IPL 2023: সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে সহজ জয়, প্লে-অফে গুজরাট টাইটানস

প্রথম দল হিসেবে পয়েন্ট তালিকার শীর্ষে থেকেই এবারের আইপিএল-এর প্লে-অফে পৌঁছে গেল গতবারের চ্যাম্পিয়ন গুজরাট টাইটানস। এবারও অসাধারণ পারফরম্যান্স দেখাচ্ছে গুজরাট টাইটানস।

Web Desk - ANB | Published : May 15, 2023 4:56 PM IST / Updated: May 15 2023, 11:50 PM IST

ঘরের মাঠে সানরাইজার্স হায়দরাবাদকে সহজেই ৩৪ রানে হারিয়ে চলতি আইপিএল-এর প্লে-অফে পৌঁছে গেল গতবারের চ্যাম্পিয়ন গুজরাট টাইটানস। ১৩ ম্যাচে হার্দিক পান্ডিয়ার দলের পয়েন্ট ১৮। ১২ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে ৯ নম্বরেই থেকে গেল সানরাইজার্স হায়দরাবাদ। দিল্লি ক্যাপিটালসের পর দ্বিতীয় দল হিসেবে প্লে-অফের লড়াই থেকে ছিটকে গেল এইডেন মার্করামের দল। সোমবার গুজরাট টাইটানসের জয়ের নায়ক শুবমান গিল, সাই সুদর্শন, মহম্মদ সামি ও মোহিত শর্মা। সানরাইজার্স হায়দরাবাদের হয়ে লড়াই করেন ভুবনেশ্বর কুমার ও হেইনরিক ক্লাসেন। কিন্তু তাঁদের পক্ষে দলকে জেতানো সম্ভব হল না। আইপিএল-এ গুজরাট টাইটানসের হয়ে প্রথম শতরান করে নায়ক হয়ে গেলেন শুবমান।

এদিন টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন সানরাইজার্স হায়দরাবাদের অধিনায়ক এইডেন মার্করাম। ম্যাচের তৃতীয় বলেই গুজরাট টাইটানসের ওপেনার ঋদ্ধিমান সাহাকে (০) আউট করে ম্যাচের শুরুটা দুর্দান্তভাবে করেন অভিজ্ঞ পেসার ভুবনেশ্বর কুমার। কিন্তু এরপরেই ম্যাচের রং বদলে দেন শুবমান ও সুদর্শন। তাঁদের জুটিতে যোগ হয় ১৪৭ রান। গুজরাট টাইটানসের হয়ে আইপিএল-এ প্রথম শতরান করার নজির গড়লেন শুবমান। ৫৮ বলে ১০১ রান করেন এই তরুণ ওপেনার। তাঁর ইনিংসে ছিল ১৩টি বাউন্ডারি ও ১টি ওভার-বাউন্ডারি। সুদর্শন ৩৬ বলে ৪৭ রান করেন। আর কোনও ব্যাটারই অবশ্য দুই অঙ্কের রান করতে পারেননি। অধিনায়ক হার্দিক ৮, ডেভিড মিলার ৭, রাহুল তেওয়াটিয়া ৩, রশিদ খান ০, নূর আহমেদ ০, মহম্মদ সামি ০ রান করেন। ৯ রান করে অপরাজিত থাকেন দাসুন শনাকা। ০ রানে অপরাজিত থাকেন মোহিত শর্মা। 

সানরাইজার্স হায়দরাবাদের হয়ে ৩০ রান দিয়ে ৫ উইকেট নেন ভুবনেশ্বর। ১ উইকেট করে নেন মার্কো জ্যানসেন, ফজলহক ফারুকি ও টি নটরাজন।

রান তাড়া করতে নেমে ৯ উইকেটে ১৫৪ রান করেই থেমে যায় সানরাইজার্স হায়দরাবাদ। লড়াই করেন একমাত্র ক্লাসেন। তিনি ৪৪ বলে ৬৪ রান করেন। ক্লাসেনের ইনিংসে ছিল ৪টি বাউন্ডারি ও ৩টি ওভার-বাউন্ডারি। মার্করাম করেন ১০ রান। ভুবনেশ্বর করেন ২৭ রান। ১৮ রান করে অপরাজিত থাকেন ময়ঙ্ক মার্কণ্ডে। 

গুজরাট টাইটানসের হয়ে ২০ রান দিয়ে ৪ উইকেট নেন সামি। ২৮ রান দিয়ে ৪ উইকেট নেন মোহিত। ৩১ রান দিয়ে ১ উইকেট নেন যশ দয়াল।

আরও পড়ুন-

আর সফট সিগন্যাল দেবেন না আম্পায়াররা, টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের আগে বড় সিদ্ধান্ত

IPL 2023: চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে স্লো ওভার রেট, নীতীশ রানার ২৪ লক্ষ টাকা জরিমানা

IPL 2023: ৫৯ রানে অলআউট রাজস্থান রয়্যালস, ১১২ রানে জিতল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর

Read more Articles on
Share this article
click me!