Smriti Mandhana: স্মৃতি মন্ধানার নজির, প্রথম টি-২০ ম্যাচে অস্ট্রেলিয়াকে উড়িয়ে দিল ভারত

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওডিআই সিরিজে হেরে গেলেও, টি-২০ সিরিজের শুরুটা ভালোভাবে করল ভারতের মহিলা দল। শুক্রবার প্রথম টি-২০ ম্যাচে অসাধারণ পারফরম্যান্স দেখালেন বাংলার পেসার তিতাস সাধু।

Soumya Gangully | Published : Jan 5, 2024 4:38 PM IST / Updated: Jan 05 2024, 10:57 PM IST

তিতাস সাধু, স্মৃতি মন্ধানা ও শেফালি ভার্মার দাপটে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-২০ সিরিজের প্রথম ম্যাচে সহজ জয় পেল ভারতীয় দল। শুক্রবার নভি মুম্বইয়ের ডি ওয়াই পাতিল স্টেডিয়ামে ৯ উইকেটে জয় পেল ভারত। ওডিআই সিরিজ হারের পর টি-২০ সিরিজ জিততে মরিয়া দীপ্তি শর্মা, জেমাইমা রডরিগেজরা। শুক্রবারের ম্যাচে ভারতীয় দল যে পারফরম্যান্স দেখাল, সেটা বজায় রাখতে পারলে এই সিরিজ জয়ের সম্ভাবনা উজ্জ্বল। এ বছর পুরুষদের পাশাপাশি মহিলাদেরও টি-২০ বিশ্বকাপ হবে। তার আগে ভারতীয় দলের ভালো ফর্ম আশা জাগাচ্ছে। এখনও পর্যন্ত সিনিয়র পর্যায়ে বিশ্বকাপ জিততে পারেনি ভারতের মহিলা ক্রিকেট দল। এবার সেই অধরা খেতাব জিততে মরিয়া হরমনপ্রীত কউররা।

স্মৃতির অসাধারণ নজির

পুরুষ ও মহিলা মিলিয়ে চতুর্থ ভারতীয় ব্যাটার হিসেবে আন্তর্জাতিক টি-২০ ম্যাচে ৩,০০০ রান পূর্ণ করলেন স্মৃতি। প্রথম ভারতীয় ব্যাটার হিসেবে আন্তর্জাতিক টি-২০ ম্যাচে ৩,০০০ রান পূর্ণ করেন বিরাট কোহলি। এরপর এই নজির গড়েন রোহিত শর্মা। প্রথম ভারতীয় মহিলা ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক টি-২০ ফর্ম্যাটে ৩,০০০ রান পূর্ণ করেন হরমনপ্রীত কউর। এবার এই নজির গড়লেন স্মৃতি। তিনি শুক্রবার ৫২ বলে ৫৪ রান করেন। এই ইনিংসে ছিল ৭টি বাউন্ডারি ও ১টি ওভার-বাউন্ডারি। ভারতীয় দলকে সহজ জয় পেতে সাহায্য করেন স্মৃতি।

তিতাস সাধুর অসাধারণ পারফরম্যান্স

এই ম্যাচে টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ভারতের অধিনায়ক হরমনপ্রীত। প্রথমে ব্যাটিং করতে নেমে ১৯.২ ওভারে ১৪১ রানে অলআউট হয়ে যায় অস্ট্রেলিয়া। ৪৯ রান করেন ফোব লিচফিল্ড। ৩৭ রান করেন এলিসি পেরি। ভারতের হয়ে ১৭ রান দিয়ে ৪ উইকেট নেন তিতাস। ১৯ রান দিয়ে ২ উইকেট নেন শ্রেয়াঙ্কা পাতিল। ১৯ রান দিয়ে ২ উইকেট নেন দীপ্তি। ২৪ রান দিয়ে ১ উইকেট নেন রেণুকা সিং। ২৩ রান দিয়ে ১ উইকেট নেন আমনজ্যোত কউর। রান তাড়া করতে নেমে স্মৃতি ও শেফালির ওপেনিং জুটিতে ১৩৭ রান যোগ হয়। ৪৪ বলে ৬৪ রান করে অপরাজিত থাকেন শেফালি। তাঁর ইনিংসে ছিল ৬টি বাউন্ডারি ও ৩টি ওভার-বাউন্ডারি। ৬ রান করে অপরাজিত থাকেন জেমাইমা। অস্ট্রেলিয়ার হয়ে একমাত্র উইকেট নেন জর্জিয়া ওয়ারহ্যাম।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

ICC Men's T20 World Cup: টি-২০ বিশ্বকাপে সহজ গ্রুপ, স্বস্তিতে ভারতীয় দল

ICC Men's T20 World Cup: জল্পনার অবসান, ৯ জুনই নিউ ইয়র্কে ভারত-পাকিস্তান ম্যাচ

Australia Vs Pakistan: হ্যাজেলউডের অসামান্য বোলিং, ফের ব্যর্থ বাবর, পাকিস্তানকে হোয়াইটওয়াশের পথে অস্ট্রেলিয়া

Read more Articles on
Share this article
click me!