একসময় খেলেছেন ভারতীয় দলের জার্সি গায়ে, আজ সেই সৌরভই আমেরিকার নয়নের মণি! চেনেন তাঁকে?

এককালে ভারতের জার্সি গায়ে খেলা ক্রিকেটারই কিনা আজ মার্কিন মুলুকে ঝড় তুলেছেন। অনূর্ধ্ব-১৯ ভারতীয় দলের (U-19 Indian Cricket Team) হয়ে একসময় চুটিয়ে খেলা সৌরভই আজ আমেরিকা ক্রিকেট দলের নয়নের মণি।

Subhankar Das | Published : Jun 11, 2024 4:55 PM IST / Updated: Jun 11 2024, 11:41 PM IST

এককালে ভারতের জার্সি গায়ে খেলা ক্রিকেটারই কিনা আজ মার্কিন মুলুকে ঝড় তুলেছেন। অনূর্ধ্ব-১৯ ভারতীয় দলের (U-19 Indian Cricket Team) হয়ে একসময় চুটিয়ে খেলা সৌরভই আজ আমেরিকা ক্রিকেট দলের নয়নের মণি।

কে এই সৌরভ নেত্রাভালকার? একসময় ভারতীয় দলের জার্সি গায়ে খেলেছেন অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপ। তারপর বেছে নেন জীবনের অন্য পথ। আমেরিকাতে গিয়ে মন দেন চাকরিতে। কিন্তু মনের মধ্যে যদি থাকে ক্রিকেট, তাহলে তাঁকে আটকাবে কে। তাই ফের ক্রিকেটের টানেই চলে এসেছেন ২২ গজে।

Latest Videos

টি-২০ ক্রিকেট বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচে নায়ক হয়ে হয়ে ওঠেন সৌরভ। আর এবার রোহিত শর্মাদের সামনে বল করতে মরিয়া তিনি। পাকিস্তানের বিরুদ্ধে সুপার ওভারে মাত্র ১৩ রান দেন তিনি। বিশ্ব ক্রিকেটের অন্যতম শক্তিশালী দেশ পাকিস্তানকে আটকে দিয়ে রীতিমতো আলোচনার কেন্দ্রবিন্দুতে সৌরভ নেত্রাভালকার।

বলা যেতে পারে, এইমুহূর্তে তিনি মার্কিন যুক্তরাষ্ট্রের তারকা বোলার। গত ২০১০ সালে, অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপে ভারতের হয়ে খেলেন সৌরভ নেত্রাভালকর (Saurabh Netravalkar)। এই দলে তাঁর সতীর্থ ছিলেন কে এল রাহুল (K L Rahul) এবং ময়ঙ্ক আগারওয়ালের (Mayank Agarwal) মতো তারকা ক্রিকেটাররা। মুম্বইয়ের প্রথম শ্রেণির ক্রিকেটেও (First Class Cricket) বেশ পরিচিত ছিলেন সৌরভ। এমনকি, অনূর্ধ্ব-১৫ দলে খেলেছেন সূর্যকুমার যাদবের (Suryakumar Yadav) সঙ্গে।

কিন্তু যথেষ্ট সুযোগ না পেয়ে হতাশায় ক্রিকেট ছেড়ে দেন তিনি। পরবর্তীতে আমেরিকায় পড়াশোনা শেষ করে সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে যোগ দেন ওরাকেলে। সেখান থেকে বিশ্বকাপের (T20 World Cup 2024) মঞ্চ। কাজটা নিঃসন্দেহে কঠিন ছিল। সম্প্রতি ইনস্টাগ্রামের একটি ভিডিওতে তিনি অশ্বেতাঙ্গ শিশুদের উদ্দেশ্যে বলেন, “স্বপ্ন সবসময় বড় দেখো। সেটাই করো, যেটা করতে ভালোবাসো।”

ঠিক যেভাবে ৩২ বছর বয়সী একজন তারকা, ক্রিকেটের প্রতি ভালোবাসায় আজ বিশ্বকাপের মঞ্চ রীতিমতো দাপিয়ে বেড়াচ্ছেন।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

সে কে? যার নাম শুনতেই ক্ষমা চাইলেন মীনাক্ষী, দেখুন | Minakshi Mukherjee Speech Today | Flood
'ও তো নেতা, মন্ত্রী নয়, ১৬ মাস জেল খাটিয়েছে, আমি পাপের শাস্তি পেয়েছি' | Anubrata Mondal
Siliguri-র Bidhan Market-এ বিধ্বংসী আগুন! ছাইয়ে পরিণত হল একাধিক দোকান | Siliguri News Today
BJP LIVE: সাংবাদিক সম্মেলনে শমীক ভট্টাচার্য, কী অভিযোগ, দেখুন সরাসরি
নার্সদের জুতোর বাড়ি! ঝাঁঝিয়ে উঠলেন কিঞ্জল, তুলকালাম সাগর দত্ত মেডিক্যাল | Sagar Dutta Medical