IPL 2023: প্রভসিমরণের শতরান, দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে সহজ জয় পাঞ্জাব কিংসের

আইপিএল-এর আপাত গুরুত্বহীন ম্যাচ জমিয়ে দিলেন পাঞ্জাব কিংসের ওপেনার প্রভসিমরণ সিং। তাঁর অসাধারণ ইনিংসই পাঞ্জাব কিংস-দিল্লি ক্যাপিটালস ম্যাচের সেরা আকর্ষণ হয়ে থাকল।

Web Desk - ANB | Published : May 13, 2023 5:08 PM IST / Updated: May 13 2023, 11:31 PM IST

দিল্লি ক্যাপিটালসকে ৩১ রানে হারিয়ে চলতি আইপিএল-এ পয়েন্ট তালিকায় ৬ নম্বরে উঠে এল পাঞ্জাব কিংস। প্লে-অফের যোগ্যতা অর্জন করার সম্ভাবনা কার্যত নেই। তবে পয়েন্ট তালিকায় উপরের দিকে থাকার লড়াইয়ে ভালোভাবেই আছে শিখর ধাওয়ানের দল। এদিন জয়ের নায়ক হয়ে থাকলেন ওপেনার প্রভসিমরণ সিং। তাঁর ৬৫ বলে ১০৩ রানের সুবাদে প্রথমে ব্যাটিং করতে নেমে ৭ উইকেটে ১৬৭ রান করে পাঞ্জাব কিংস। জবাবে ৮ উইকেটে ১৩৬ রান করেই থেমে গেল দিল্লি ক্যাপিটালস। যথারীতি একা লড়াই চালালেন দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক ডেভিড ওয়ার্নার। তিনি ওপেন করতে নেমে ২৭ বলে ৫৪ রান করেন। কিন্তু দলের বাকি ব্যাটাররা ভালো পারফরম্যান্স দেখাতে পারেননি। ফলে সহজ জয় পেল পাঞ্জাব কিংস।

এদিন টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক ওয়ার্নার। প্রভসিমরণ ছাড়া পাঞ্জাব কিংসের আর কোনও ব্যাটার বড় রান করতে পারেননি। প্রভসিমরণের ইনিংসে ছিল ১০টি বাউন্ডারি ও ৬টি ওভার-বাউন্ডারি। স্যাম কারান করেন ২০ রান। ১১ রান করে অপরাজিত থাকেন সিকন্দর রাজা। পাঞ্জাব কিংসের আর কোনও ব্যাটার দুই অঙ্কের রান করতে পারেননি। অধিনায়ক ধাওয়ান করেন ৭ রান। লিয়াম লিভিংস্টোন করেন ৪ রান। জিতেশ শর্মা করেন ৫ রান। হরপ্রীত ব্রার করেন ২ রান। শাহরুখ খান করেন ২ রান। দিল্লি ক্যাপিটালসের বোলারদের মধ্যে ২৭ রান দিয়ে ২ উইকেট নেন ইশান্ত শর্মা। ২৭ রান দিয়ে ১ উইকেট নেন অক্ষর প্যাটেল। ১৯ রান দিয়ে ১ উইকেট নেন প্রবীণ দুবে। ৩২ রান দিয়ে ১ উইকেট নেন কুলদীপ যাদব। ৩ রান দিয়ে ১ উইকেট নেন মুকেশ কুমার। 

রান তাড়া করতে নেমে দিল্লি ক্যাপিটালসের ইনিংসের শুরুটা ভালো করেন দুই ওপেনার ওয়ার্নার ও ফিলিপ সল্ট। ওয়ার্নারের ইনিংসে ছিল ১০টি বাউন্ডারি ও ১টি ওভার-বাউন্ডারি। সল্ট করেন ২১ রান। ওপেনিং জুটিতে যোগ হয় ৬৯ রান। সেই সময় মনে হচ্ছিল জয় পেতে পারে দিল্লি ক্যাপিটালস। কিন্তু মিডল অর্ডারের ব্যাটাররা কেউই রান পাননি। মিচেল মার্শ করেন ৩ রান। রিলি রসু করেন ৫ রান। অক্ষর করেন ১ রান। ০ রানে আউট হয়ে যান মণীশ পাণ্ডে। আমন হাকিম খান করেন ১৬ রান। প্রবীণও করেন ১৬ রান। ১০ রান করে অপরাজিত থাকেন কুলদীপ। ৬ রান করে অপরাজিত থাকেন মুকেশ।

পাঞ্জাব কিংসের হয়ে ৩০ রান দিয়ে ৪ উইকেট নেন হরপ্রীত। ২৬ রান দিয়ে ২ উইকেট নেন নাথান এলিস। ১৬ রান দিয়ে ২ উইকেট নেন রাহুল চাহার।

আরও পড়ুন-

ভুয়ো বিজ্ঞাপনে নাম-ছবি ব্যবহার, মুম্বই পুলিশে অভিযোগ দায়ের সচিন তেন্ডুলকরের

IPL 2023: ঝুঁকি না নিলে সাফল্য পাওয়া যায় না, লখনউকে জিতিয়ে বার্তা পুরাণের

MS Dhoni : অস্কারজয়ী তথ্যচিত্রের সঙ্গে যুক্ত ব্যক্তিদের সংবর্ধনায় মহেন্দ্র সিং ধোনি

Read more Articles on
Share this article
click me!