শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-২০ সিরিজে বড় জয় ভারতের, হেড কোচ গৌতম গম্ভীর কী বললেন?

শ্রীলঙ্কার মাটিতে বড় জয় ভারতের (India)। এমনিতেই টি-২০ (T-20) সিরিজ় জয় দ্বিতীয় ম্যাচেই নিশ্চিত হয়ে গেছিল। আর শেষ ম্যাচে সুপার ওভারে ফের জয় টিম ইন্ডিয়ার। আর তারপরই মুখ খুললেন দলের কোচ গৌতম গম্ভীর।

Subhankar Das | Published : Jul 31, 2024 1:04 PM IST

শ্রীলঙ্কার মাটিতে বড় জয় ভারতের (India)। এমনিতেই টি-২০ (T-20) সিরিজ় জয় দ্বিতীয় ম্যাচেই নিশ্চিত হয়ে গেছিল। আর শেষ ম্যাচে সুপার ওভারে ফের জয় টিম ইন্ডিয়ার। আর তারপরই মুখ খুললেন দলের কোচ গৌতম গম্ভীর।

বুধবার, সিরিজের শেষ টি-২০ ম্যাচে টসে জিতে বোলিং-এর সিদ্ধান্ত নেয় লঙ্কাবাহিনী। প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে, ৯ উইকেট হারিয়ে ভারত তোলে ১৩৭ রান। সর্বাধিক ৩৯ রান করেন শুভমান গিল। অন্যদিকে, ২৬ রান করেন রিয়ান পরাগ। শ্রীলঙ্কার হয়ে ৩ উইকেট নেন থিকসানা।

Latest Videos

জবাবে ব্যাট করতে নেমে, নির্ধারিত ২০ ওভারে, ৮ উইকেট হারিয়ে শ্রীলঙ্কাও তোলে সেই ১৩৭ রান। ফলে, ম্যাচ টাই হয়ে যায়। শ্রীলঙ্কার হয়ে সর্বাধিক ৪৬ রান করেন কুশল পেরেরা। আর ৪৩ রান পান কুশল মেন্ডিস। ভারতের হয়ে ২টি করে উইকেট পান ওয়াশিংটন সুন্দর, রবি বিষ্ণয়, রিঙ্কু সিং এবং সূর্যকুমার যাদব।

স্বভাবতই, ম্যাচ টাই হয়ে যাওয়াতে খেলা গড়ায় সুপার ওভারে। আর সেই সুপারে ওভারে ভারতের হয়ে বল করেন ওয়াশিংটন সুন্দর। তাঁর বলে আউট হন কুশল পেরেরা এবং পাথুম নিশাঙ্কা। মাত্র ২ রান তুলতে সক্ষম হয় শ্রীলঙ্কা। আর প্রথম বলেই চার মেরে ভারতকে জেতান সূর্যকুমার। আর এই জয়ের ফলে, শ্রীলঙ্কাকে চলতি সিরিজে ৩-০ তে উড়িয়ে দিল ভারত। ম্যাচের সেরা নির্বাচিত হন ওয়াশিংটন সুন্দর।

আর এই জয়ের পর ভারতীয় ক্রিকেট দলের কোচ গৌতম গম্ভীর জানান, “যারা এক দিনের দলে নেই, তারা অনেকটা বেশি বিশ্রাম পাবে। অতএব বাংলাদেশ সিরিজ়ের আগে তাদের ফিটনেস এবং দক্ষতা আরও ভালো হওয়া প্রয়োজন। নিজেকে সবসময় তৈরি রাখতে হবে। ফিটনেসের দিকে আরও বেশি করে নজর দিতে হবে।।”

তিনি আরও যোগ করেন, “গোটা সিরিজে দারুণ নেতৃত্ব দিয়েছে সূর্য। আমি সিরিজ় শুরুর আগেই বলেছিলাম যে, পরিস্থিতিই যাই আসুক না কেন আমাদের কিন্তু শেষপর্যন্ত লড়তে হবে। ছেলেরা সেটাই করে দেখিয়েছে।”

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

আরজি কর কাণ্ডের প্রতিবাদে বিজেপির যুব মোর্চার ধর্না ভেসে উঠলো হুঙ্কার ‘উই ডিমান্ড জাস্টিস’ | RG Kar
১৩ সেপ্টেম্বর শুক্রবার এই ব্যক্তিদের ব্যবসায় ভালো আয় হতে পারে, দেখুন জ্যোতিষ কথা | ajker rashifal
'আপনি চটিটা কম চাটুন' কাকে বললেন শুভেন্দু অধিকারী? Suvendu Adhikari | R G Kar Protest
হাতে জাতীয় পতাকা পরনে কালো ব্যাজ! আরজি কর প্রতিবাদে গলা মেলালেন রেলযাত্রীরা | Ranaghat News Today |
জয়নগরে সক্রিয় ইডি! রেশন ডিলারের গোডাউন ঘিরে চলল তল্লাশি | ED Raid | Ration Scam