IPL Final: বৃষ্টির কারণে শুরু করা গেল না আইপিএল ফাইনাল, সোমবার হবে ম্যাচ

বৃষ্টিতে ভিজে কয়েকঘণ্টা ধরে গ্যালারিতে অপেক্ষা করেও সুখবর পেলেন না দর্শকরা। রবিবার শুরু করা গেল না আইপিএল ফাইনাল। সোমবার বৃষ্টি না হলে হবে ম্যাচ।

Web Desk - ANB | Published : May 28, 2023 5:40 PM IST / Updated: May 29 2023, 12:05 AM IST

আইপিএল-এর ইতিহাসে প্রথমবার রিজার্ভ ডে-তে গড়াল ফাইনাল ম্যাচ। রবিবার ম্যাচ শুরু হওয়ার নির্দিষ্ট সময়ের আগে থাকতেই দফায় দফায় বৃষ্টির ফলে শেষপর্যন্ত টস করাও সম্ভব হল না। ফলে এদিন আর হল না ম্যাচ। সোমবার আবহাওয়ার উন্নতি হলে হবে খেলা। রবিবার বৃষ্টির জন্য আইপিএল-এর সমাপ্তি অনুষ্ঠানও করা সম্ভব হয়নি। সন্ধে সাড়ে ৬টায় সমাপ্তি অনুষ্ঠান শুরু হওয়ার কথা ছিল। কিন্তু তার আগেই বৃষ্টি শুরু হওয়ায় সমাপ্তি অনুষ্ঠান হয়নি। নির্ধারিত সময় সন্ধে ৭টায় টস করাও সম্ভব হয়নি। আম্পায়ররা জানান, রাত ৯টা বেজে ৩৫ মিনিটে ম্যাচ শুরু করা সম্ভব হলে ২ দল ২০ ওভার করেই ব্যাটিং করত। কিন্তু সেই সময়ও বৃষ্টি হচ্ছিল। ফলে শুরু করা সম্ভব হয়নি ম্যাচ। এরপর জানানো হয়, রাত ১২টা বেজে ৬ মিনিট পর্যন্ত ম্যাচ শুরু করার জন্য অপেক্ষা করা যাবে। কিন্তু রাত ১১টার একটু আগেই আম্পায়াররা জানিয়ে দেন, এদিন আর খেলা শুরু করা সম্ভব নয়। সোমবার হবে ম্যাচ।

এদিন যখনই অল্প সময়ের জন্য বৃষ্টি থামছিল তখনই পিচ ও আউটফিল্ড শুকনো করে তোলার চেষ্টা চালাচ্ছিলেন মাঠকর্মীরা। আম্পায়ার ও ২ দলের ক্রিকেটাররা মাঠে নেমে পরিস্থিতি পর্যবেক্ষণ করছিলেন। গুজরাট টাইটানসের অধিনায়ক হার্দিক পান্ডিয়া, কোচ আশিস নেহরা, চেন্নাই সুপার কিংসের ক্রিকেটাররা মাঠে নেমে ওয়ার্ম-আপও করছিলেন। ২ দলের ক্রিকেটাররা পিচও পরিদর্শন করছিলেন। কিন্তু ফের বৃষ্টি শুরু হওয়ায় মাঠকর্মীরা পিচ ঢেকে দিতে বাধ্য হন। ক্রিকেটার, সাপোর্ট স্টাফ ও আম্পায়াররা ড্রেসিংরুমে ফিরে যান। রাত সাড়ে ১০টার পর তাঁরা ফের মাঠে নামেন। কিন্তু খেলা সম্ভব নয় বুঝতে পেরে শেষপর্যন্ত সবাই মাঠ ছাড়েন। 

শুক্রবারও আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে আইপিএল-এর দ্বিতীয় কোয়ালিফায়ারে গুজরাট টাইটানস ও মুম্বই ইন্ডিয়ানসের ম্যাচের আগেও বৃষ্টি হয়। তবে সেদিন রাত ৮টায় শুরু করা সম্ভব হয় ম্যাচ। রবিবারও সেরকমই কিছুর আশায় ছিলেন দর্শকরা। কিন্তু দফায় দফায় বৃষ্টি হওয়ায় মাঠকর্মীদের পক্ষে কিছু করা সম্ভব হয়নি। আইপিএল-এর আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়েছে, রবিবার যে টিকিট নিয়ে দর্শকরা নরেন্দ্র মোদী স্টেডিয়ামে হাজির হন, সেই টিকিট নিয়েই সোমবার খেলা দেখা যাবে। এবারের আইপিএল-এর লিগ পর্যায়ে একটি ম্যাচই বৃষ্টির জন্য ভেস্তে যায়। সেই ম্যাচে ১ পয়েন্ট করে পায় চেন্নাই সুপার কিংস ও লখনউ সুপার কিংস। ফের সিএসকে-র ম্যাচে বাধা হয়ে দাঁড়াল বৃষ্টি।

আরও পড়ুন-

WTC Final 2023: রুতুরাজ গায়কোয়াড়ের পরিবর্তে ভারতীয় দলে স্ট্যান্ডবাই যশস্বী জয়সোয়াল

IPL Final: এবার শুবমান গিলের পারফরম্যান্স অবিস্মরণীয়, প্রশংসায় সচিন তেন্ডুলকর

IPL Final : ঘরের মাঠে ফের চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে গুজরাট, রেকর্ডের হাতছানি ধোনির সামনে

Read more Articles on
Share this article
click me!