IPL 2023: রিঙ্কুর প্রশংসা করার মতো কোনও শব্দ নেই, বললেন নীতীশ রানা

এবারের আইপিএল-এ কলকাতা নাইট রাইডার্সের হয়ে সবচেয়ে ভালো পারফরম্যান্স দেখালেন রিঙ্কু সিং। শনিবার শেষ ম্যাচেও অসাধারণ লড়াই করলেন রিঙ্কু। তাঁকে কুর্ণিশ জানাচ্ছে ক্রিকেট দুনিয়া।

Web Desk - ANB | Published : May 20, 2023 7:13 PM IST

এবারের আইপিএল-এ কলকাতা নাইট রাইডার্সের ব্যাটারদের মধ্যে সবচেয়ে ভালো পারফরম্যান্স দেখিয়েছেন রিঙ্কু সিং। বিশেষ করে রান তাড়া করার সময় অসাধারণ লড়াই করেছেন রিঙ্কু। রান তাড়া করার সময় ৭ ইনিংসে এই ব্যাটার করেছেন ৩০৫ রান। তাঁর গড় ১৫২.৫০। রান তাড়া করার সময় রিঙ্কুর স্ট্রাইক রেট ১৭৪.২৮। ৪টি ম্যাচে রান তাড়া করার সময় অর্ধশতরান করেন রিঙ্কু। তিনি ২০টি বাউন্ডারি ও ২২টি ওভার-বাউন্ডারি মেরেছেন। আইপিএল-এ রিঙ্কুর সর্বাধিক স্কোর অপরাজিত ৬৭। শনিবার ইডেন গার্ডেন্সে ৩৩ বলে ৬৭ রান করে অপরাজিত থাকেন রিঙ্কু। তাঁর ইনিংসে ছিল ৬টি বাউন্ডারি ও ৪টি ওভার-বাউন্ডারি। এই পারফরম্যান্সকে কুর্ণিশ জানাচ্ছে ক্রিকেট মহল।

রিঙ্কুর অসামান্য লড়াইয়ের পরেও শনিবার লখনউ সুপার জায়ান্টসের কাছে ১ রানে হেরে এবারের আইপিএল-এর প্লে-অফের যোগ্যতা অর্জন করতে ব্যর্থ হল কলকাতা নাইট রাইডার্স। ম্যাচের পর কেকেআর অধিনায়ক নীতীশ রানা বলেছেন, ‘এবারের আইপিএল-এর ফল আমাদের পক্ষে গেল না ঠিকই কিন্তু অনেক ইতিবাচক দিক রয়েছে। আমাদের অনেক উন্নতিও করতে হবে। আগামী মরসুমে আমরা আরও শক্তিশালী হয়ে ফিরব। বিশ্বের সেরা লিগে প্রথম ৪ দলের মধ্যে থাকতে হলে ক্রিকেটের ৩ বিভাগেই ভালো পারফরম্যান্স দেখাতে হবে। আমার খারাপ লাগছে। কারণ, আমাদের প্রথম ৪ দলের মধ্যে থাকার ক্ষমতা ছিল। আমরা ভুল শুধরে নেওয়ার চেষ্টা করব। আগামী মরসুমে আমাদের আরও ভালো পারফরম্যান্স দেখাতে হবে। আমার মনে হচ্ছে ১৪টি ম্যাচেই রিঙ্কুকে নিয়ে কথা বলতে হয়েছে। ওর জন্য ব্যক্তিগতভাবে খুব ভালো লাগছে। ওর সম্পর্কে কিছু বলার মতো শব্দ নেই। কারণ, সারা বিশ্ব দেখেছে ও ক্রিকেট মাঠে কী করতে পারে।’

শনিবার ইডেনে ১৭৭ রানের টার্গেট তাড়া করতে নেমে শেষ ২ ওভারে জয়ের জন্য কলকাতা নাইট রাইডার্সের দরকার ছিল ৪১ রান। তবে তখনও জয়ের আশায় ছিলেন কেকেআর সমর্থকরা। কারণ, ক্রিজে ছিলেন রিঙ্কু। লখনউ সুপার জায়ান্টসের আফগান পেসার নবীন-উল-হকের বলে ৩টি বাউন্ডারি মারার পর ১১০ মিটারের ওভার-বাউন্ডারি মারেন রিঙ্কু। এবারের আইপিএল-এ ভারতীয় ব্যাটারদের মধ্যে দীর্ঘতম ওভার-বাউন্ডারি মেরেছেন শিবম দুবে। তিনি ১১১ মিটারের ওভার-বাউন্ডারি মারেন। দ্বিতীয় স্থানে থাকলেন রিঙ্কু। কেকেআর-এর ইনিংসের শেষ ৩ বলেও যথাক্রমে ওভার-বাউন্ডারি, বাউন্ডারি, ওভার-বাউন্ডারি মারেন রিঙ্কু। কিন্তু তাঁর পক্ষে দলকে জেতানো সম্ভব হল না।

আরও পড়ুন-

IPL 2023: দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ৭৭ রানে জয়, প্লে-অফে চেন্নাই সুপার কিংস

IPL 2023: আতঙ্ক তৈরি করেছিলেন রিঙ্কু, স্বীকার লখনউ সুপার জায়ান্টস শিবিরের

IPL 2023: খুলল না প্লে-অফের দরজা, আইপিএল থেকে বিদায় কলকাতা নাইট রাইডার্সের

Read more Articles on
Share this article
click me!