বিরাট কোহলির নজিরের ম্যাচে দ্বিতীয় দিনের শেষেই জয়ের গন্ধ পাচ্ছে ভারত

ডমিনিকার উইন্ডসর পার্কে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজের প্রথম ম্যাচে চতুর্থ দিনে জয় পেয়েছিল ভারতীয় দল। ত্রিনিদাদের পোর্ট অফ স্পেনের কুইন্স পার্ক ওভালেও পঞ্চম দিনের আগেই জয় আসতে পারে।

Soumya Gangully | Published : Jul 22, 2023 4:57 AM IST / Updated: Jul 22 2023, 12:08 PM IST

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচের দ্বিতীয় দিনের শেষেই জয়ের গন্ধ পাচ্ছে ভারতীয় দল। দিনের শেষে প্রথম ইনিংসে ক্যারিবিয়ানদের স্কোর ১ উইকেটে ৮৬। অধিনায়ক ক্রেগ ব্রেথওয়েট ৩৭ ও কার্ক ম্যাকেঞ্জি ১৪ রানে অপরাজিত। ত্যাগনারায়ণ চন্দ্রপল ৩৩ রান করেন। ভারতের চেয়ে এখনও ৩৫২ রানে পিছিয়ে ওয়েস্ট ইন্ডিজ। ফলে তৃতীয় দিন দ্রুত ক্যারিবিয়ানদের প্রথম ইনিংস শেষ করে দেওয়ার লক্ষ্যে রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজারা। প্রথম টেস্ট ম্যাচে ইনিংস ও ১৪১ রানে জয় পেয়েছিল ভারত। দ্বিতীয় ম্যাচেও ইনিংসে জয় পাওয়ার সম্ভাবনা উজ্জ্বল। তবে তার জন্য ক্যারিবিয়ানদের প্রথম ইনিংসে অল্প রানের মধ্যে গুটিয়ে ফেলতে হবে। ভারতের বোলারদের সেই ক্ষমতা আছে। অভিষেক টেস্টে এখনও পর্যন্ত উইকেট পাননি বাংলার পেসার মুকেশ কুমার। ৪ ওভার বল করে ১টি মেডেন-সহ ১০ রান দিয়েছেন এই পেসার। তৃতীয় দিন বোলিং করার সুযোগ পেলে উইকেট নেওয়াই লক্ষ্য থাকবে মুকেশের। প্রথম ম্যাচে ১২ উইকেট নেন অশ্বিন। দ্বিতীয় ম্যাচে এখনও পর্যন্ত উইকেট পাননি এই অভিজ্ঞ অফস্পিনার।

এই ম্যাচের প্রথম ইনিংসে ৪৩৮ রান করেছে ভারতীয় দল। ৫০০-তম ম্যাচে অসাধারণ শতরান করেছেন বিরাট কোহলি। ১২১ রান করে আউট হয়ে যান বিরাট। তাঁর ২০৬ বলের অনবদ্য ইনিংসে ছিল ১১টি বাউন্ডারি। ৮০ রান করেছেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। অভিষেক টেস্টে শতরান করার পর দ্বিতীয় ম্যাচে ৫৭ রান করেছেন তরুণ ওপেনার যশস্বী জয়সোয়াল। জাদেজা করেন ৬১ রান। তিনি বিরাটের সঙ্গে দুর্দান্ত পার্টনারশিপ গড়ে তোলেন। অশ্বিন করেন ৫৬ রান। এছাড়া আর কোনও ব্যাটার বড় স্কোর করতে পারেননি। প্রথম ম্যাচের মতোই দ্বিতীয় ম্যাচেও ৩ নম্বরে ব্যাটিং করতে নেমে দ্রুত আউট হয়ে যান শুবমান গিল। তিনি করেন ১০ রান। অজিঙ্কা রাহানে করেন ৮ রান। জয়দেব উনাদকাট করেন ৭ রান। ১১ বল খেলে রান করার আগেই আউট হয়ে যান মহম্মদ সিরাজ। ১ বল খেলে ০ রানে অপরাজিত থাকেন মুকেশ। 

ওয়েস্ট ইন্ডিজের হয়ে ৮৯ রান দিয়ে ৩ উইকেট নেন জমেল ওয়্যারিক্যান। ১০৪ রান দিয়ে ৩ উইকেট নেন কেমার রোচ। ৫৭ রান দিয়ে ২ উইকেট নেন জেসন হোল্ডার। ৭৪ রান দিয়ে ১ উইকেট নেন শ্যানন গ্যাব্রিয়েল।

আরও পড়ুন-

ওডিআই বিশ্বকাপের প্রচারে শাহরুখ খান, আইসিসি-র ট্যুইটে উচ্ছ্বাস ক্রিকেটপ্রেমীদের

ওডিআই বিশ্বকাপের পরেই ভারতীয় দলের কোচের পদ থেকে সরে যেতে পারেন রাহুল দ্রাবিড়

Virat Kohli : গবলেট স্কোয়াটে নজর কাড়লেন বিরাট কোহলি, ভিডিও দেখে মুগ্ধ অনুরাগীরা

Read more Articles on
Share this article
click me!