IPL 2023: আইপিএল-এ অধিনায়ক হিসেবে ৩,০০০ রান পেরিয়ে গেলেন ডেভিড ওয়ার্নার

চলতি আইপিএল-এ এখনও পর্যন্ত দিল্লি ক্যাপিটালসের পারফরম্যান্স যেমনই হোক না কেন, অধিনায়ক ডেভিড ওয়ার্নারের ভালো ফর্ম অব্যাহত। মঙ্গলবার মুম্বই ইন্ডিয়ানসের বিরুদ্ধেও দুর্দান্ত ইনিংস খেললেন ওয়ার্নার।

Web Desk - ANB | Published : Apr 11, 2023 3:13 PM IST / Updated: Apr 11 2023, 09:37 PM IST

আইপিএল-এ অধিনায়ক হিসেবে ৩,০০০-এর বেশি রান করার রেকর্ড গড়লেন ডেভিড ওয়ার্নার। এবারের আইপিএল-এ দিল্লি ক্যাপিটালসের হয়ে ভালো পারফরম্যান্স দেখাচ্ছেন অস্ট্রেলিয়ার এই ব্যাটার। এর আগে সানরাইজার্স হায়দরাবাদের হয়েও দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছেন ওয়ার্নার। মঙ্গলবার দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে মুম্বই ইন্ডিয়ানসের হয়ে ব্যাটিং ওপেন করতে নেমে নতুন রেকর্ড গড়লেন ওয়ার্নার। আইপিএল-এ তাঁর মোট রান ৬,০০০ পেরিয়ে গিয়েছে। এর মধ্যে ৩,০০০-এর বেশি রান করেছেন অধিনায়ক হিসেবে। ওয়ার্নারের আগে আইপিএল-এ অধিনায়ক হিসেবে ৩,০০০-এর বেশি রানের রেকর্ড আছে বিরাট কোহলি, মহেন্দ্র সিং ধোনি, রোহিত শর্মা ও গৌতম গম্ভীর। বিরাট ও ধোনি আইপিএল-এ অধিনায়ক হিসেবে ৪,০০০-এর বেশি রান করেছেন। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়ক হিসেবে ৪,৮৮১ রান করেছেন বিরাট। চেন্নাই সুপার কিংস ও রাইজিং পুণে সুপার জায়ান্টসের অধিনায়ক হিসেবে আইপিএল-এ খেলে এখনও পর্যন্ত ৪,৫৮২ রান করেছেন ধোনি।

আইপিএল-এ অধিনায়ক হিসেবে ৩,০০০ রান পূর্ণ করার জন্য মুম্বইয়ের বিরুদ্ধে মাত্র ২ রান দরকার ছিল ওয়ার্নারের। মুম্বইয়ের অধিনায়ক রোহিত শর্মা টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেওয়ায় ম্যাচের শুরুতেই রেকর্ড গড়ার সুযোগ পান দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক। তিনি ৪৭ বলে ৫১ রান করে আউট হন। তাঁর ইনিংসে ছিল ৬টি বাউন্ডারি।

এই ম্যাচে ১৯.৪ ওভারে ১৭২ রানে অলআউট হয়ে গেল দিল্লি ক্যাপিটালস। ওয়ার্নারের অর্ধশতরানের পাশাপাশি দুর্দান্ত ব্যাটিং করেন অক্ষর প্যাটেল। এই অলরাউন্ডার ২৫ বলে ৫৪ রান করেন। তাঁর ইনিংসে ছিল ৪টি বাউন্ডারি ও ৫টি ওভার-বাউন্ডারি। মণীশ পাণ্ডে করেন ২৬ রান। পৃথ্বী করেন ১৫ রান। দিল্লির আর কোনও ব্যাটার দুই অঙ্কের রান করতে পারেননি। যশ ধূল ২, রভম্যআন পাওয়েল ৪, ললিত যাদব ২, অভিষেক পোড়েল ১, কুলদীপ যাদব ০, অ্যানরিক নর্খিয়ে ৫ ও মুস্তাফিজুর রহমান অপরাজিত ১ রান করেন। মুম্বই ইন্ডিয়ানসের হয়ে ২২ রান দিয়ে ৩ উইকেট নেন পীযূষ চাওলা। ২৩ রান দিয়ে ৩ উইকেট নেন জেসন বেহরেনডর্ফ। ৩৪ রান দিয়ে ২ উইকেট নেন রিলি মেরেডিথ। ৪৩ রান দিয়ে ১ উইকেট নেন হৃতিক শকিন।

এই ম্যাচেই ক্যাচ নিতে গিয়ে চোট পেয়েছেন মুম্বই ইন্ডিয়ানসের তারকা ব্যাটার সূর্যকুমার যাদব। তাঁকে মাঠ ছাড়তে হয়। সূর্যকুমার ব্যাটিং করতে নামতে পারবেন কি না, সেটা এখনও জানা যায়নি।

আরও পড়ুন-

IPL 2023: ঘরের মাঠে ফের জয়ের লক্ষ্যে ধোনিরা, পাল্টা লড়াই করতে তৈরি রাজস্থান

IPL 2023: শেষ বলে জয়, আরসিবি-কে হারিয়ে আইপিএল-এ পয়েন্ট তালিকার শীর্ষে লখনউ

IPL 2023: ১৯ বলে ৬২! আইপিএল-এর ইতিহাসে দ্বিতীয় দ্রুততম অর্ধশতরান নিকোলাস পুরাণের

Read more Articles on
Share this article
click me!