IPL 2023 KKR Vs CSK: ইডেন মাতালেন রাহানে-শিবম, রানের পাহাড়ে সিএসকে

কলকাতা নাইট রাইডার্সের হোম গ্রাউন্ড ইডেন গার্ডেন্সের পিচের চরিত্র বুঝতে কি ভুল করছেন অধিনায়ক নীতীশ রানা? চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে টসে জিতেও ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন উঠছে।

Web Desk - ANB | Published : Apr 23, 2023 3:35 PM IST / Updated: Apr 23 2023, 10:04 PM IST

ইডেন গার্ডেন্সে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে টসে হেরে প্রথমে ব্যাটিং করতে নেমে ৪ উইকেটে ২৩৫ রান করল চেন্নাই সুপার কিংস। অসাধারণ ব্যাটিং করলেন অজিঙ্কা রাহানে, শিবম দুবে, ডেভন কনওয়ে ও রুতুরাজ গায়কোয়াড়। রাহানে ২৯ বলে ৭১ রান করে অপরাজিত থাকেন। তিনি ৬টি বাউন্ডারি ও ৫টি ওভার-বাউন্ডারি মারেন। ২৪ বলে অর্ধশতরান পূর্ণ করেন রাহানে। এরপরেও তিনি দুর্দান্ত ব্যাটিং চালিয়ে যান। ২০ বলে অর্ধশতরান পূর্ণ করেন শিবম।  তিনি ৫০ রানেই আউট হয়ে যান। কনওয়ে ৪০ বলে ৫৬ রান করেন। ২০ বলে ৩৫ রান করেন রুতুরাজ। ৮ বলে ১৮ রান করেন রবীন্দ্র জাদেজা। ৩ বলে ২ রান করে অপরাজিত থাকেন মহেন্দ্র সিং ধোনি। কেকেআর-এর হয়ে ৪৪ রান দিয়ে ২ উইকেট নেন কুলবন্ত খেজরোলিয়া। ২৯ রান দিয়ে ১ উইকেট নেন সূযশ শর্মা। ৪৯ রান দিয়ে ১ উইকেট নেন বরুণ চক্রবর্তী।

সিএসকে-র করা ৪ উইকেটে ২৩৫-ই আইপিএল-এর ইতিহাসে ইডেন গার্ডেন্সে কোনও ইনিংসে সর্বাধিক স্কোর। এর আগে সর্বাধিক স্কোর ছিল ২ উইকেটে ২৩২। ২০১৯-এর আইপিএলে-এ মুম্বই ইন্ডিয়ানসের বিরুদ্ধে এই স্কোর করেছিল কেকেআর। রবিবার সেই স্কোর ছাপিয়ে গেল সিএসকে

এবারের আইপিএল-এ ইডেনে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে দলের ৩ স্পিনার সুনীল নারিন, বরুণ ও সূযশের দাপটে জয় পায় কেকেআর। সেই ম্যাচের কথাই হয়তো মাথায় ছিল কেকেআর অধিনায়ক নীতীশ রানার। সেই কারণেই হয়তো তিনি টসে জিতে প্রথমে ফিল্ডং করার সিদ্ধান্ত নেন। কিন্তু তাঁর পরিকল্পনা ভেস্তে দেন সিএসকে-র ব্যাটাররা। টসে জিতে নীতীশ বলেন, 'আমরা প্রথমে ফিল্ডিং করব। পিচ দেখে ভালোই মনে হচ্ছে। আমরা যদি ব্যাটিং, বোলিং, ফিল্ডিংয়ে ভালো পারফরম্যান্স দেখাতে পারি, তাহলে ম্যাচের ফল আমাদের পক্ষে থাকবে।'

এই ম্যাচে কেকেআর দলে একাধিক পরিবর্তন করা হয়। গত ম্যাচে ভালো পারফরম্যান্স দেখাতে না পারা বাংলাদেশের উইকেটকিপার-ব্যাটার লিটন দাসকে বাদ দেওয়া হয়। এবারের আইপিএল-এ এখনও পর্যন্ত ভালো পারফরম্যান্স দেখাতে না পারা মনদীপ সিংকেও বাদ দেওয়া হয়। তাঁদের পরিবর্তে খেলার সুযোগ দেওয়া হয় ডেভিড ওয়াইজি ও এন জগদীশনকে। কিন্তু তাঁরা কেউই ভালো পারফরম্যান্স দেখাতে পারলেন না। ৩ ওভার বোলিং করে ৩৮ রান দেন ওয়াইজি। তিনি উইকেট পাননি। ব্যাটিং করতে নেমে ৩ বল খেলে ১ রান করে আউট হয়ে গেলেন জগদীশন।

আরও পড়ুন-

IPL 2023: রাজস্থানকে ৭ রানে হারিয়ে দিল ব্যাঙ্গালোর, বিরাট কোহলির নেতৃত্বে পরপর ২ ম্যাচে জয়

সচিনই টেকনিক্যালি সেরা ব্যাটার, মত দিল্লি ক্যাপিটালসের কোচ পন্টিংয়ের

IPL 2023: মুম্বইয়ের বিরুদ্ধে শেষ ওভারে জোড়া উইকেট, পাঞ্জাবকে জেতালেন আর্শদীপ

Read more Articles on
Share this article
click me!