ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে পঞ্চম টি-২০ ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাটিং ভারতের

মার্কিন যুক্তরাষ্ট্রের লডারহিলে ভারত-ওয়েস্ট ইন্ডিজের টি-২০ সিরিজের পঞ্চম তথা শেষ ম্যাচ। সিরিজ দখলে আনতে হলে এই ম্যাচ জিততেই হবে হার্দিক পান্ডিয়ার দলকে।

Soumya Gangully | Published : Aug 13, 2023 2:18 PM IST / Updated: Aug 13 2023, 08:46 PM IST

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজের পঞ্চম তথা শেষ টি-২০ ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিলেন ভারতের অধিনায়ক হার্দিক পান্ডিয়া। পরপর ২ ম্যাচ জিতে সিরিজে সমতা ফিরিয়ে এনেছে ভারত। এবার পঞ্চম ম্যাচ জিতে সিরিজ দখল করাই ভারতের লক্ষ্য। এই ম্যাচে ভারতের হয়ে খেলছেন- যশস্বী জয়সোয়াল, শুবমান গিল, সূর্যকুমার যাদব, তিলক ভার্মা, হার্দিক পান্ডিয়া (অধিনায়ক), সঞ্জু স্যামসন (উইকেটকিপার), অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, আর্শদীপ সিং, যুজবেন্দ্র চাহাল ও মুকেশ কুমার। ওয়েস্ট ইন্ডিজের হয়ে খেলছেন- ব্র্যান্ডন কিং, কাইল মেয়ার্স, শাই হোপ, নিকোলাস পুরাণ (উইকেটকিপার), রভম্যান পাওয়েল (অধিনায়ক), শিমরন হেটমায়ার, জেসন হোল্ডার, রস্টন চেজ, রোমারিও শেফার্ড, আকিল হোসেন ও আলজারি জোশেফ।

টসে জিতে ভারতের অধিনায়ক হার্দিক বলেন, ‘আমরা প্রথমে ব্যাটিং করব। আমার সবসময় মনে হয়, আমাদের নিজেদের কঠিন পরিস্থিতিতে ফেলা উচিত। এই উইকেট ব্যাটিং করার পক্ষে ভালো। গত বছরের তুলনায় এবারের উইকেট ভালো। এই ধরনের উইকেটে খেলতে হলে সাহসী হতে হয়। আর্শ (আর্শদীপ সিং) সাহসী ক্রিকেটার। ও ভালো পারফরম্যান্স দেখাবে বলেই আশা করি। আমরা যদি শেষ ২ বলেও যদি প্রত্যাবর্তন ঘটাতে পারি, তাহলে সেটা পার্থক্য গড়ে দেবে।’

ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক পাওয়েল বলেন, ‘প্রথমে বোলিং করার সুযোগ পেয়ে আমরা খুশি। আমাদের একটু কঠিন সময়ের মধ্যে দিয়ে যেতে হচ্ছে। তবে পরপর ২ ম্যাচে জয় পাওয়ায় আমাদের সমর্থকদের মুখে হাসি ফোটাতে পেরেছি। আমার মনে হয় এই উইকেট ভালো। বিভিন্ন ব্যাটারের জন্য আলাদা পরিকল্পনা করতে হয়। আমরা সবাই একসঙ্গে বসে আলোচনা করে সেরা কম্বিনেশন খুঁজে বের করার চেষ্টা করেছি। এই ম্যাচে আমাদের দলে একটি বদল হয়েছে। ওবেদ ম্যাককয়ের বদলে খেলছে আমাদের সেরা বোলার জোশেফ।’

এই ম্যাচের শুরুটা অবশ্য ভালোভাবে করতে পারেনি ভারতীয় দল। ইনিংসের পঞ্চম বলেই আউট হয়ে যান ওপেনার যশস্বী। ৪ বল খেলে ৫ রান করেন এই তরুণ ব্যাটার। তৃতীয় ওভারে আউট হয়ে যান অপর ওপেনার শুবমান। তিনি করেন ৯ রান। ওয়েস্ট ইন্ডিজের হয়ে ২ উইকেটই নিয়েছেন আকিল হোসেন। তাঁর বলে কট অ্যান্ড বোল্ড হয়ে যান যশস্বী। এলবিডব্লু হয়ে যান শুবমান।  ৩ নম্বরে ব্যাটিং করতে নামা তিলক ২৭ রান করে রস্টন চেজের বলে কট অ্যান্ড বোল্ড হয়ে গিয়েছেন। ৬৬ রানে ৩ উইকেট হারাল ভারত।

আরও পড়ুন-

ওডিআই বিশ্বকাপে যে এলইডি স্টাম্প ব্যবহার হবে তার দাম জানেন? চোখ কপালে উঠবে

সৌরভ-সচিন জুটির মতোই হয়ে উঠতে পারেন শুবমান-যশস্বী, আশাবাদী রবিন উথাপ্পা

Rohit Sharma : লক্ষ্য ওডিআই বিশ্বকাপ, জিমে গা ঘামাচ্ছেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা

Read more Articles on
Share this article
click me!