IND vs BAN: সেই ভয়ঙ্কর দুর্ঘটনা অতীত! টেস্ট ক্রিকেটে ফের দুরন্ত শতরান ঋষভ পন্থের

একটা সময় নিজের ক্রিকেট জীবন নিয়েই সংশয়ে ছিলেন। সেই ঋষভ পন্থই (Rishabh Pant) ৬৩২ দিন পর ফিরেছেন টেস্ট ক্রিকেটে (Test Cricket)।

Subhankar Das | Published : Sep 21, 2024 10:25 AM IST

একটা সময় নিজের ক্রিকেট জীবন নিয়েই সংশয়ে ছিলেন। সেই ঋষভ পন্থই (Rishabh Pant) ৬৩২ দিন পর ফিরেছেন টেস্ট ক্রিকেটে (Test Cricket)।

আর টেস্ট ক্রিকেটে ফিরেই শতরান পেলেন এই তরুণ ক্রিকেটার বাংলাদেশের (Bangladesh) বিরুদ্ধে ১২৪ বলে করলেন ১০৯ রান।

Latest Videos

ভয়াবহ গাড়ি দুর্ঘটনায় অনিশ্চিত হয়ে গিয়েছিল তাঁর ক্রিকেট ভবিষ্যৎ। গত ২০২২ সালের ডিসেম্বর মাসে বাংলাদেশ থেকে টেস্ট সিরিজ় খেলে দেশে ফেরার চার দিন পরেই ভয়ঙ্কর দুর্ঘটনার কবলে পড়েন তিনি। কিন্তু তাঁর স্বপ্ন ভেঙে যেতে দেয়নি ভারতীয় ক্রিকেট বোর্ড।

আর তরুণ উইকেটরক্ষক-ব্যাটারও কিন্তু হাল ছাড়েননি। ৬৩২ দিন পর টেস্ট ক্রিকেটে ফিরেই প্রমাণ করলেন নিজেকে। চেন্নাইয়ের কঠিন পিচে শতরান করে পন্থ বুঝিয়ে দিলেন যে, ফুরিয়ে যাননি তিনি।

সেইসঙ্গে, ভারতীয় উইকেটরক্ষকদের মধ্যে টেস্ট ক্রিকেটে মহেন্দ্র সিংহ ধোনির সবচেয়ে বেশি ৬টি শতরানের নজির ছুঁয়ে ফেললেন পন্থ। ১২৮ বলের ইনিংসে রয়েছে ১৩টি চার এবং ৪টি ছক্কা। পন্থের স্ট্রাইক রেট ৮৫.১৫।

প্রসঙ্গত, আইপিএল-এর (IPL) সময় ৪৫৪ দিন পর মাঠে ফিরেছিলেন পন্থ। তারপর টি-২০ ক্রিকেট বিশ্বকাপ খেলেছেন। আইপিএলে একাধিক ম্যাচে চেনা ফর্মে ব্যাট করেছিলেন তিনি। এমনকি, স্বচ্ছন্দে উইকেট রক্ষাও করেছিলেন।

শুধু তাই নয়, কুড়ি বিশের বিশ্বকাপে প্রতিটি ম্যাচে ভরসা দিয়েছিলেন ঋষভ পন্থ। আর এবার টেস্ট ক্রিকেটেও ফিরে এসে পন্থ নিজেকে যেন ভালোমতো যাচাই করে নিলেন।

এমন প্রত্যাবর্তন সত্যিই রূপকথাতে সম্ভব। তবে এক্ষেত্রে পন্থের লড়াই কিন্তু রূপকথা নয়। পুরোটাই বাস্তব।চেন্নাইয়ের পিচের মতোই কঠিন বাস্তব। লড়াকু এক জীবনযুদ্ধের কাহিনী।

চিপকের ২২ গজে জাত চেনালেন নিজের। গত ৩০ ডিসেম্বর ২০২২ থেকে ২১ সেপ্টেম্বর ২০২৫, কার্যত ৬৩২ দিন। বাস্তবেই চ্যাম্পিয়ন পন্থ।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

'মমতা কাছে বাংলাকে স্বাধীন ঘোষণার অনুরোধ জসীমউদ্দিনের' আশঙ্কা প্রকাশ করে দেখুন কী বললেন সুকান্ত
'ষড়যন্ত্র করে আমাকে গ্রেফতার করা হয়েছিল' জেল থেকে ছাড়া পেয়েই পাল্টা অভিযোগ Kalatan Dasgupta-র
পরনে উর্দি, অথচ পা টলোমলো! রায়গঞ্জের রাস্তায় মদ্যপ অবস্থায় পুলিশকর্মীর উৎপাত | Raiganj News Today
অবশেষে ধর্না প্রত্যাহারের সিদ্ধান্ত জুনিয়র ডাক্তারদের, দেখুন কী বললেন তাঁরা | Junior Doctors
Daily Horoscope Live: ২০ সেপ্টেম্বর শুক্রবার ব্যবসার ক্ষেত্রে ভাল যোগাযোগ হতে পারে, দেখুন জ্যোতিষ কথ