IPL Final: ট্যুইট করে অভিনন্দন সুন্দর পিচাইয়ের, ধন্যবাদ চেন্নাই সুপার কিংসের

দীর্ঘদিন ধরে মার্কিন যুক্তরাষ্ট্রে থাকলেও, ক্রিকেটের সব খবরই রাখেন গুগল সিইও সুন্দর পিচাই। তিনি আইপিএল ফাইনাল দেখেছেন। চেন্নাই সুপার কিংসকে অভিনন্দন জানিয়েছেন পিচাই।

Web Desk - ANB | Published : May 30, 2023 7:21 PM IST / Updated: May 31 2023, 01:23 AM IST

টানটান উত্তেজনার ম্যাচে গুজরাট টাইটানসকে ডাকওয়ার্থ-লুইস নিয়মে ৫ উইকেটে হারিয়ে এবারের আইপিএল চ্যাম্পিয়ন হয়েছে চেন্নাই সুপার কিংস। মহেন্দ্র সিং ধোনির এই সাফল্যে উচ্ছ্বসিত ক্রিকেটপ্রেমীরা। গুগল সিইও সুন্দর পিচাইও চেন্নাই সুপার কিংসকে অভিনন্দন জানিয়েছেন। তাঁর ট্যুইট, 'অসাধারণ একটি ফাইনাল ম্যাচ হল। আইপিএল সবসময়ই অসাধারণ। চেন্নাই সুপার কিংসকে অভিনন্দন। গুজরাট টাইটানস আগামী বছর আরও শক্তিশালী হয়ে ফিরে আসবে।' চেন্নাই সুপার কিংসের ট্যুইটার হ্যান্ডল থেকে পিচাইকে পাল্টা ধন্যবাদ জানানো হয়েছে। এর আগে টি-২০ বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ নিয়েও ট্যুইট করেছিলেন গুগল সিইও। তিনি ভারতীয় ক্রিকেটের দিকে সবসময় নজর রাখেন। আইপিএল-এর ম্যাচগুলির দিকেও তাঁর নজর ছিল। নিজেই সে কথা জানিয়েছেন পিচাই।

 

 

রবিবার, ২৮ মে আইপিএল ফাইনাল হওয়ার কথা থাকলেও, সেদিন বৃষ্টির জন্য ম্যাচ শুরু করা যায়নি। সোমবার শুরু হয় ম্যাচ। টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। গুজরাট টাইটানসের ইনিংস ভালোভাবেই শেষ হয়। কিন্তু চেন্নাই সুপার কিংসের ইনিংসে ৩ বল হওয়ার পরেই বৃষ্টি নামে। ফলে দীর্ঘক্ষণ বন্ধ থাকে খেলা। চেন্নাই সুপার কিংসের ইনিংসে ওভার সংখ্যা কমিয়ে ১৫ করা হয়। শেষ বলে বাউন্ডারি মেরে দলকে জেতান রবীন্দ্র জাদেজা।

এই ম্যাচে প্রথমে ব্যাটিং করতে নেমে ৪ উইকেটে ২১৪ রান করে গুজরাট টাইটানস। অসাধারণ ব্যাটিং করেন সাই সুদর্শন ও ঋদ্ধিমান সাহা। ৩৯ বলে ৫৪ রান করে আউট হন ঋদ্ধিমান। বয়স্কতম ব্যাটার হিসেবে আইপিএল ফাইনালে অর্ধশতরান করেন তিনি। ৪৭ বলে ৯৬ রান করেন সুদর্শন। শুবমান গিল ২০ বলে ৩৯ রান করেন। ১২ বলে ২১ রান করে অপরাজিত থাকেন গুজরাট টাইটানসের অধিনায়ক হার্দিক পান্ডিয়া। চেন্নাই সুপার কিংসের হয়ে ২ উইকেট নেন মাথিসা পাথিরানা। ১ উইকেট করে নেন জাদেজা ও দীপক চাহার।

নতুন করে যখন খেলা শুরু হয়, তখন চেন্নাই সুপার কিংসের সংশোধিত টার্গেট হয় ১৭১। ওপেনার ডেভন কনওয়ে ২৫ বলে ৪৭ রান করেন। অপর ওপেনার রুতুরাজ গায়কোয়াড় ১৬ বলে ২৬ রান করেন। ৩ নম্বরে ব্যাটিং করতে নেমে ২১ বলে ৩২ রান করে অপরাজিত থাকেন শিবম দুবে। ১৩ বলে ২৭ রান করেন অজিঙ্কা রাহানে। ৮ বলে ১৯ রান করেন অম্বাতি রায়াডু। প্রথম বলেই আউট হয়ে যান ধোনি (০)। ৬ বলে ১৫ রান করে অপরাজিত থাকেন জাদেজা। গুজরাট টাইটানসের হয়ে ৩ উইকেট নেন মোহিত শর্মা এবং ২ উইকেট নেন নূর আহমেদ।

আরও পড়ুন-

IPL 2023: হাঁটুর চোট নিয়েই খেলেছেন আইপিএল-এ, হাসপাতালে ভর্তি হচ্ছেন ধোনি

শেষ বলে জাদেজার কামাল, পঞ্চমবার আইপিএল চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস

IPL Final: দলের বিশেষ সদস্য মহেন্দ্র সিং ধোনিকে জয় উৎসর্গ রবীন্দ্র জাদেজার

Read more Articles on
Share this article
click me!