IPL 2023: মঙ্গলবারই চিপকে শেষ ম্যাচ? আইপিএল কোয়ালিফায়ার ১-এ ধোনিকে নিয়ে আবেগ

মঙ্গলবার শুরু হচ্ছে এবারের আইপিএল-এর প্লে-অফের লড়াই। প্রথম ম্যাচে প্রতিদ্বন্দ্বিতা করছে পয়েন্ট তালিকায় এক ও দুই নম্বরে থাকা গুজরাট টাইটানস ও চেন্নাই সুপার কিংস।

Web Desk - ANB | Published : May 22, 2023 4:27 PM IST

মঙ্গলবারই কি চেন্নাই সুপার কিংসের ঘরের মাঠে আইপিএল কেরিয়ারে শেষ ম্যাচ খেলতে নামছেন মহেন্দ্র সিং ধোনি? এবারের আইপিএল-এর পরেই অবসর নিলে মঙ্গলবারই চিপকে তাঁর শেষ ম্যাচ। সিএসকে-র সতীর্থ ও সাপোর্ট স্টাফরা যদিও বলছেন, আরও ৫ বছর খেলতে পারেন ধোনি, সিএসকে অধিনায়ক কী করবেন সেটা শুধু তিনিই জানেন। ফলে সবটাই ধোনির সিদ্ধান্তের উপর নির্ভর করছে। তবে আগামী বছর খেলুন বা না খেলুন, এবারের আইপিএল-এ মঙ্গলবারই চিপকে শেষ ম্যাচ খেলছেন ধোনি। ফলে তাঁকে এবারের মতো বিদায় জানানোর জন্য তৈরি সিএসকে সমর্থকরা। মঙ্গলবার চিপকে বিশেষভাবে অভিবাদন জানানো হবে।

আইপিএল- এখনও পর্যন্ত গুজরাট টাইটানসের বিরুদ্ধে ৩টি ম্যাচ খেলে প্রতিটিতেই হেরে গিয়েছে চেন্নাই সুপার কিংস। ফলে মঙ্গলবার কোয়ালিফায়ার ১-এ আত্মবিশ্বাসী হয়েই খেলতে নামছে হার্দিক পান্ডিয়ার দল। ম্যাচের আগেই ধোনিদের হুঁশিয়ারি দিয়েছেন পরপর ২ ম্যাচে শতরান করা শুবমান গিল। তাঁর দাবি, চিপকের পিচে কীভাবে বোলিং করতে হয় সেটা ভালোভাবেই জানেন তাঁদের দলের পেসাররা। ফলে ঘরের মাঠে খেলা হলেও চাপে থাকবে সিএসকে। ধোনিরা অবশ্য পাল্টা কোনও হঙ্কার দেননি। তাঁরা নিজেদের মতো করে এই গুরুত্বপূর্ণ ম্যাচের প্রস্তুতি নিচ্ছেন।

শুবমান পেসারদের কথা উল্লেখ করলেও, মঙ্গলবার চিপকে সবচেয়ে গুরুত্বপূর্ণ হয়ে উঠতে পারে ২ দলের টপ অর্ডার ও স্পিনারদের ভূমিকা। গুজরাট টাইটানসের ওপেনার ঋদ্ধিমান সাহা খুব বেশি রান করতে না পারলেও, শুবমানকে ভালোই সঙ্গ দিচ্ছেন। এবারের আইপিএল-এ সবচেয়ে বেশি রানের দৌড়ে আছেন শুবমান। আইপিএল-এর ইতিহাসে প্রথম ব্যাটার হিসেবে পরপর ৩ ম্যাচে শতরান করার রেকর্ডের সামনে এই তরুণ। সিএসকে-র ২ ওপেনার রুতুরাজ গায়কোয়াড় ও ডেভন কনওয়েও দারুণ ফর্মে। ফলে এবারের আইপিএল-এর কোয়ালিফায়ার ১-এ টপ অর্ডারের লড়াই জমে যেতে পারে। গুজরাট টাইটানসের হয়ে ভালো পারফরম্যান্স দেখাচ্ছেন আফগানিস্তানের রশিদ খান ও নূর আহমেদ। চিপকের পিচ থেকে যদি স্পিনাররা সাহায্য পান, তাহলে ভয়ঙ্কর হয়ে উঠতে পারেন এই দুই স্পিনার। সিএসকে-র দুই স্পিনার রবীন্দ্র জাদেজা ও মাহিশ থিকসানাও অবশ্য তৈরি। বহু যুদ্ধের নায়ক জাদেজা ভালোভাবেই জানেন বড় ম্যাচে কী করতে হয়। শ্রীলঙ্কার স্পিনার থিকসানা এবার ভালো পারফরম্যান্স দেখাচ্ছেন। তিনি ফের বিপক্ষের ব্যাটারদের ঘোল খাওয়াতে তৈরি। ফলে মঙ্গলবার হাড্ডাহাড্ডি লড়াই হতে পারে।

আরও পড়ুন-

Mumbai Indians : ৩ বছর পর আইপিএল-এর প্লে-অফে দল, উচ্ছ্বসিত মুম্বই ইন্ডিয়ানস

KKR Vs Mohun Bagan: ইডেন গার্ডেন্সে কোনও দর্শককে বাধা দেওয়া হয়নি, দাবি কেকেআর-এর

IPL 2023: কোয়ালিফায়ার ১-এ গুজরাট-চেন্নাই, এলিমিনেটরে লখনউ-মুম্বই লড়াই

Read more Articles on
Share this article
click me!