরিবেশ-পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিতে সমস্যা হবে না অভিমন্যুর। তিনি রিজার্ভ খেলোয়াড় হিসেবে দলে থাকবেন। তবে মঙ্গলবার সেঞ্চুরিয়নে বক্সিং ডে টেস্ট ম্যাচে খেলার সুযোগ পেতে পারেন অভিমন্যু। এই ব্যাটার ঘরোয়া ক্রিকেটে ৩২টি শতরান করেছেন। ২০১৩ থেকে বাংলার হয়ে খেলছেন অভিমন্যু। তিনি ৭৯টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন। ৭৮টি লিস্ট এ ম্যাচ খেলার অভিজ্ঞতাও আছে এই ব্যাটারের। একাধিকবার ভারতীয় দলের স্ট্যান্ডবাই খেলোয়াড় হিসেবে থাকলেও, এখনও পর্যন্ত মূল দলে সুযোগ পাননি অভিমন্যু। তবে এবার তাঁর টেস্টে অভিষেক হতে পারে।

২ টেস্টের সিরিজ জয়ের লক্ষ্যে ভারত

বক্সিং ডে টেস্ট ম্যাচে ভারতীয় দল জয় পেলে সিরিজ জয়ের সম্ভাবনা উজ্জ্বল হয়ে উঠবে। ৩ জানুয়ারি কেপ টাউনে শুরু হবে সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচ। এই ম্যাচের পরেই টেস্ট ক্রিকেট থেকে অবসর নেবেন দক্ষিণ আফ্রিকার ডিন এলগার।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Taylor Swift-Kuldeep Yadav: কুলদীপ যাদবের বোলিং অ্যাকশনে টেলর স্যুইফট! সরগরম সোশ্যাল মিডিয়া

MS Dhoni: ক্রিকেট থেকে অবসরের পর কী করবেন? ধোনির জবাবে গর্বিত হতে পারেন অনুরাগীরা, ভাইরাল ভিডিও

Virat Kohli: পারিবারিক সমস্যা, দক্ষিণ আফ্রিকা সফর থেকে দেশে ফিরলেন বিরাট কোহলি

Read more Articles on
Share this article
click me!