মঙ্গলবার গুয়াহাটিতে ভারত-শ্রীলঙ্কার প্রথম ওডিআই, কখন, কোথায় দেখা যাবে খেলা?

শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-২০ সিরিজে জয় পেয়েছে ভারতীয় দল। এবার শুরু হচ্ছে ওডিআই সিরিজ। এই সিরিজেও জয়ই লক্ষ্য ভারতের।

Web Desk - ANB | Published : Jan 9, 2023 10:55 AM IST / Updated: Jan 09 2023, 04:59 PM IST

মঙ্গলবার ভারত-শ্রীলঙ্কা ওডিআই সিরিজের প্রথম ম্যাচ। এই ম্যাচ হবে গুয়াহাটিতে। ম্যাচ শুরু দুপুর দেড়টায়। টিভিতে খেলা দেখা যাবে স্টার স্পোর্টস নেটওয়ার্কে। এছাড়া মোবাইল ফোন, ডেস্কটপ বা ল্যাপটপ ও ট্যাবে ম্যাচ দেখা যাবে ডিজনি প্লাস হটস্টারে। ভারতীয় দলে ফিরেছেন রোহিত শর্মা, বিরাট কোহলি, কে এল রাহুল, মহম্মদ শামি, ওয়াশিংটন সুন্দর, কুলদীপ যাদবরা। তাঁদের সঙ্গে আছেন সূর্যকুমার যাদব, ঈশান কিষান, শুবমান গিল, শ্রেয়াস আইয়ার, হার্দিক পান্ডিয়া, মহম্মদ সিরাজ, যুজবেন্দ্র চাহালরা। ফলে ওডিআই সিরিজেও জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী ভারত। টি-২০ সিরিজে ২-১ ফলে জয় পেয়েছে ভারত। টি-২০ সিরিজে ভারতের বোলিং বিভাগ নিয়ে সমস্যা ছিল। ওডিআই সিরিজের দলে প্রথমে রাখা হয়েছিল অভিজ্ঞ পেসার জসপ্রীত বুমরাকে। তিনি চোট সারিয়ে দলে ফিরলে পেস বিভাগের সমস্যা মিটবে বলে আশা করা হয়েছিল। কিন্তু বুমরা এই সিরিজে খেলতে পারবেন না বলে জানা গিয়েছে। ফলে শামি, সিরাজ, হার্দিকরাই ভারতের পেস বোলিং বিভাগের ভরসা।

শ্রীলঙ্কার বিরুদ্ধে এখনও পর্যন্ত ১৬২টি ওডিআই ম্যাচ খেলেছে ভারতীয় দল। অতীত রেকর্ড ভারতের পক্ষে। শ্রীলঙ্কার বিরুদ্ধে ৯৩টি ওডিআই ম্যাচ খেলেছে ভারত। ৫৭টি ওডিআই ম্যাচে ভারতকে হারিয়ে দিয়েছে শ্রীলঙ্কা। দু'দলের লড়াইয়ে একটি ওডিআই ম্যাচ টাই হয়েছে। ১১টি ম্যাচের কোনও ফল হয়নি। গুয়াহাটিতে খেলতে নামার আগে সাম্প্রতিক ফর্ম এবং অতীত রেকর্ড ভারতীয় দলের আত্মবিশ্বাস বাড়াচ্ছে।

শ্রীলঙ্কার বিরুদ্ধে ওডিআই সিরিজের দলে ফিরলেও, রাহুল প্রথম একাদশে থাকবেন কি না, সেটা নিয়ে সংশয় রয়েছে। কারণ, এই ব্যাটারের সাম্প্রতিক ফর্ম খুব খারাপ। অন্যদিকে, শুবমান, ঈশান, শ্রেয়াসরা অসাধারণ ফর্মে আছেন। ফলে রাহুল কার জায়গায় খেলার সুযোগ পাবেন, সেটা বোঝা যাচ্ছে না। শুবমান, ঈশান, শ্রেয়াসদের প্রথম একাদশের বাইরে রাখা কঠিন।

২০২২ সালে ওডিআই ফর্ম্যাটে ভারতীয় দলের হয়ে সবচেয়ে বেশি উইকেট নেন সিরাজ। তিনি ১৫ ইনিংসে ২৪টি উইকেট নেন। মঙ্গলবার গুয়াহাটিতেও শ্রীলঙ্কার ব্যাটিং লাইনআপে ধস নামানোর জন্য এই পেসারের দিকেই তাকিয়ে ভারতীয় শিবির। শামি, হার্দিকরাও পেস বোলিং বিভাগে ভারতের ভরসা। আর্শদীপ, উমরানরাও দলে আছেন। স্পিন বিভাগে ভারতের ভরসা কুলদীপ, ওয়াশিংটন, চাহাল, অক্ষর প্যাটেল। 

অক্টোবর-নভেম্বরে দেশের মাটিতে ওডিআই বিশ্বকাপ। তার আগে ভারতীয় দল যতগুলি ম্যাচ খেলবে, সেই ম্যাচগুলির মাধ্যমেই বিশ্বকাপের জন্য দল গড়ার কাজ চলবে।

আরও পড়ুন-

দলে ফিরেছেন রোহিত, বিরাট, শামি, রাহুল, প্রথম ওডিআই ম্যাচের আগে আত্মবিশ্বাসী ভারত

তাড়াহুড়ো করতে নারাজ বিসিসিআই, শ্রীলঙ্কার বিরুদ্ধে ওডিআই সিরিজে খেলছেন না জসপ্রীত বুমরা

মাথার উপর দিয়ে বিরাটের অবিশ্বাস্য শটে ব্যক্তিগতভাবে আঘাত পেয়েছিলেন, জানালেন হ্যারিস রউফ

Read more Articles on
Share this article

Latest Videos

click me!

Latest Videos

CV Ananda Bose : বড় কিছু হতে চলেছে! 'আক্রান্ত'দের সঙ্গে দেখা করেই কড়া বার্তা রাজ্যপালের, দেখুন
Sukanta Majumdar BJP | 'পুলিশও তৃণমূলের সঙ্গে মিশে লুটপাট চালিয়েছে' বিস্ফোরক অভিযোগ সুকান্তর
Sukanta Majumdar | 'ব্রাত্যর ফ্ল্যাট থেকে পার্থর থেকে বেশি টাকা পাওয়া যেত' কেন এমন বললেন সুকান্ত?
বিকট আওয়াজ! মালগাড়ির ধাক্কায় দুর্ঘটনার কবলে শিয়ালদহগামী Kanchanjunga Express
Suvendu Adhikari : 'আমি যা ধরি শেষ করেই ছাড়ি, ভেবেছিল পালিয়ে যাব' শুভেন্দুর কড়া হুঁশিয়ারি!