লক্ষ্য বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ, বাংলাদেশ সিরিজের আগেই বিশেষ শিবিরের উদ্যোগ নিলেন গম্ভীর

এইমুহূর্তে দাঁড়িয়ে বাংলাদেশের বিরুদ্ধে আসন্ন টেস্ট সিরিজ ভারতের কাছে ভীষণই গুরত্বপূর্ণ। আর তা ইতিমধ্যে পরিষ্কার করে বলেও দিয়েছেন প্রাক্তন বিসিসিআই (BCCI) সচিব তথা নবনিযুক্ত আইসিসি (ICC) চেয়ারম্যান জয় শাহ (Jay Shah)।

Subhankar Das | Published : Aug 28, 2024 12:11 PM IST

এইমুহূর্তে দাঁড়িয়ে বাংলাদেশের বিরুদ্ধে আসন্ন টেস্ট সিরিজ ভারতের কাছে ভীষণই গুরত্বপূর্ণ। আর তা ইতিমধ্যে পরিষ্কার করে বলেও দিয়েছেন প্রাক্তন বিসিসিআই (BCCI) সচিব তথা নবনিযুক্ত আইসিসি (ICC) চেয়ারম্যান জয় শাহ (Jay Shah)। কারণ একটাই, বিশ্ব টেস্ট চ‌্যাম্পিয়নশিপ (World Test Championship)।

শোনা যাচ্ছে, সেই সিরিজ শুরুর আগেই একটি সংক্ষিপ্ত আকারের শিবির আয়োজনের ভাবনাচিন্তা চলছে। প্রসঙ্গত, আগামী ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে ভারত বনাম বাংলাদেশ (India vs Bangladesh) টেস্ট সিরিজ। সূত্রের খবর, ১০-১১ সেপ্টেম্বর চেন্নাইতে একটি বিশেষ শিবির আয়োজন করার পরিকল্পনা চলছে।

Latest Videos

তার পিছনে মূল উদ্যোক্তা অবশ্যই ভারতীয় ক্রিকেট দলের হেড কোচ গৌতম গম্ভীর। আর প্রথম টেস্ট ম্যাচটি চেন্নাইতেই অনুষ্ঠিত হবে। কিন্তু এই বিশেষ শিবিরের কারণ কী হতে পারে? আসলে টিমের হেড কোচ হিসেবে প্রথম অ‌্যাসাইনমেন্টটি একদমই ভালো যায়নি গৌতম গম্ভীরের (Gautam Gambhir)। বরং, ২৭ বছর পর শ্রীলঙ্কায় গিয়ে ওয়ান ডে সিরিজে পরাজিত হয়ে দেশে ফিরেছে ভারতীয় ক্রিকেট দল।

আরও পড়ুনঃ 

সেপ্টেম্বর মাস থেকেই শুরু দলীপ ট্রফি! তবে বাদ একাধিক ভারতীয় ক্রিকেট তারকা, কিন্তু কেন?

তাও আবার বিরাট কোহলি এবং রোহিত শর্মা সহ পূর্ণ শক্তির দল নিয়ে। সবথেকে বড় বিষয় হল যে, স্পিন বোলিংয়ের সামনে রীতিমতো অসহায় দেখাচ্ছে ভারতীয় ব‌্যাটারদের। গত শ্রীলঙ্কা সিরিজেই তা রীতিমতো পরিষ্কারভাবে ফুটে উঠেছে। আরও একটি উল্লেখযোগ্য বিষয় হচ্ছে, বাংলাদেশের হাতেও মেহদি হাসান মিরাজের মতো ভালো মানের স্পিনার রয়েছে।

তবে শাকিব আল হাসান শেষপর্যন্ত ভারত সফরের জন্য দলে নির্বাচিত হবেন কি না, এখনও কিন্তু তা নিশ্চিত করে বলা যাচ্ছে না। শাকিব না খেললে, সেই জায়গায় বাংলাদেশের স্পিন বোলিং যে অনেকটাই দুর্বল হয়ে পড়বে, তা আর বলার অপেক্ষা রাখে না।

তবে গম্ভীর কোনও ঝুঁকি নিতে চাইছেন না। বিশ্ব টেস্ট চ‌্যাম্পিয়নশিপের ফাইনালে যেতে হলে বাংলাদেশের বিরুদ্ধে সিরিজে জিততেই হবে ভারতকে। আর সেইজন্যই আগেভাগে এই প্রস্তুতি সিরিজের চিন্তাভাবনা।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
'স্বাস্থ্য মন্ত্রী সহ পুরো দফতর এবার জেলে যাবে' বিস্ফোরক শুভেন্দু অধিকারী | Suvendu Adhikari News
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024