IPL 2023: দিল্লি ক্যাপিটালসের কাছে হারের দায় নিলেন কেকেআর অধিনায়ক নীতীশ রানা

পরপর ২ ম্যাচ জেতার পর হঠাৎই ছন্দপতন। টানা ৩ ম্যাচ হেরে গেল কলকাতা নাইট রাইডার্স। বোলিং বিভাগের পারফরম্যান্স খারাপ না হলেও, ব্যাটিং বিভাগ ডোবাচ্ছে কেকেআর-কে।

Web Desk - ANB | Published : Apr 20, 2023 7:55 PM IST / Updated: Apr 21 2023, 01:54 AM IST

প্রথম একাদশে ৪টি বদল এনেও লাভ হল না। দিল্লি ক্যাপিটালসের কাছে হেরে গেল কলকাতা নাইট রাইডার্স। এই হারের ফলে ৬ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে ৮ নম্বরে নেমে গেল কেকেআর। দিল্লির বিরুদ্ধে এই হারের দায় নিলেন কেকেআর অধিনায়ক নীতীশ রানা। ম্যাচ শেষ হওয়ার পর তিনি বলেছেন, ‘এই পিচে ব্যাটিং করা কঠিন ছিল। তবে আমাদের আরও ১৫-২০ রান করা উচিত ছিল। আমি এই হারের দায় নিচ্ছি। আমার শেষপর্যন্ত ক্রিজে টিকে থাকা উচিত ছিল। বোলারদের কৃতিত্ব দিতেই হবে। আমার আশা, পরবর্তী ম্যাচগুলিতে আমরা ভালো পারফরম্যান্স দেখাতে পারব। আমরা ওদের রানের গতি মন্থর করে দেওয়ার চেষ্টা করছিলাম। কিন্তু ওরা পাওয়ার-প্লে-তে খুব ভালো ব্যাটিং করেছে। সেখানেই ওরা ম্যাচ জিতে নিয়েছে। আমাদের দলগতভাবে ভালো পারফরম্যান্স দেখাতে হবে। আমরা এই ম্যাচে যেভাবে বোলিং করেছি, পরের ম্যাচগুলিতেও এভাবেই বোলিং করে যেতে হবে। আমরা যদি দলের সমস্যাগুলি মিটিয়ে নিতে পারি, তাহলে আমরা আরও একটু লড়াই করতে পারব।’

দিল্লির বিরুদ্ধে ব্যাট হাতে সাফল্য না পেলেও, বল হাতে লড়াই করেন নীতীশ। ৪ ওভার বল করে ১৭ রান দিয়ে ২ উইকেট নেন কেকেআর অধিনায়ক। তিনি আউট করেন মিচেল মার্শ ও আমন হাকিম খানকে। 'ইমপ্যাক্ট প্লেয়ার' অনুকূল রায়ও জোড়া উইকেট নেন। ২ উইকেট নেন বরুণ চক্রবর্তীও। কিন্তু স্বল্প রানের পুঁজি নিয়ে অনবদ্য লড়াই করেও জয় পেল না কেকেআর। দিল্লির হয়ে অসাধারণ লড়াই করে জয় এনে দিলেন অধিনায়ক ডেভিড ওয়ার্নার, মণীশ পাণ্ডে ও অক্ষর প্যাটেল। ৪১ বলে ৫৭ রান করেন ওয়ার্নার। তাঁর ইনিংসে ছিল ১১টি বাউন্ডারি। মণীশ করেন ২১ রান। ১৯ রান করে অপরাজিত থাকেন অক্ষর। তিনি ঠান্ডা মাথায় ব্যাটিং করে দলকে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়েন।

এদিন টসে হেরে প্রথমে ব্যাটিং করতে নেমে ১২৭ রানে অলআউট হয়ে যায় কেকেআর। সর্বাধিক ৪৩ রান করেন জেসন রয়। ৩৮ রান করে অপরাজিত থাকেন আন্দ্রে রাসেল। ১২ রান করেন মনদীপ সিং। মাত্র ৪ রান করেন এদিনই আইপিএল-এ প্রথম ম্যাচ খেলা লিটন দাস। রান পাননি গত ম্যাচে শতরান করা ভেঙ্কটেশ আইয়ারও (০)। মাত্র ৬ রান করেন রিঙ্কু সিং। সুুনীল নারিন করেন ৪ রান। এর ফলেই বড় স্কোর করতে পারেনি কেকেআর। এর খেসারত দিতে হল নীতীশদের।

আরও পড়ুন-

IPL 2023: ডাগআউটে বসে টেস্টে প্রথম রানের কথা ভাবছিলাম, কেকেআর-কে হারিয়ে মন্তব্য সৌরভের

IPL 2023: কলকাতা নাইট রাইডার্সকে হারিয়ে প্রথম জয় দিল্লি ক্যাপিটালসের

IPL 2023 : ঘরের মাঠে লখনউয়ের কাছে হেরেও আইপিএল-এ পয়েন্ট তালিকার শীর্ষে রাজস্থান

Read more Articles on
Share this article
click me!