INDIA vs USA: আমেরিকার বিরুদ্ধে নামার আগে কি নিউ ইয়র্কের পিচ ঘিরে ফের রহস্য?

পরপর দুই ম্যাচে জয়। প্রথমে আয়ারল্যান্ড (Ireland) এবং তারপর পাকিস্তান (Pakistan)। এবার সামনে আমেরিকা (USA)। আর ম্যাচের আগে, নিউ ইয়র্কের (New York) নাসাউ স্টেডিয়ামের পিচের অবস্থা ঠিক কিরকম?

Subhankar Das | Published : Jun 12, 2024 9:59 AM IST / Updated: Jun 12 2024, 06:24 PM IST

পরপর দুই ম্যাচে জয়। প্রথমে আয়ারল্যান্ড (Ireland) এবং তারপর পাকিস্তান (Pakistan)। এবার সামনে আমেরিকা (USA)। আর ম্যাচের আগে, নিউ ইয়র্কের (New York) নাসাউ স্টেডিয়ামের পিচের অবস্থা ঠিক কিরকম?

বুধবার, আমেরিকার বিরুদ্ধে নামছেন রোহিতরা (Rohit Sharma)। কিন্তু বারবার আলোচনার কেন্দ্রবিন্দুতে চলে আসছে সেই পিচ। প্রসঙ্গত, ভারত বনাম আয়ারল্যান্ড (India vs Ireland) ছাড়াও বেশকিছু ম্যাচে অসমান বাউন্স দেখা গেছে এই পিচে। কোনও বল উঠে যাচ্ছিল বুকের উচ্চতায়, তো কোনও বল আবার খুব নিচু হয়ে যাচ্ছিল। পিচে যে গন্ডগোল ছিল, তা কার্যত মেনে নেন আয়োজকরাও। আর তাই বাকি ম্যাচের কথা ভেবে পিচ মেরামতির কাজও শুরু করে দেন তারা।

ভারত-পাক (India vs Pakistan) ম্যাচের আগেই সেই পিচ মেরামতির কাজ সম্পন্ন হয়। মূলত, ফাটলের কারণেই অসমান বাউন্স তৈরি হচ্ছিল বলে মনে করছেন তারা। এমনকি, পিচের ওপর রোলারও চালানো হয় পরবর্তীতে। ফলে, পিচ আগের থেকে অনেক বেশি পাটা হবে বলেই মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

উল্লেখ্য, রান কম উঠছে এই উইকেটে। তবে অনেকের মতে আবার, ক্রিকেট তো বল এবং ব্যাটের লড়াই। তাই সবসময় ব্যাটাররাই সুবিধা পাবেন, এ তো হতে পারে না। তাই বোলারদেরও দাপট দেখানোর সুযোগ থাকছে এই পিচে। এমনকি পাক ম্যাচেও ভারতের মতো দলের ইনিংস শেষ হয়ে গেছে মাত্র ১১৯ রানে।

কিন্তু এই ম্যাচে পাকিস্তানের (Pakistan Cricket Team) বিরুদ্ধে কম রান করেও জয় পায় ভারত (Indian Cricket Team)। কার্যত, বোলিং বিভাগের দাপটে রীতিমতো নাস্তানাবুদ হয় পাক ক্রিকেট দল। সুতরাং বোঝাই যাচ্ছে যে, পেস বোলার এবং স্পিনাররা উভয়েই এখানে সুবিধা পাচ্ছেন। তবে যদি পিচ কিছুটা পাটা হয়ে যায়, তাহলে বাড়তি সুবিধা পেতে পারেন ব্যাটসম্যানরাও।

পরিসংখ্যান অনুযায়ী, প্রথমে বোলিং করা দলই বেশিরভাগ ম্যাচ জিতেছে এই মাঠে। তবে উল্টোটাও ঘটেছে ভারত বনাম পাকিস্তান ম্যাচে। ফলে, এই ম্যাচের ফলাফল কি হয় সেটাই এখন দেখার বিষয়। তবে ১৪০-এর বেশি রান এই পিচ থেকে আশা করা বৃথা বলেই মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

অন্যদিকে, এই প্রথম ২২ গজের লড়াইতে মুখোমুখি হবে ভারত বনাম আমেরিকা। ধারে ও ভারে এবং অঙ্কের হিসেবে অনেকটাই এগিয়ে ভারত। তবে, পরপর দুই ম্যাচ জিতে মাঠে নামবে আমেরিকাও। যার মধ্যে পাকিস্তানের বিরুদ্ধে জয়ও আছে।

আরও পড়ুনঃ

T-20 Cricket World Cup: আমেরিকার বিরুদ্ধে কেমন দল সাজাচ্ছে ভারত? সম্ভাব্য প্রথম একাদশ

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article

Latest Videos

click me!

Latest Videos

AC Installed in Nadia School | প্রবল গরমে নাজেহাল পড়ুয়ারা, চাঁদা তুলে ক্লাসরুমে AC বসালেন শিক্ষকরাই
Acropolis Mall Fire | অ্যাক্রোপলিস মলে ভয়াবহ আগুন, যুদ্ধকালীন তৎপরতায় চলছে আগুন নেভানোর কাজ
Suvendu Adhikari : রাজ্যপাল নিজে ডেকেছেন, পুলিশ আটকাল কেন? প্রশ্ন শুভেন্দুর
আজ কোচবিহারে! কর্মীদের মনোবল চাঙ্গা করতে উত্তর থেকে দক্ষিণে ছুটছেন শুভেন্দু | Suvendu Adhikari
Today Horoscope Live : আজ কন্যা, কুম্ভ, বৃশ্চিক, মিথুন ও মেষ রাশির দিন কেমন কাটবে! দেখুন রাশিফল