০ রানে ৭ উইকেট! আইপিএল-এর আগে হঠাৎ খেলতে নেমেই অসাধারণ নজির সুনীল নারিনের

ওয়েস্ট ইন্ডিজের তারকা স্পিনার সুনীল নারিন কেরিয়ারের শুরু থেকেই ক্রিকেট মহলে আলোড়ন ফেলে দিয়েছে। এত বছর ধরে খেলার পরেও তাঁর বোলিংয়ের রহস্য পুরোপুরি ফাঁস হয়নি।

Web Desk - ANB | Published : Mar 21, 2023 12:59 PM IST / Updated: Mar 21 2023, 08:38 PM IST

উড়ানে বিলম্ব না হলে যে ম্যাচে খেলাই হত না, সেই ম্যাচ খেলতে নেমে অসাধারণ নজির গড়লেন ওয়েস্ট ইন্ডিজের তারকা স্পিনার সুনীল নারিন। কুইন্স পার্ক ক্লাবের হয়ে ক্লার্ক রোড ইউনাইটেডের বিরুদ্ধে খেলতে নেমে ০ রানে ৭ উইকেট নিলেন নারিন। কুইন্স পার্ক ওভালের এই ম্যাচ বিখ্যাত হয়ে থাকল নারিনের অসাধারণ বোলিংয়ের জন্য। ক্লার্ক রোড ইউনাইটেডের ব্যাটাররা নারিনের বোলিংয়ের কোনও দিশাই খুঁজে পাননি। ২৪ ওভারের মধ্যেই ৭৬ রানে অলআউট হয়ে যায় ক্লার্ক রোড ইউনাইটেড। এবারের আইপিএল-এও কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলবেন নারিন। তিনি কলকাতায় আসছেন। আইপিএল-এর ঠিক আগে নারিনের এই পারফরম্যান্স কেকেআর শিবিরকে যেমন উৎসাহিত করে তুলেছে, তেমনই বিপক্ষ দলগুলিকে কড়া বার্তা দিল। আইপিএল-এ বরাবরই ভালো পারফরম্যান্স দেখান এই স্পিনার। এবারের আইপিএল-এও ভালো পারফরম্যান্স দেখাতে তৈরি নারিন। আইপিএল-এর আগে তাঁর পারফরম্যান্সে উচ্ছ্বসিত কেকেআর শিবির।

কুইন্স পার্ক ক্লাবের হয়ে সম্প্রতি অসাধারণ পারফরম্যান্স দেখিয়েছেন নারিন। তিনি এর আগে ৩ ম্যাচ খেলে ৩১ উইকেট নেন। এবার ০ রান দিয়ে ৭ উইকেট নিয়ে নতুন রেকর্ড গড়েছেন এই স্পিনার। আইপিএল-এ ছন্দ ধরে রাখাই নারিনের লক্ষ্য। ১ এপ্রিল আইপিএল-এ নিজেদের প্রথম ম্যাচে পাঞ্জাব কিংসের মুখোমুখি হচ্ছে কেকেআর। সেই ম্যাচেও ভালো পারফরম্যান্স দেখানোই নারিনের লক্ষ্য। চোটের জন্য এবারের আইপিএল-এর শুরুর দিকে কয়েকটি ম্যাচে খেলতে পারবেন না অধিনায়ক শ্রেয়াস আইয়ার। ফলে সিনিয়র খেলোয়াড় হিসেবে বাড়তি দায়িত্ব পালন করতে হবে নারিনকে। এখনও পর্যন্ত শ্রেয়াসের পরিবর্তে অধিনায়ক হিসেবে কারও নাম ঘোষণা করেনি কেকেআর ম্যানেজমেন্ট। অধিনায়ক হওয়ার দৌড়ে আছেন নারিন। 

আবু ধাবি নাইট রাইডার্সের হয়ে ইন্টারন্যাশনাল লিগ টি-২০ টুর্নামেন্টের প্রথম মরসুমে খেলেছেন নারিন। ত্রিনিদাদ ও টোব্যাগোর এই স্ট্রাইকারই দলের অধিনায়ক ছিলেন। তাঁর দল অবশ্য ভালো পারফরম্যান্স দেখাতে পারেনি। মাত্র একটি ম্যাচে জয় পেয়েছে আবু ধাবি নাইট রাইডার্স। তবে আইপিএল-এ ভালো পারফরম্যান্স দেখানোই নারিনের লক্ষ্য।

প্রায় এক দশক ধরে আইপিএল-এ কলকাতা নাইট রাইডার্সের অন্যতম ভরসা নারিন। ২০২২-এর আইপিএল-এ অবশ্য খুব একটা ভালো পারফরম্যান্স দেখাতে পারেননি তিনি। মাত্র ৯ উইকেট নেন এই স্পিনার। এবার অবশ্য আইপিএল শুরু হওয়ার ঠিক আগে দুর্দান্ত ফর্ম পিরে পেয়েছেন নারিন। ফলে আত্মবিশ্বাসী হয়ে উঠেছেন তিনি।

আরও পড়ুন-

অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা এখন অনেক ভদ্র হয়ে গিয়েছেন, পর্যবেক্ষণ বিরাটের

পাকিস্তানে নিরাপত্তাব্যবস্থা নিয়ে ভারতের আশঙ্কার কারণ নেই, দাবি আফ্রিদির

ভালো পারফরম্যান্স দেখিয়েও ছিটকে গেল গুজরাট জায়ান্টস, হতাশ দয়ালান হেমলতা

Read more Articles on
Share this article
click me!