ধোনির হাঁটুতে অস্ত্রোপচার প্রয়োজন কি না চিকিৎসকরাই ঠিক করবেন, জানালেন সিএসকে সিইও

হাঁটুর চোট নিয়েই এবারের আইপিএল-এ খেলেছেন চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। চোট নিয়ে খেলেই এবারের আইপিএল-এ দলকে চ্যাম্পিয়ন করেছেন ধোনি।

Web Desk - ANB | Published : May 31, 2023 6:41 PM IST / Updated: Jun 01 2023, 12:49 AM IST

এবারের আইপিএল শেষ হওয়ার পরেই জানা গিয়েছিল, হাঁটুর চোট পরীক্ষা করানোর জন্য মুম্বইয়ের কোকিলাবেন হাসপাতালে যাবেন চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। বুধবার সেই বিষয়টিই নিশ্চিত করলেন চেন্নাই সুপার কিংসের সিইও কাশী বিশ্বনাথন। তিনি জানিয়েছেন, বাঁ হাঁটুতে যে চোট রয়েছে, সেই চোট সারানোর জন্য চিকিৎসকদের পরামর্শ নেবেন ধোনি। চিকিৎসকরা যদি পরামর্শ দেন তাহলে হাঁটুতে অস্ত্রোপচারও করাতে হতে পারে। এবারের আইপিএল শুরু হওয়ার আগে থাকতেই ধোনির হাঁটুতে চোট ছিল। গুজরাট টাইটানসের বিরুদ্ধে আইপিএল-এর উদ্বোধনী ম্যাচে ধোনির হাঁটুতে মোটা স্ট্র্যাপিং দেখা যায়। এরপর চেন্নাই সুপার কিংসের প্রধান কোচ স্টিফেন ফ্লেমিং জানান, ধোনির হাঁটুতে চোট রয়েছে। সেই চোট নিয়েই আইপিএল-এর সব ম্যাচ খেলেছেন চেন্নাই সুপার কিংসের অধিনায়ক। চোট তাঁর পারফরম্যান্সে প্রভাব ফেলতে পারেনি। 

ব্যাট হাতে খুব একটা সাফল্য না পেলেও, উইকেটকিপার হিসেবে অসাধারণ পারফরম্যান্স দেখিয়ে দলকে পঞ্চমবার আইপিএল জিতিয়েছেন ধোনি। তিনি ফাইনালে অসামান্য প্রতিবর্ত ক্রিয়ার পরিচয় দিয়ে চোখের পলক ফেলার আগে শুবমান গিলকে স্টাম্প করে দেন সিএসকে অধিনায়ক। ফাইনালে দল জেতার পর ধোনি বলেন, সিএসকে সমর্থকদের ভালোবাসা দেখে তিনি আবেগপ্রবণ হয়ে পড়েছেন। সেই কারণেই অবসর ঘোষণার বদলে আরও একটি মরসুমে খেলার চেষ্টা করবেন।

এবারের আইপিএল-এ বেশিরভাগ ম্যাচেই লোয়ার-অর্ডারে ব্যাটিং করেন ধোনি। ১৬ ম্যাচে তিনি মোট ১০৪ রান করেন। তবে তাঁর স্ট্রাইক রেট ১৮০-এর কাছাকাছি। ১০টি ওভার-বাউন্ডারি মেরেছেন সিএসকে অধিনায়ক। আগামী মরসুমের আইপিএল-এ খেলতে হলে ধোনিকে ফিট থাকতে হবে। সেই কারণেই এবারের আইপিএল-এ খেলার পরেই শারীরিক পরীক্ষা করাতে যাচ্ছেন ধোনি। এ প্রসঙ্গে সংবাদসংস্থা পিটিআই-কে সিএসকে সিইও বলেছেন, 'হ্যাঁ, এটা ঠিক যে বাঁ হাঁটুর চোট সারানোর জন্য চিকিৎসকদের পরামর্শ নেবে ধোনি। চিকিৎসকরা যে পরামর্শ দেবেন সেই অনুযায়ী চিকিৎসা করবে ধোনি। যদি অস্ত্রোপচার করার প্রয়োজন হয়, তাহলে সব ধরনের শারীরিক পরীক্ষার পরেই সে ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে। অস্ত্রোপচার করাবে কি না সে ব্যাপারে ধোনিই সিদ্ধান্ত নেবে।'

২০১৯ সালের ওডিআই বিশ্বকাপের পর আর আন্তর্জাতিক ক্রিকেট খেলেননি ধোনি। গত কয়েক বছর ধরে তিনি শুধু আইপিএল-এ খেলছেন। তবে আইপিএল-এ খেলার জন্যই ধোনির শরীরের উপর চাপ পড়ছে। তিনি জানিয়েছেন, এবারের আইপিএল-এ খেলার জন্য তৈরি হতে ৪ মাস সময় লেগেছে। সেই কারণেই চিকিৎসকের দ্বারস্থ হচ্ছেন তিনি।

আরও পড়ুন-

পাঞ্জাবের ক্রিকেটারের কাছ থেকে টাকা চেয়েছেন চান্নির ভাইপো, অভিযোগ পাঞ্জাবের মুখ্যমন্ত্রীর

IPL Final: ট্যুইট করে অভিনন্দন সুন্দর পিচাইয়ের, ধন্যবাদ চেন্নাই সুপার কিংসের

শেষ বলে জাদেজার কামাল, পঞ্চমবার আইপিএল চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস

Read more Articles on
Share this article
click me!