Virat Kohli: পারিবারিক সমস্যা, দক্ষিণ আফ্রিকা সফর থেকে দেশে ফিরলেন বিরাট কোহলি

দক্ষিণ আফ্রিকা সফরে টি-২০ সিরিজ ড্র করার পর ওডিআই সিরিজ জিতেছে ভারতীয় দল। কয়েকদিন পরেই শুরু হতে চলেছে টেস্ট সিরিজ। এই সিরিজেও জয়ই ভারতীয় দলের লক্ষ্য।

Soumya Gangully | Published : Dec 22, 2023 9:16 AM IST / Updated: Dec 22 2023, 03:45 PM IST

পরিবারে হঠাৎ সমস্যা তৈরি হওয়ায় জরুরি ভিত্তিতে দক্ষিণ আফ্রিকা সফর থেকে দেশে ফিরে এলেন ভারতীয় ক্রিকেট দলের তারকা বিরাট কোহলি। তবে তিনি বক্সিং ডে টেস্ট ম্যাচের আগেই ফের দলে যোগ দেবেন বলে জানা গিয়েছে। বিসিসিআই-এর পক্ষ থেকে জানানো হয়েছে, সেঞ্চুরিয়নে মঙ্গলবার থেকে শুরু হতে চলা টেস্ট ম্যাচে খেলবেন বিরাট। আরও জানা গিয়েছে, ব্যক্তিগত কারণে উইকেটকিপার-ব্যাটার ঈশান কিষানকে টেস্ট সিরিজ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। তাঁর পরিবর্তে উইকেটকিপার কে এস ভরতকে টেস্ট সিরিজের জন্য ভারতীয় দলে ডাকা হয়েছে। তবে ভরত হয়তো দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলার সুযোগ পাবেন না। উইকেটকিপার হিসেবে কে এল রাহুলই খেলার সুযোগ পেতে পারেন।

টেস্ট সিরিজে নেই রুতুরাজ গায়কোয়াড়

আঙুলের চোটের জন্য বৃহস্পতিবারে পার্লের বোল্যান্ড পার্কে ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজের তৃতীয় ওডিআই ম্যাচে খেলতে পারেননি ভারতীয় দলের ওপেনার রুতুরাজ গায়কোয়াড়। শুক্রবার জানা গিয়েছে, তাঁর আঙুল ভেঙে গিয়েছে। এই সিরিজের দ্বিতীয় ওডিআই ম্যাচে ক্যাচ নিতে গিয়ে আঙুলে চোট পান রুতুরাজ। সেই চোটের জন্যই টেস্ট সিরিজে খেলতে পারছেন না এই ব্যাটার। তিনি চোট সারাতে পারলে দেশের মাটিতে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে দলে থাকতে পারেন।

টেস্ট সিরিজে প্রথমসারির ক্রিকেটারদের প্রত্যাবর্তন

ওডিআই বিশ্বকাপের পর থেকে বিশ্রামে ছিলেন বিরাট, রোহিত শর্মা, জসপ্রীত বুমরা, মহম্মদ শামি-সহ প্রথমসারির ভারতীয় ক্রিকেটাররা। দক্ষিণ আফ্রিকা সফরে টেস্ট সিরিজে তাঁরা খেলবেন। বিরাট যদি পারিবারিক সমস্যা মিটিয়ে প্রথম টেস্ট ম্যাচের আগে দলে যোগ দেন, তাহলে তিনিও সেঞ্চুরিয়নে খেলবেন। এই তারকা ক্রিকেটার ঠিক কী কারণে দেশে ফিরে এলেন, সেটা জানা যায়নি। তিনি অবশ্য বিসিসিআই ও টিম ম্যানেজমেন্টকে আশ্বাস দিয়েছেন, প্রথম টেস্ট সিরিজের আগেই দলে যোগ দেবেন।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

'তোমার ব্যাটিংয়ের সময়ই রাম সিয়া রাম..!' লাইভ ম্যাচে কেশব মহারাজ এবং কেএল রাহুলের মজার কথোপকথনের ভিডিও ভাইরাল

India Vs South Africa: সঞ্জুর শতরান, আর্শদীপের ৪ উইকেট, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওডিআই সিরিজ জয় ভারতের

Sanju Samson: ওডিআই ফর্ম্যাটে প্রথম শতরান, আবেগপ্রবণ সঞ্জু স্যামসন

Read more Articles on
Share this article
click me!