রুদ্ধশ্বাস লড়াইয়ে তৃতীয় ম্যাচ টাই, ভারত-বাংলাদেশ ওডিআই সিরিজ ১-১

ভারত-বাংলাদেশের সীমিত ওভারের সিরিজে দুর্দান্ত লড়াই হল। টি-২০ সিরিজে সহজ জয় পেলেও, ওডিআই সিরিজ ড্র করলেন হরমনপ্রীত কউর, স্মৃতি মন্ধানারা।

Soumya Gangully | Published : Jul 22, 2023 2:38 PM IST / Updated: Jul 22 2023, 09:52 PM IST

ভারত-বাংলাদেশ সিরিজের তৃতীয় ওডিআই ম্যাচ টাই হয়ে গেল। প্রথমে ব্যাটিং করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৪ উইকেটে ২২৫ রান করে বাংলাদেশ। রান তাড়া করতে নেমে ৪৯.৩ ওভারে ২২৫ রানে অলআউট হয়ে যায় ভারত। জয়ের জন্য শেষ ৪ বলে ১ রান দরকার ছিল ভারতের। কিন্তু সেই সময় মারুফা আখতারের বলে বাংলাদেশের অধিনায়ক নিগার সুলতানা জ্যোতিকে ক্যাচ দিয়ে আউট হয়ে যান মেঘনা সিং। ফলে ম্যাচ টাই হয়ে যায়। ওডিআই সিরিজের প্রথম ম্যাচে ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে ৪০ রানে জয় পায় বাংলাদেশ। এরপর দ্বিতীয় ম্যাচে ১০৮ রানে বাংলাদেশকে হারিয়ে দেয় ভারত। এবার সিরিজ নির্ণায়ক তৃতীয় ম্যাচ টাই হয়ে যাওয়ায় সিরিজ ১-১ হয়ে গেল।

শনিবার ঢাকার শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন বাংলাদেশের অধিনায়ক সুলতানা। বাংলাদেশের হয়ে সবচেয়ে ভালো ব্যাটিং করেন ফারজানা হক। এই ওপেনার ১০৭ রান করেন। তাঁর ১৬০ বলের ইনিংসে ছিল ৭টি বাউন্ডারি। অপর ওপেনার শামিমা সুলতানা করেন ৫২ রান। তাঁর ৭৮ বলের ইনিংসে ছিল ৫টি বাউন্ডারি। ওপেনিং জুটিতে যোগ হয় ৯৩ রান। বাংলাদেশের অধিনায়ক করেন ২৪ রান। ঋতু মণি করেন ২ রান। ২৩ রান করে অপরাজিত থাকেন শোভনা মোস্তারি। ভারতের হয়ে ৪৫ রান দিয়ে ২ উইকেট নেন স্নেহ রানা। ৪২ রান দিয়ে ১ উইকেট নেন দেবিকা বৈদ্য।

রান তাড়া করতে নেমে দ্বিতীয় ওভারেই ওপেনার শেফালি ভার্মার (৪) উইকেট হারায় ভারত। অপর ওপেনার স্মৃতি মন্ধানা অবশ্য ভালো ব্যাটিং করেন। তিনি করেন ৫৯ রান। এই অভিজ্ঞ বাঁ হাতি ব্যাটারের ৮৫ বলের ইনিংসে ছিল ৫টি বাউন্ডারি। ৩ নম্বরে ব্যাটিং করতে নামা ইয়াস্তিকা ভাটিয়া করেন ৫ রান। ভারতের হয়ে সর্বাধিক ৭৭ রান করেন হারলিন দেওল। তাঁর ১০৮ বলের ইনিংসে ছিল ৯টি বাউন্ডারি। ভারতের অধিনায়ক হরমনপ্রীত কউর করেন ১৪ রান। দীপ্তি শর্মা করেন ১ রান। আমনজ্যোত কউর করেন ১০ রান। প্রথম বলেই আউট হয়ে যান স্নেহ (০)। ২ বলে খেলে আউট হয়ে যান দেবিকা (০)। ৬ রান করেন মেঘনা। ৩৩ রান করে অপরাজিত থাকেন জেমাইমা রডরিগেজ। বাংলাদেশের হয়ে ৩ উইকেট নেন নাহিদা আখতার। ২ উইকেট নেন মারুফা। ১ উইকেট করে নেন সুলতানা খাতুন, রাবেয়া খান ও ফাহিমা খান।

আরও পড়ুন-

Virat Kohli: বিরাট কোহলিকে আলিঙ্গন, আবেগে কান্না জশুয়া ডা সিলভার মায়ের

ওডিআই বিশ্বকাপের প্রচারে শাহরুখ খান, আইসিসি-র ট্যুইটে উচ্ছ্বাস ক্রিকেটপ্রেমীদের

Virat Kohli : গবলেট স্কোয়াটে নজর কাড়লেন বিরাট কোহলি, ভিডিও দেখে মুগ্ধ অনুরাগীরা

Share this article
click me!