IPL 2023: চাহালের রেকর্ড গড়ার দিনে উজ্জ্বল যশস্বী, সহজ জয় রাজস্থান রয়্যালসের

ধারাবাহিকতার অভাবই এবারের আইপিএল-এ কলকাতা নাইট রাইডার্সের সবচেয়ে বড় সমস্যা। বৃহস্পতিবারও ঠিক সেটাই হল। ঘরের মাঠে খারাপ পারফরম্যান্স দেখিয়ে হেরে গেল কেকেআর।

Web Desk - ANB | Published : May 11, 2023 5:00 PM IST / Updated: May 11 2023, 11:03 PM IST

যুজবেন্দ্র চাহাল ও যশস্বী জয়সোয়ালের অসাধারণ পারফরম্যান্সের সুবাদে বৃহস্পতিবার ইডেন গার্ডেন্সে সহজেই কলকাতা নাইট রাইডার্সকে হারিয়ে দিল রাজস্থান রয়্যালস। প্রথম ব্যাটিং করতে নেমে ৮ উইকেটে ১৪৯ রান করেন কেকেআর। ফলে রাজস্থান রয়্যালসের টার্গেট ছিল ১৫০। ১৩.১ ওভারেই জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নিল রাজস্থান। ৪৭ বলে ৯৮ রান করে অপরাজিত থাকেন যশস্বী। ২৯ বলে ৪৮ রান করে অপরাজিত থাকেন সঞ্জু। প্রকৃত অধিনায়কের মতোই সঞ্জু চেয়েছিলেন ওভার-বাউন্ডারি মেরে শতরান পূর্ণ করুন যশস্বী। সেই কারণে তিনি সূযশ শর্মার শেষ বলটি লেগস্টাম্পের অনেক বাইরে চলে যাচ্ছে দেখেও কোনওরকমে ব্যাট পেতে ডিফেন্সিভ শট খেলেন। ১৩ ওভারের শেষে জয়ের জন্য রাজস্থানের দরকার ছিল ৩ রান। শার্দুল ঠাকুরের বলে বাউন্ডারি মেরে দলকে জেতান যশস্বী।

এদিন টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন রাজস্থান রয়্যালসের অধিনায়ক সঞ্জু। তাঁর এই সিদ্ধান্তের যোগ্য মর্যাদা দেন বোলাররা। রাজস্থান রয়্যালসের ফিল্ডিংও হয় অসাধারণ। একাধিক অসাধারণ ক্যাচ নেন শিমরন হেটমায়ার। সন্দীপ শর্মা, ট্রেন্ট বোল্টরা অনেক রানও বাঁচিয়ে দেন। তৃতীয় ওভারেই বোল্টের বলে বাউন্ডারি লাইনে অসাধারণ ক্যাচ নিয়ে জেসন রয়কে (১০) আউট করে দেন হেটমায়ার। পঞ্চম ওভারে দ্বিতীয় উইকেট নেন বোল্ট। ১৮ রান করে আউট হয়ে যান রহমানউল্লাহ গুরবাজ। ভালো ক্যাচ নেন সন্দীপ। কেকেআর-এর হয়ে লড়াই করেন ভেঙ্কটেশ আইয়ার। ৪২ বলে ৫৭ রান করেন আইয়ার। ২২ রান করেন কেকেআর অধিনায়ক নীতীশ। আন্দ্রে রাসেল করেন ১০ রান। রিঙ্কু সিং করেন ১৬ রান। ২ বলে ১ রান করে আউট হয়ে যান শার্দুল ঠাকুর। ৬ রান করেন সুনীল নারিন। ৬ রান করে অপরাজিত থাকেন অনুকূল রায়। 

রাজস্থান রয়্যালসের হয়ে ২৫ রান দিয়ে ৪ উইকেট নেন যুজবেন্দ্র চাহাল। এই লেগ-স্পিনার এদিন নীতীশের উইকেট নিয়ে আইপিএল-এর ইতিহাসে সবচেয়ে বেশি উইকেট নেওয়ার রেকর্ড গড়লেন। এরপর আইয়ার, রিঙ্কু ও শার্দুলের উইকেট নেন। ১৫ রান দিয়ে ২ উইকেট নেন বোল্ট। ২৭ রান দিয়ে ১ উইকেট নেন কে এম আসিফ। ৩৪ রান দিয়ে ১ উইকেট নেন সন্দীপ।

রান তাড়া করতে নেমে প্রথম ওভারে ২৬ রান করেন যশস্বী। দ্বিতীয় ওভারে রান আউট হয়ে যান জস বাটলার (০)। তবে এরপর বাকি কাজটা শেষ করে দেন যশস্বী ও সঞ্জু।

আরও পড়ুন-

IPL 2023: ইডেনে ইতিহাস, আইপিএল-এর ইতিহাসে সর্বাধিক উইকেট যুজবেন্দ্র চাহালের

IPL 2023: কেকেআর ছাড়লে হয়তো ফর্মে ফিরবেন সুনীল নারিন, মত ড্যারেন গঙ্গার

MS Dhoni : অস্কারজয়ী তথ্যচিত্রের সঙ্গে যুক্ত ব্যক্তিদের সংবর্ধনায় মহেন্দ্র সিং ধোনি

Read more Articles on
Share this article
click me!