WTC Final 2023: রুতুরাজ গায়কোয়াড়ের পরিবর্তে ভারতীয় দলে স্ট্যান্ডবাই যশস্বী জয়সোয়াল

স্বপ্নপূরণের পথে অনেকটা এগিয়ে গেলেন রাজস্থান রয়্যালসের তরুণ ওপেনার যশস্বী জয়সোয়াল। এবারের আইপিএল-এ অসাধারণ পারফরম্যান্সের সুবাদে ভারতীয় দলে সুযোগ পাওয়ার অন্যতম দাবিদার হয়ে উঠেছেন এই ব্যাটার।

Web Desk - ANB | Published : May 28, 2023 4:36 PM IST / Updated: May 29 2023, 12:17 AM IST

আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে ভারতীয় দলে স্ট্যান্ডবাই হিসেবে রাখা হল রাজস্থান রয়্যালসের তরুণ ওপেনার রুতুরাজ গায়কোয়াড়কে। চেন্নাই সুপার কিংসের ওপেনার রুতুরাজ গায়কোয়াড়ের পরিবর্তে ভারতীয় দলে রাখা হল যশস্বীকে। রবিবার আইসিসি-র পক্ষ থেকে এই খবর জানানো হয়েছে। ফলে লন্ডনে উড়ে গিয়ে ভারতীয় দলে যোগ দিচ্ছেন যশস্বী। বিসিসিআই সূত্রে জানা গিয়েছে, রুতুরাজ জানান, ব্যক্তিগত কারণে ৫ জুনের আগে তাঁর পক্ষে জাতীয় দলে যোগ দেওয়া সম্ভব হবে না। সেই কারণেই রুতুরাজের পরিবর্তে স্ট্যান্ডবাই হিসেবে দলে নেওয়া হল যশস্বীকে। প্রথমবার সিনিয়র দলের সঙ্গে থাকার সুযোগ পাচ্ছেন এই তরুণ ব্যাটার। রোহিত শর্মা, বিরাট কোহলিদের সঙ্গে অনুশীলন করবেন, ড্রেসিংরুমে থাকবেন যশস্বী। ফলে তিনি অভিজ্ঞতা অর্জন করতে পারবেন। যশস্বীর পাশাপাশি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে ভারতীয় দলে স্ট্যান্ডবাই হিসেবে রাখা হয়েছে টি-২০ র‍্যাঙ্কিংয়ের শীর্ষে থাকা সূর্যকুমার যাদব ও বাংলার পেসার মুকেশ কুমারকে।

এবারের আইপিএল-এ রাজস্থান রয়্যালসের হয়ে অসাধারণ পারফরম্যান্স দেখিয়েছেন যশস্বী। ১৪ ম্যাচ খেলে তিনি ৬২৫ রান করেন। এর মধ্যে একজোড়া শতরান আছে। এই তরুণ ব্যাটারের স্ট্রাইক রেট ১৫০-র বেশি। জস বাটলারের সঙ্গে যশস্বীর ওপেনিং জুটি বিপক্ষ দলের চিন্তার কারণ হয়ে গিয়েছিল। রাজস্থান রয়্যালস প্লে-অফের যোগ্যতা অর্জন করতে না পারায় অনেকেই অবাক হন। রাজস্থানের সমর্থকরা হতাশ হন। 

মুম্বইয়ের হয়ে ঘরোয়া ক্রিকেটেও ভালো পারফরম্যান্স দেখিয়েছেন যশস্বী। ১৫ ম্যাচ খেলে ১,৮৪৫ রান করেছেন এই ব্যাটার। ইরানি ট্রফিতে অবশিষ্ট ভারতীয় দলের হয়ে রঞ্জি ট্রফি চ্যাম্পিয়ন মধ্যপ্রদেশের বিরুদ্ধে দ্বিশতরান ও শতরান করেন যশস্বী। ধারাবাহিকভাবে রান করার পুরস্কার হিসেবেই জাতীয় দলে ডাক পেলেন এই তরুণ ব্যাটার।

আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে ভারতের মূল দলে আছেন- রোহিত শর্মা (অধিনায়ক), শুবমান গিল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, অজিঙ্কা রাহানে, কে এস ভরত (উইকেটকিপার), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, শার্দুল ঠাকুর, মহম্মদ সামি, মহম্মদ সিরাজ, উমেশ যাদব, জয়দেব উনাদকাট ও ঈশান কিষাণ।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে অস্ট্রেলিয়া দলে আছেন- প্যাট কামিন্স (অধিনায়ক), স্কট বোল্যান্ড, অ্যালেক্স কেরি (উইকেটকিপার), ক্যামেরন গ্রিন, মার্কাস হ্যারিস, জশ হ্যাজেলউড, ট্রেভিস হেড, জশ ইঙ্গলিস (উইকেটকিপার), উসমান খাজা, মার্নাস লাবুশেন, নাথান লিয়ন, টড মারফি, স্টিভ স্মিথ (সহ-অধিনায়ক), মিচেল স্টার্ক ও ডেভিড ওয়ার্নার।

আরও পড়ুন-

IPL Final: বৃষ্টির কারণে শুরু করা গেল না আইপিএল ফাইনাল, সোমবার হবে ম্যাচ

IPL Final: এবার শুবমান গিলের পারফরম্যান্স অবিস্মরণীয়, প্রশংসায় সচিন তেন্ডুলকর

IPL Final : ঘরের মাঠে ফের চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে গুজরাট, রেকর্ডের হাতছানি ধোনির সামনে

Read more Articles on
Share this article
click me!