এখনই টি-২০ ফর্ম্যাট থেকে অবসর নিচ্ছেন না, জানিয়ে দিলেন রোহিত শর্মা

জাতীয় দলের হয়ে ভবিষ্যতেও ৩ ফর্ম্যাটেই খেলার ইচ্ছা রয়েছে বলে জানালেন রোহিত শর্মা। তিনি ভারতের হয়ে টি-২০ ফর্ম্যাটেও খেলার আশা ছাড়ছেন না।

Web Desk - ANB | Published : Jan 9, 2023 2:29 PM IST / Updated: Jan 09 2023, 08:31 PM IST

শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-২০ সিরিজে ভারতীয় দলে না থাকলেও, ভবিষ্যতে ফের দেশের হয়ে ক্রিকেটের সংক্ষিপ্ততম ফর্ম্যাটে খেলতে চান রোহিত শর্মা। শ্রীলঙ্কার বিরুদ্ধে ওডিআই সিরিজ শুরু হওয়ার আগের দিন ভারতের অধিনায়ক বলেছেন, 'আমরা মাত্র ৬টি টি-২০ ম্যাচ খেলব। তার মধ্যে ৩টি ম্যাচ খেলা হয়ে গিয়েছে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে আরও ৩টি ম্যাচ খেলব আমরা। তাই আইপিএল পর্যন্ত এই ছেলেদের পারফরম্যান্স দেখা যাবে। তারপর আমাদের দেখতে হবে আইপিএল-এর পর কী হয়। কিন্তু নিশ্চিতভাবেই আমি টি-২০ ফর্ম্যাটে খেলার আশা ছাড়িনি।' টি-২০ বিশ্বকাপের সেমি ফাইনালে ইংল্যান্ডের কাছে ভারতীয় দল ১০ উইকেটে হেরে যাওয়ার পর বিসিসিআই কর্তারা ইঙ্গিত দিয়েছিলেন, এই ফর্ম্যাটে আর বিরাট কোহলি, রোহিত শর্মা, কে এল রাহুলের মতো সিনিয়র ক্রিকেটারদের খেলার সুযোগ দেওয়া হবে না। তাঁদের বদলে হার্দিক পান্ডিয়ার নেতৃত্বে মূলত জুনিয়র ক্রিকেটারদের নিয়েই দল গঠন করা হবে বলে ইঙ্গিত দিয়েছেন বিসিসিআই কর্তারা। তবে এখনই হাল ছাড়তে নারাজ রোহিত। তিনি ওডিআই, টেস্টের পাশাপাশি টি-২০ ফর্ম্যাটেও দেশের হয়ে খেলতে চান।

২০২৪ সালে ওয়েস্ট ইন্ডিজ ও মার্কিন যুক্তরাষ্ট্রে হবে পরবর্তী টি-২০ বিশ্বকাপ। তার আগে ভারতীয় দলকে নতুন করে গড়ে তুলতে চাইছেন বিসিসিআই কর্তারা। হার্দিককেই হয়তো পাকাপাকিভাবে টি-২০ ফর্ম্যাটে ভারতের অধিনায়ক করা হতে পারে। শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-২০ সিরিজে ভারতীয় দলকে নেতৃত্ব দিয়ে সিরিজ জিতিয়েছেন হার্দিক। তিনি ওডিআই সিরিজে ভারতীয় দলের সহ-অধিনায়ক নির্বাচিত হয়েছেন। রাহুলকে সহ-অধিনায়ক পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে। 

রোহিত অবশ্য বলেছেন, ‘এ বছর ৫০ ওভারের বিশ্বকাপ হতে চলেছে। আমরা এখন সেই প্রতিযোগিতা নিয়েই ভাবছি। আমাদের দলের কয়েকজনের পক্ষে সব ফর্ম্যাটে খেলা সম্ভব নয়। আপনারা যদি সূচি দেখেন তাহলে বুঝতে পারবেন, আমাদের পরপর ম্যাচ খেলতে হবে। সেই কারণে আমাদের দলের ক্রিকেটারদের ওয়ার্কলোডের দিকে নজর রাখতে হবে। সবাই যাতে বিশ্রামের জন্য উপযুক্ত সময় পায়, সেটা নিশ্চিত করতে হবে। আমিও সেই ক্রিকেটারদেরই একজন।’

এ বছরের ওডিআই বিশ্বকাপ পর্যন্ত এই ফর্ম্যাটে ভারতীয় দলের অধিনায়ক থাকছেন রোহিতই। তবে বিশ্বকাপের পর হয়তো তাঁকে আর অধিনায়ক রাখা হবে না। যদিও রোহিত এ বিষয়ে বলেছেন, 'ভবিষ্যতে কে অধিনায়ক হবে সেটা ভবিষ্যৎই বলে দেবে। সবাই এখন ওডিআই বিশ্বকাপ ও বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ নিয়েই ভাবছে।'

আরও পড়ুন-

তাড়াহুড়ো করতে নারাজ বিসিসিআই, শ্রীলঙ্কার বিরুদ্ধে ওডিআই সিরিজে খেলছেন না জসপ্রীত বুমরা

মঙ্গলবার গুয়াহাটিতে ভারত-শ্রীলঙ্কার প্রথম ওডিআই, কখন, কোথায় দেখা যাবে খেলা?

দলে ফিরেছেন রোহিত, বিরাট, শামি, রাহুল, প্রথম ওডিআই ম্যাচের আগে আত্মবিশ্বাসী ভারত

Read more Articles on
Share this article
click me!