ইন্ডিয়ার কোচ হওয়ার পর মুখ খুললেন গম্ভীর! তাঁর পছন্দের ব্যাটিং এবং বোলিং কোচ কারা?

ভারতীয় ক্রিকেট দলের নতুন কোচ হলেন গৌতম গম্ভীর (Gautam Gambhir)। মঙ্গলবার, সরকারিভাবে সেই কথা জানিয়ে দিল বিসিসিআই (BCCI)। আর এবার মুখ খুললেন গম্ভীর স্বয়ং। সেইসঙ্গে, দলের ব্যাটিং এবং বোলিং কোচ হিসেবে তাঁর পছন্দের তালিকায় কারা কারা রয়েছেন?

Subhankar Das | Published : Jul 9, 2024 6:06 PM IST / Updated: Jul 10 2024, 02:42 AM IST

ভারতীয় ক্রিকেট দলের নতুন কোচ হলেন গৌতম গম্ভীর (Gautam Gambhir)। মঙ্গলবার, সরকারিভাবে সেই কথা জানিয়ে দিল বিসিসিআই (BCCI)। আর এবার মুখ খুললেন গম্ভীর স্বয়ং। সেইসঙ্গে, দলের ব্যাটিং এবং বোলিং কোচ হিসেবে তাঁর পছন্দের তালিকায় কারা কারা রয়েছেন?

জল্পনা চলছিল অনেকদিন ধরেই। এবার পড়ল শিলমোহর। টিম ইন্ডিয়ার দায়িত্ব এবার গম্ভীরের হাতেই। মঙ্গলবার, বিসিসিআই (BCCI) সচিব জয় শাহ জানিয়ে দিলেন, রাহুল দ্রাবিড়ের পর ভারতীয় ক্রিকেট দলের (Indian Cricket Team) হেড কোচ হচ্ছেন গম্ভীরই।

Latest Videos

প্রসঙ্গত, টি-২০ বিশ্বকাপের (T-20 World Cup) পরই ভারতীয় দলের হেড কোচের পদ থেকে সরে যান রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। তবে হটাৎ করে নয়। কুড়ি-বিশের বিশ্বকাপের আগে থেকেই চর্চা চলছিল যে, নতুন কোচ তাহলে কে হবেন? কারণ, বিশ্বকাপের পর যে দ্রাবিড় আর জাতীয় দলের দায়িত্বে থাকবেন না, তা একপ্রকার নিশ্চিতই ছিল।

আর সেই জায়গায় জাতীয় ক্রিকেট দলের কোচ হওয়ার দৌড়ে অনেকটাই এগিয়ে ছিলেন গৌতম গম্ভীর (Gautam Gambhir)। তবে আর কোনও জল্পনা নয়। বিসিসিআই সচিব নিজেই ঘোষণা করে দিলেন যে, ভারতীয় ক্রিকেট দলের নতুন হেড কোচ হচ্ছেন গৌতম গম্ভীর।

নিজের এক্স হ্যান্ডলে জয় শাহ লেখেন, “অত্যন্ত আনন্দের সঙ্গে আমি জানাচ্ছি যে, ভারতীয় ক্রিকেট দলের হেড কোচ হিসেবে গৌতম গম্ভীরকে স্বাগত।” সেইসঙ্গে, বিসিসিআই-এর তরফ থেকেও সরকারিভাবে ঘোষণা করা হয় যে, জাতীয় ক্রিকেট দলের হেড কোচ হিসেবে দায়িত্ব নিচ্ছেন গৌতম গম্ভীর (Gautam Gambhir)।

আর কোচ হওয়ার পর মুখ খুললেন গম্ভীরও। সোশ্যাল মিডিয়াতে তিনি জানালেন, “ভারতবর্ষই আমার পরিচয়। দেশের সেবা করা সবসময়ই আমার জীবনে অগ্রাধিকার পেয়ে থাকে। জাতীয় দলে ফিরতে পেরে আমি সত্যিই সম্মানিত। যদিও এবার অন্য টুপি পরে মাঠে নামব। তবে আমার লক্ষ্য একদমই বদলায়নি। ভারতকে গর্বিত করাই আমার একমাত্র টার্গেট।”

অন্যদিকে, সূত্র মারফৎ জানা যাচ্ছে, জাতীয় দলের ব্যাটিং কোচ হিসেবে গৌতম গম্ভীর চাইছেন অভিষেক নায়ারকে। আর বোলিং কোচ হিসেবে তাঁর পছন্দের তালিকায় আছেন বিন্য় কুমারই।

আরও পড়ুনঃ 

সমস্ত জল্পনার অবসান, সূচনা গম্ভীর পর্বের! ভারতীয় ক্রিকেট দলের দায়িত্বে এবার গৌতম গম্ভীর

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

আরও এক সিভিক ভলেন্টিয়ারের কুকীর্তি! গৃহবধূ ছুটলেন থানায়, তারপর যা হল | Jalpaiguri News Today
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024
বন্যা দুর্গতদের পাশে এবার জুনিয়র ডাক্তাররা, দিলেন বড় বার্তা, দেখুন | Junior Doctors
স্বাস্থ্য দফতরের পাহাড় প্রমাণ দুর্নীতির অভিযোগে সরব Suvendu Adhikari | R G Kar Case
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |