Indian Cricket: ভারতীয় দলের পরবর্তী অধিনায়ক কে? বোর্ডের নজরে এই চার ক্রিকেটার

ভারতীয় ক্রিকেটে (Indian Cricket) আসতে চলেছে বেশকিছু রদবদল। আগামী কয়েকমাসের মধ্যেই হয়ত সেই পরিবর্তন চোখে পড়বে। ইতিমধ্যেই টি-২০ ক্রিকেট থেকে অবসর নিয়েছেন রোহিত শর্মা (Rohit Sharma), বিরাট কোহলি (Virat Kohli) এবং রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja)।

Subhankar Das | Published : Jul 12, 2024 1:17 PM IST

ভারতীয় ক্রিকেটে (Indian Cricket) আসতে চলেছে বেশকিছু রদবদল। আগামী কয়েকমাসের মধ্যেই হয়ত সেই পরিবর্তন চোখে পড়বে। ইতিমধ্যেই টি-২০ ক্রিকেট থেকে অবসর নিয়েছেন রোহিত শর্মা (Rohit Sharma), বিরাট কোহলি (Virat Kohli) এবং রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja)।

তাই নতুন টি-২০ দলের অধিনায়ক হওয়ার দৌড়ে অবশ্যই রয়েছেন হার্দিক পান্ডিয়া (Hardik Pandya)। কিন্তু শুধুই কি তিনি ? আর কে কে ভারতীয় দলের দায়িত্বে আসতে পারেন?

Latest Videos

চলতি সিরিজে জ়িম্বাবোয়ের বিরুদ্ধে ভারতীয় দলকে নেতৃত্ব দিচ্ছেন শুভমন গিল (Shubman Gill)। তবে সিনিয়র ক্রিকেটাররা দলে ফিরলে টি-২০ ক্রিকেটে হার্দিককেই হয়ত অধিনায়ক হিসেবে বেছে নেওয়া হতে পারে বলে মনে করছেন অনেকে। শোনা যাচ্ছে, শ্রীলঙ্কার বিরুদ্ধে অধিনায়ক হিসেবে ফিরতে পারেন তিনি।

যদি শ্রীলঙ্কার বিরুদ্ধে হার্দিক না খেলেন, তা হলে নেতৃত্ব দিতে পারেন সূর্যকুমার যাদব (Suryakumar Yadav)। কিন্তু অধিনায়ক হিসেবে ভাবা হচ্ছে না যশপ্রীত বুমরাকে (Jasprit Bumrah)। যদিও তিনি ভারতকে টি-২০ এবং টেস্ট ক্রিকেটে নেতৃত্ব দিয়েছেন।

আরও পড়ুনঃ

মুছলেন সেই যন্ত্রণার গ্লানি! বিশ্বজয় করে তৃপ্ত দ্রাবিড় বললেন, “ওদের জন্যই ট্রফি পেলাম”

ভারতীয় ক্রিকেট বোর্ডের উপদেষ্টা কমিটির সদস্য যতীন পরাঞ্জপে আগামী দিনের অধিনায়ক হিসেবে মোট চারজনকে বেছে নিয়েছেন। তিনি জানান, “শ্রীলঙ্কা সফরে অধিনায়ক হবেন হার্দিক। অন্যদিকে, সহ অধিনায়ক করা হতে পারে ঋষভ পন্থকে। তবে ভবিষ্যতের অধিনায়ক হিসেবে চারজনকে ভাবা হচ্ছে। হার্দিক পান্ডিয়া, ঋষভ পন্থ, শ্রেয়স আইয়ার এবং লোকেশ রাহুল।”

তাঁর কথায়, “রাহুল একজন দুর্দান্ত ক্রিকেটার। একদিনের ক্রিকেটে ওর না খেলার কথা আমি শুনেছি। কিন্তু আমি জানি না সেটা আদৌ কতটা সত্যি। কারণ, রাহুল সব ধরনের ক্রিকেটই খেলতে পারে।”

এদিকে পরাঞ্জপে নাম নিয়েছেন শ্রেয়স আইয়ারের। কিন্তু তিনি আবার বিসিসিআই-এর বার্ষিক চুক্তিতে নেই। তবে আগামী দিনে তাঁকে ভারতীয় দলে ফেরানো হবে কি না, সে দিকে অবশ্যই নজর থাকবে। হয়ত ঘরোয়া ক্রিকেটে খেলানোর পরই তাঁকে জাতীয় দলে ফেরানো হতে পারে।

আরও পড়ুনঃ 

'আমার ক্রিকেট জীবনের অন্যতম সেরা মুহূর্ত', কেন এমন বললেন বিরাট কোহলি?

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

কর্মবিরতি অব্যাহত! ‘ভয়ের পরিবেশ’ দূর করার দাবিতে অনড় জুনিয়র চিকিৎসকরা | RG Kar Protest
'CBI-এর রিপোর্টে যা আছে, যেদিন প্রকাশ্যে আসবে...' যা বলেদিলেন শুভেন্দু | Suvendu Adhikari | RG Kar
Rashifal | রাশিফল ১৮ সেপ্টেম্বর : আজ আপনার কপালে কি আছে? দেখুন কি বলছে আজকের রাশিফল
বাপরে! গিলে খেলো আস্ত বাড়ি! পাঁশকুড়ায় হাড়হিম করা ভিডিও, ভয়ঙ্কর কাঁসাই নদী | Purba Medinipur |
'নারী নিরাপত্তা কোথায়!' মালদায় সাতসকালে হাড়হিম করা ঘটনা, দর্শকের ভূমিকায় গোটা গ্রাম | Malda News