IPL Final: বৃষ্টির পূর্বাভাস নেই, সোমবার নির্বিঘ্নেই হতে পারে আইপিএল ফাইনাল

রবিবার দফায় দফায় বৃষ্টির জন্য আইপিএল ফাইনাল শুরু করা সম্ভব হয়নি। দীর্ঘক্ষণ অপেক্ষার পর মাঠ ছাড়তে বাধ্য হন দর্শকরা। তবে সোমবার ভালো খবর দিয়েছে আবহাওয়া দফতর।

Web Desk - ANB | Published : May 29, 2023 7:45 AM IST / Updated: May 29 2023, 02:12 PM IST

রবিবারের পর সোমবারও আমেদাবাদে বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। দুপুর পর্যন্ত রোদ ঝলমলে আকাশ থাকলেও, বিকেলের পর মেঘলা আকাশ থাকার পূর্বাভাস দেওয়া হয়েছে। যদিও সন্ধে সাড়ে ৬টার পর থেকে পরিষ্কার আকাশ থাকতে পারে বলে আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে। ফলে আইপিএল ফাইনালের সময় বিঘ্ন ঘটাবে না আবহাওয়া। সোমবার আমেদাবাদের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৪১ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৫ ডিগ্রি সেলসিয়াস। গত ২৪ ঘণ্টায় আমেদাবাদে ৫৫ মিলিমিটার বৃষ্টি হয়েছে। বিভিন্ন রাস্তায় হাঁটুজল দেখা যায়। সর্বোচ্চ তাপমাত্রা স্বাভাবিকের চেয়ে ২ ডিগ্রি কমে হয়ে যায় ৩৯.৯ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের চেয়ে ৭ ডিগ্রি কমে হয় ২১ ডিগ্রি সেলসিয়াস। সোমবার আইপিএল ফাইনাল শুরু হওয়ার কথা সন্ধে সাড়ে ৭টায়। সেই সময় আবহাওয়া ভালো থাকবে বলেই আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে।

রবিবার বৃষ্টির জন্য আইপিএল-এর সমাপ্তি অনুষ্ঠানও করা সম্ভব হয়নি। সামান্য সময়ের জন্য একবার-দু'বার থামলেও, ফের শুরু হয়ে যাচ্ছিল বৃষ্টি। রাত ১১টার কিছুক্ষণ আগে আম্পায়াররা সিদ্ধান্ত নেন, এই পরিস্থিতিতে ম্যাচ আয়োজন করা সম্ভব নয়। ততক্ষণে গ্যালারি প্রায় ফাঁকা হয়ে গিয়েছিল। সামান্য কিছু যে দর্শকরা বৃষ্টিতে ভিজেও ম্যাচ শুরু হওয়ার অপেক্ষায় ছিলেন, তাঁদের হতাশ হয়েই ফিরে যেতে হয়। সোমবার সন্ধেবেলা ফের নরেন্দ্র মোদী স্টেডিয়ামের গ্যালারিতে ভীড় জমাবেন দর্শকরা। আশা করা হচ্ছে এদিন মহেন্দ্র সিং ধোনি-হার্দিক পান্ডিয়ার দলের লড়াই দেখা যাবে। পরপর ২ বার চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে খেলতে নামবে গুজরাট টাইটানস। পঞ্চম খেতাব জয়ই চেন্নাই সুপার কিংসের লক্ষ্য। আইপিএল-এর ইতিহাসে সিএসকে ও মুম্বই ইন্ডিয়ানস ছাড়া আর কোনও দল পরপর ২ বার চ্যাম্পিয়ন হতে পারেনি। এবার সেই নজির গড়ার লক্ষ্যে গুজরাট টাইটানস। 

রবিবার বিকেল পর্যন্ত আমেদাবাদের আবহাওয়া ছিল রোদ ঝলমলে। প্রচণ্ড গরম ছিল। সন্ধে ৬টার পরেই হঠাৎ আবহাওয়ার রূপ বদলে যায়। সন্ধে ৬টা থেকে রাত ৮টার মধ্যে গড়ে ৪১ মিলিমিটার বৃষ্টি হয়। কয়েকটি অঞ্চলে অনেক বেশি বৃষ্টি হয়। ঝোড়া বাতাসের জেরে বিভিন্ন জায়গায় গাছ, বিজ্ঞাপনের হোর্ডিংও রাস্তায় পড়ে যায়। কিছু জায়গায় শিলাবৃষ্টিও হয়। রাত সাড়ে ৮টা নাগাদ বৃষ্টির বেগ কিছুটা কমে। তখন আশা করা হয়েছিল ম্যাচ শুরু করা যাবে। কিন্তু কিছুক্ষণ পরেই ফের শুরু হয় বৃষ্টি। ফলে ম্যাচ আর শুরু করা সম্ভব হয়নি।

আরও পড়ুন-

IPL Final: বৃষ্টির কারণে শুরু করা গেল না আইপিএল ফাইনাল, সোমবার হবে ম্যাচ

IPL Final: বৃষ্টিবঘ্নিত আইপিএল-এর ফাইনালের জন্য কী নিয়ম রেখেছে বিসিসিআই?

IPL Final : ঘরের মাঠে ফের চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে গুজরাট, রেকর্ডের হাতছানি ধোনির সামনে

Read more Articles on
Share this article
click me!