তাড়াহুড়ো করতে নারাজ বিসিসিআই, শ্রীলঙ্কার বিরুদ্ধে ওডিআই সিরিজে খেলছেন না জসপ্রীত বুমরা

চোট সারিয়ে মাঠে ফিরতে দেরি হচ্ছে পেসার জসপ্রীত বুমরার। তাঁর বিষয়ে কোনওরকম তাড়াহুড়ো করতে নারাজ বিসিসিআই।

Web Desk - ANB | Published : Jan 9, 2023 9:13 AM IST / Updated: Jan 09 2023, 03:03 PM IST

শ্রীলঙ্কার বিরুদ্ধে ওডিআই সিরিজের মাধ্যমে আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তন ঘটানোর কথা থাকলেও, এই সিরিজে খেলছেন না পেসার জসপ্রীত বুমরা। তিনি দলের সঙ্গে গুয়াহাটি যাননি। বিসিসিআই সূত্রে জানা গিয়েছে, এই পেসারের খেলার ব্যাপারে তাড়াহুড়ো করা হবে না। তাঁকে সম্পূর্ণ ফিট হয়ে ওঠার জন্য আরও কিছুদিন সময় দেওয়া হবে। আগামী মাস থেকে শুরু হতে ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজেই হয়তো দলে ফিরবেন এই পেসার। তবে তার আগে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজে তাঁকে দেখে নেওয়া হতে পারে। এখন সবটাই নির্ভর করছে নতুন নির্বাচক কমিটির উপর। বিদায়ী নির্বাচকরা বুমরাকে রেখেই শ্রীলঙ্কার বিরুদ্ধে ওডিআই সিরিজের দল ঘোষণা করেছিলেন। ৩ জানুয়ারি এই সিরিজের দল ঘোষণা করে বিসিসিআই। সেই দলে বুমরার নাম ছিল। মঙ্গলবার গুয়াহাটিতে সিরিজের প্রথম ম্যাচ। তার ঠিক আগে জানা গেল, বুমরা এই সিরিজে খেলবেন না। এ বিষয়ে অবশ্য এখনও বিসিসিআই-এর পক্ষ থেকে সরকারিভাবে কিছু জানানো হয়নি। 

২০২২-এর সেপ্টেম্বর থেকেই চোটের জন্য মাঠের বাইরে বুমরা। তিনি টি-২০ বিশ্বকাপেও খেলতে পারেননি। তবে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রিহ্যাবের পর তাঁকে ফিট ঘোষণা করা হয়। সেই কারণেই শ্রীলঙ্কার বিরুদ্ধে ওডিআই সিরিজের দলে রাখা হয়েছিল এই পেসারকে। কিন্তু তারপরেও কেন তাঁকে খেলানো হচ্ছে না, সে ব্যাপারে স্পষ্ট কিছু জানা যায়নি। 

বুমরা এই সিরিজে খেলতে না পারলেও, চোট সারিয়ে দলে ফিরেছেন রোহিত শর্মা। তিনিই এই সিরিজে ভারতীয় দলের নেতৃত্বে থাকবেন। বাংলাদেশ সফরে ওডিআই সিরিজে চোট পেয়ে ঢাকা থেকে মুম্বই ফিরে আসেন রোহিত। এরপর বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নিয়ে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রিহ্যাবের পর ফিট হয়ে উঠেছেন ভারতের অধিনায়ক। ফলে ওডিআই সিরিজে তাঁর খেলতে বাধা নেই। বিশ্রামের পর দলে ফিরেছেন বিরাট কোহলিও। কে এল রাহুলও দলে ফিরেছেন। তবে তিনি আর এখন ভারতীয় দলের সহ-অধিনায়ক নন। এই সিরিজে সহ-অধিনায়ক করা হয়েছে হার্দিক পান্ডিয়াকে। উইকেটকিপার হিসেবে হয়তো খেলবেন ঈশান কিষান। ফলে রাহুলের দলে জায়গা পাওয়া কঠিন।

শ্রীলঙ্কার বিরুদ্ধে ওডিআই সিরিজে ভারতীয় দল- রোহিত শর্মা (অধিনায়ক), শুবমান গিল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, শ্রেয়াস আইয়ার, কে এল রাহুল (উইকেটকিপার), ঈশান কিষান (উইকেটকিপার), হার্দিক পান্ডিয়া (সহ-অধিনায়ক), ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, উমরান মালিক ও আর্শদীপ সিং।

আরও পড়ুন-

মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে এক যুগের যাত্রা সম্পূর্ণ, আবেগপ্রবণ রোহিত শর্মা

মাথার উপর দিয়ে বিরাটের অবিশ্বাস্য শটে ব্যক্তিগতভাবে আঘাত পেয়েছিলেন, জানালেন হ্যারিস রউফ

অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকা তৃতীয় টেস্ট ম্যাচ ড্র, সুবিধা হল ভারতের?

Share this article
click me!