IPL 2023: আইপিএল অভিষেকে ৪ রান, কেকেআর-কে ভরসা দিতে ব্যর্থ লিটন দাস

চলতি আইপিএল-এ হঠাৎই ছন্দ হারিয়ে ফেলেছে কলকাতা নাইট রাইডার্স। পরপর দুই ম্যাচে হারের পর বৃহস্পতিবার দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধেও ভালো ব্যাটিং করতে পারল না কেকেআর।

Web Desk - ANB | Published : Apr 20, 2023 4:06 PM IST / Updated: Apr 20 2023, 10:43 PM IST

দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে কলকাতা নাইট রাইডার্সের প্রথম একাদশে ৪টি বদল করেও ব্যাটিং বিভাগে বিশেষ উন্নতি হল না। যে ব্যাটারদের এদিন খেলার সুযোগ দেওয়া হল, তাঁদের মধ্যে ভালো পারফরম্যান্স দেখালেন একমাত্র জেসন রয়। এদিন বাদ দেওয়া হয় রহমানউল্লাহ গুরবাজ, এন জগদীশন, শার্দুল ঠাকুর ও লকি ফার্গুসনকে। খেলার সুযোগ দেওয়া হয় লিটন দাস, রয়, মনদীপ সিং ও কুলবন্ত খেজরোলিয়াকে। রয়ের সঙ্গে ব্যাটিং ওপেন করতে নেমে ৪ বলে ৪ রান করে মুকেশ কুমারের বলে ললিত যাদবকে ক্যাচ দিয়ে আউট হয়ে যান বাংলাদেশের এই তারকা। রয় করেন ৪৩ রান। মনদীপ করেন ১২ রান। কেকেআর-এর অন্যান্য ব্যাটাররাও ভালো পারফরম্যান্স দেখাতে পারেননি। ভেঙ্কটেশ আইয়ার (০) দ্বিতীয় বলেই আউট হয়ে যান। কেকেআর অধিনায়ক নীতীশ রানা করেন ৪ রান। রিঙ্কু সিং করেন ৬ রান। ৪ রান করেন সুনীল নারিন। প্রথম বলেই আউট হয়ে যান 'ইমপ্যাক্ট প্লেয়ার' অনুকূল রায়। ৩ রান করেন উমেশ যাদব।

৯৬ রানে ৯ উইকেট খুইয়ে বসে কেকেআর। এই অবস্থা থেকে শেষদিকে লড়াই করে দলের স্কোর ভদ্রস্থ জায়গায় পৌঁছে দেন আন্দ্রে রাসেল। এই ক্যারিবিয়ান তারকা ৩১ বলে ৩৮ রান করে অপরাজিত থাকেন। ১ রান করে আউট হয়ে যান বরুণ চক্রবর্তী। দিল্লির হয়ে ১৯ রান দিয়ে ২ উইকেট নেন অভিজ্ঞ পেসার ইশান্ত শর্মা। ২০ রান দিয়ে ২ উইকেট নেন অ্যানরিক নর্খিয়ে। ১৩ রান দিয়ে ২ উইকেট নেন অক্ষর প্যাটেল। ১৫ রান দিয়ে ২ উইকেট নেন কুলদীপ যাদব। ৩৪ রান দিয়ে ১ উইকেট নেন মুকেশ কুমার।

কেকেআর-এর ইনিংস শেষ হওয়ার পর কুলদীপ বলেছেন, ‘আমরা পাওয়ার-প্লে-তে ভালো বোলিং করেছি। পাওয়ার-প্লে-তে আমরা ৩-৪টি উইকেট তুলে নিতে পেরেছি। আমার মনে হয় সেটাই ম্যাচের মোড় ঘুরিয়ে দিয়েছে। আমি দ্রুতগতিতে বল করতে ভালোবাসি। ভবিষ্যতেও ব্যাটারদের ধন্দে ফেলে দেওয়ার লক্ষ্যে আমি দ্রুতগতিতে বোলিং করব। আমাদের দলের সবাই ভালো বোলিং করেছে। কেকেআর-এ যা দল, তাতে এর চেয়ে কম রানে ওদের আটকে রাখা সম্ভব ছিল না। আমার মনে হয় এই রান তাড়া করে আমরা জয় পাব।’

এবারের আইপিএল-এ এর আগে ৫ ম্যাচ খেলে প্রতিটিতেই হেরে গিয়েছে দিল্লি ক্যাপিটালস। কেকেআর-কে হারিয়ে প্রথম জয় পেতে পারেন কুলদীপরা।

আরও পড়ুন-

IPL 2023: পয়েন্টস টেবল দিয়ে আরসিবি-র বিচার করা যাবে না, পাঞ্জাবকে হারিয়ে বার্তা বিরাটের

IPL 2023 : ঘরের মাঠে লখনউয়ের কাছে হেরেও আইপিএল-এ পয়েন্ট তালিকার শীর্ষে রাজস্থান

ICC Rankings: টি-২০ র‍্যাঙ্কিংয়ের শীর্ষেই মুম্বই ইন্ডিয়ানসের সূর্যকুমার যাদব

Read more Articles on
Share this article
click me!