Rahul Dravid: ক্রিকেটেই থাকছেন দ্রাবিড়, ফিরছেন আইপিএল ফ্র্যাঞ্চাইজ়িতে

রাহুল দ্রাবিড় (Rahul Dravid) কি এবার অন্য ভূমিকায়? জল্পনা একেবারে তুঙ্গে। শোনা যাচ্ছে, ভারতীয় ক্রিকেট দলের দায়িত্ব ছাড়লেও ক্রিকেট থেকে দূরে থাকবেন না তিনি।

Subhankar Das | Published : Jul 23, 2024 9:07 AM IST

রাহুল দ্রাবিড় (Rahul Dravid) কি এবার অন্য ভূমিকায়? জল্পনা একেবারে তুঙ্গে। শোনা যাচ্ছে, ভারতীয় ক্রিকেট দলের দায়িত্ব ছাড়লেও ক্রিকেট থেকে দূরে থাকবেন না তিনি।

সূত্রের খবর, তাঁকে আইপিএলের (IPL) একটি ফ্র্যাঞ্চাইজ়ির কোচ হিসেবে দেখা যেতে পারে আগামী ২০২৫ সালে। এমনকি এও শোনা যাচ্ছে যে, দ্রাবিড় ফিরতে পারেন তাঁর পুরনো ফ্র্যাঞ্চাইজ়িতে।

Latest Videos

কারণ, দ্রাবিড়কে কোচ হিসেবে নিয়োগ করতে চেয়ে আগ্রহ দেখায় একাধিক ফ্র্যাঞ্চাইজ়ি। তাদের মধ্যে অন্যতম হল রাজস্থান রয়্যালস (Rajasthan Royals) । ইতিমধ্যেই রাহুল দ্রাবিড়ের সঙ্গে প্রাথমিকভাবে কথাও বলেছেন এই ফ্র্যাঞ্চাইজ়ির কর্তারা। এক ক্রিকেট কর্তা জানিয়েছেন, “দ্রাবিড় এবং রাজস্থানের মধ্যে কথাবার্তা চলছে। সবকিছু ঠিকঠাক থাকলে আনুষ্ঠানিক ঘোষণা হতে খুব একটা বেশি দেরি নেই।”

প্রসঙ্গত, রাজস্থান রয়্যালসের সঙ্গে রাহুল দ্রাবিড়ের সম্পর্ক নতুন নয়। কারণ, এই রাজস্থানের হয়েই আইপিএল খেলেছেন দ্রাবিড়। গত ২০১৩ সালে চ্যাম্পিয়ন্স লিগ টি-টোয়েন্টি (T-20) এবং আইপিএল-এর প্লে-অফেও নেতৃত্ব দিয়েছেন তিনি। এছাড়াও ২০১৪ এবং ২০১৫ সালে রাজস্থান রয়্যালসের মেন্টর হিসেবেও কাজ করেছেন দ্রাবিড়।

সেই হিসেবে দেখতে গেলে, আবার এক দশক পর পুরনো ফ্র্যাঞ্চাইজ়িতেই ফিরতে চলেছেন দ্রাবিড়।

অন্যদিকে, ২০১৫ সালের আইপিএলের পর থেকেই দ্রাবিড় কাজ করছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (BCCI) সঙ্গে। ভারতের অনূর্ধ্ব-১৯ ‘এ’ দলের কোচ হিসেবে দায়িত্ব সামলেছেন। তারপর ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমির (NCA) ডিরেক্টর পদেও দায়িত্বে ছিলেন তিনি। আর গত ২০২১ সালের অক্টোবর মাসে জাতীয় দলের কোচ হিসাবে যোগ দেন তিনি।

জাতীয় দলকে বিশ্বচ্যাম্পিয়ন করার পর দায়িত্ব থেকে সরে আসেন। ফলে, আইপিএল-এর ফ্র্যাঞ্চাইজ়িতে যোগ দেওয়ার সম্ভাবনা তাঁর প্রবল। যদিও সরকারি ঘোষণা এখনও হয়নি। কিন্তু সূত্রের খবর, দ্রাবিড় যাচ্ছেন রাজস্থানে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

BJP Live: আর জি কের ঘটনার প্রতিবাদে BJP-র ধর্না, দেখুন সরাসরি
BJP Live: আর জি করের ঘটনার প্রতিবাদে BJP-র ধর্না, দেখুন সরাসরি
RG Kar Protest Live : শর্ত নিয়েই কালীঘাটে যাচ্ছেন ডাক্তাররা, দেখুন সরাসরি
'জাস্টিস ফর আরজি কর' ৫ দফা দাবিতে জুনিয়র ডাক্তারদের জনগর্জন | Doctors Protest | RG Kar Protest |
'সবচেয়ে বড় অপরাধী আপনি মাননীয়া মুখ্যমন্ত্রী' গর্জে উঠলেন রূপা গঙ্গোপাধ্যায় | Roopa Ganguly | RG Kar