Dean Elgar: কেপ টাউনে প্রথম দিনই ব্যাটিং শেষ, ডিন এলগারকে আলিঙ্গনে বিদায় বিরাট কোহলির

ক্রিকেট মাঠে একাধিকবার বিরাট কোহলির আগ্রাসী মনোভাব দেখা গিয়েছে। তিনি অনেকবার মেজাজও হারিয়েছেন। একইসঙ্গে আবার অনেকবার বিরাটের সহৃদয় মনোভাবেরও পরিচয় পাওয়া গিয়েছে।

Soumya Gangully | Published : Jan 3, 2024 7:07 PM IST / Updated: Jan 04 2024, 01:20 AM IST

ডিন এলগারকে আলিঙ্গন করে টেস্ট ক্রিকেটে ব্যাটিংয়ের মঞ্চ থেকে বিদায় জানিয়ে দক্ষিণ আফ্রিকার ক্রিকেটপ্রেমীদের মন জয় করলেন বিরাট কোহলি। এটাই এলগারের শেষ টেস্ট ম্যাচ। এই ম্যাচের পরেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাতে চলেছেন এই ক্রিকেটার। কেরিয়ারের শেষ টেস্ট ম্যাচে দক্ষিণ আফ্রিকার নেতৃত্বে আছেন এলগার। কিন্তু তিনি শেষ ম্যাচে সাফল্য পেলেন না। কেপ টাউনের নিউল্যান্ডসে এই ম্যাচের প্রথম দিনই ২ বার আউট হয়ে গেলেন এলগার। প্রথম ইনিংসে ১৫ বল খেলে ৪ রান করে মহম্মদ সিরাজের বলে বোল্ড হয়ে যাওয়ার পর দ্বিতীয় ইনিংসে ২৮ বলে ১২ রান করে মুকেশ কুমারের বলে বিরাটকে ক্যাচ দিয়ে ফিরে যান এলগার। তাঁর শেষ ইনিংসের পর শ্রদ্ধা জানান বিরাট।

এলগারের টেস্ট কেরিয়ার সমাপ্ত

দক্ষিণ আফ্রিকার হয়ে ৮৫টি টেস্ট ম্যাচ খেলে ৫,৩৩১ রান করেছেন এলগার। তিনি টেস্ট ম্যাচে ১৪টি শতরান ও ২৩টি অর্ধশতরান করেছেন। চলতি সিরিজের প্রথম টেস্ট ম্যাচে ১৮৫ রানের অসাধারণ ইনিংস খেলেন এলগার। এই ম্যাচে ইনিংস ও ৩২ রানে জয় পায় দক্ষিণ আফ্রিকা। তবে কেপ টাউন টেস্ট ম্যাচে নিজে যেমন রান পেলেন এলগার, তেমনই তাঁর দলও চাপে। প্রথম দিনই দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করতে নেমে ৩ উইকেট হারিয়ে ফেলেছে এলগারের দল। ফলে এই ম্যাচ জিতে সিরিজে সমতা ফেরানোর পথে অনেকটা এগিয়ে গিয়েছে ভারতীয় দল।

 

 

কেপ টাউনে প্রথম দিন ২৩ উইকেটের পতন

নিউল্যান্ডসের পিচে অসমান বাউন্স দেখা যাচ্ছে। ফলে দক্ষিণ আফ্রিকার পাশাপাশি ভারতের ব্যাটাররাও সমস্যায় পড়েছেন। প্রথম ইনিংসে ৫৫ রানে অলআউট হয়ে যায় প্রোটিয়ারা। জবাবে ১৫৩ রানে অলআউট হয়ে যায় ভারতীয় দল। দিনের শেষে ৩ উইকেট হারিয়ে ৬২ রান করেছে দক্ষিণ আফ্রিকা

 

 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে। 

আরও পড়ুন-

India Vs South Africa: বোলারদের দাপটের দিনে সমতা ফেরানোর আশা উজ্জ্বল ভারতের

Virat Kohli: কেপ টাউনে 'রাম' বিরাট কোহলি, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিও

Big Bash League: মেলবোর্নের গ্যালারিতে বান্ধবীকে বিয়ের প্রস্তাব ভারতীয় যুবকের, ভাইরাল ভিডিও

Read more Articles on
Share this article
click me!