India Women Vs Australia Women: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম ওডিআই ম্যাচে হার ভারতের মহিলাদের

প্রথমবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট ম্যাচে জয় পেলেও, ওডিআই সিরিজের শুরুতেই ধাক্কা খেল ভারতের মহিলা দল। বৃহস্পতিবার প্রথম ওডিআই ম্যাচে হেরে গেল ভারত।

Soumya Gangully | Published : Dec 28, 2023 3:50 PM IST / Updated: Dec 28 2023, 11:26 PM IST

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওডিআই সিরিজের প্রথম ম্যাচে ৬ উইকেটে হেরে গেল ভারতের মহিলা দল। টসে জিতে প্রথমে ব্যাটিং করতে নেমে বড় স্কোর করেও হেরে গেল ভারত। বিফলে গেল জেমাইমা রডরিগেজ, পূজা বস্ত্রকর, ইয়াস্তিকা ভাটিয়ার লড়াই। অস্ট্রেলিয়ার হয়ে ভালো পারফরম্যান্স দেখান ফোব লিচফিল্ড, এলিসি পেরি, তাহিলা ম্যাকগ্র্যাথ ও বেথ মুনি। শনিবার মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ওডিআই ম্যাচ। এরপর আগামী মঙ্গলবার তৃতীয় তথা শেষ ম্যাচ। ওডিআই সিরিজের পর ৩ ম্যাচের টি-২০ সিরিজ খেলবে ভারত ও অস্ট্রেলিয়া। প্রথম ওডিআই ম্যাচে হেরে গেলেও, প্রত্যাবর্তন ঘটানোই ভারতীয় দলের লক্ষ্য।

জেমাইমার অসাধারণ পারফরম্যান্স

এই ম্যাচের শুরুতেই ওপেনার শেফালি ভার্মার (১) উইকেট হারায় ভারত। এরপর লড়াই করেন অপর ওপেনার ইয়াস্তিকা (৪৯) ও রিচা ঘোষ (২১)। অধিনায়ক হরমনপ্রীত কউর ৯ রান করেই আউট হয়ে যান। জেমাইমা করেন ৮২ রান। ২১ রান করেন দীপ্তি শর্মা। অমলজ্যোত কউর করেন ২০ রান। ১ রান করেই আউট হয়ে যান স্নেহ রানা। ৪৬ বলে ৬২ রান করে অপরাজিত থাকেন পূজা। ৫ রান করে অপরাজিত থাকেন রেণুকা সিং। অস্ট্রেলিয়ার হয়ে ২ উইকেট করে নেন অ্যাশলে গার্ডনার ও জর্জিয়া ওয়ারহ্যাম। ১ উইকেট করে নেন ডার্সি ব্রাউন, মেগান শাট, অ্যানাবেল সাদারল্যান্ড ও আলানা কিং। ৮ উইকেটে ২৮২ রান করে ভারত।

ম্যাচের সেরা লিচফিল্ড

রান তাড়া করতে নেমে তৃতীয় বলেই অধিনায়ক অ্যালিসা হিলির (০) উইকেট হারায় অস্ট্রেলিয়া। সেই সময় জয়ের আশায় ছিল ভারত। কিন্তু এরপর লিচফিল্ড (৭৮) ও এলিসির (৭৫) জুটিতে যোগ হয় ১৪৭ রান। এর ফলে ম্যাচ থেকে হারিয়ে যায় ভারত। মুনি করেন ৪২ রান। ৬৮ রান করে অপরাজিত থাকেন তাহিলা। ৭ রান করে অপরাজিত থাকেন গার্ডনার। ভারতের হয়ে ১ উইকেট করে নেন রেণুকা, পূজা, স্নেহ ও দীপ্তি।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

India Vs South Africa: বিফলে বিরাটের লড়াই, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ইনিংসে হার ভারতের

India Vs South Africa: সেঞ্চুরিয়নে দ্বিশতরান হারিয়ে ব্যাট আছড়ে ফেললেন ডিন এলগার

Australia Vs Pakistan: মেলবোর্নে হাসান আলির সঙ্গে নাচছেন দর্শকরা, ভাইরাল ভিডিও

Read more Articles on
Share this article
click me!