IPL 2023: গত আইপিএল-এ বিভিন্ন বিভাগে ব্যক্তিগত সেরার পুরস্কার পেয়েছিলেন কারা? রইল তালিকা

৩১ মার্চ শুরু হচ্ছে এবারের আইপিএল। ১০টি ফ্র্যাঞ্চাইজিই প্রস্তুতিতে ব্যস্ত। গতবারের চ্যাম্পিয়ন গুজরাট টাইটানসকে নিয়ে একটু বেশি আগ্রহ রয়েছে ক্রিকেটপ্রেমীদের। তবে বাকি ফ্র্যাঞ্চাইজিগুলিও লড়াই করার জন্য তৈরি হচ্ছে। 

Web Desk - ANB | Published : Mar 26, 2023 5:01 AM IST

18
গত আইপিএল-এ সর্বাধিক রান করে অরেঞ্জ ক্যাপ জেতেন রাজস্থান রয়্যালসের জশ বাটলার

২০২২-এর আইপিএল-এ অসাধারণ ফর্মে ছিলেন রাজস্থান রয়্যালসের ইংরেজ ব্যাটার জশ বাটলার। ৮৬৩ রান করেন এই ব্যাটার। তিনিই সবচেয়ে বেশি রান করার সুবাদে অরেঞ্জ ক্যাপ জেতেন।

28
২০২২-এর আইপিএল-এ সবচেয়ে বেশি উইকেট নিয়ে পার্পল ক্যাপ জেতেন রাজস্থান রয়্যালসের যুজবেন্দ্র চাহাল

গত আইপিএল-এ অসাধারণ বোলিং করেন রাজস্থান রয়্যালসের লেগ-স্পিনার যুজবেন্দ্র চাহাল। তিনি ২৭ উইকেট নেন। এই লেগ-স্পিনারই পার্পল ক্যাপ জেতেন।

38
অরেঞ্জ ক্যাপ জেতার পাশাপাশি গত আইপিএল-এর সেরা খেলোয়াড় হন জশ বাটলার

রাজস্থান রয়্যালসের তারকা ইংরেজ ব্যাটর জশ বাটলারই গতবারের আইপিএল-এর সেরা খেলোয়াড়ের পুরস্কার পান। এবারও দুর্দান্ত পারফরম্যান্স দেখাতে তৈরি এই তারকা ব্যাটার।

48
বলের গতিতে সবাইকে চমকে দিয়ে ২০২২-এর আইপিএল-এ সেরা উঠতি খেলোয়াড় হন উমরান মালিক

গতবারের আইপিএল-এ সানরাইজার্স হায়দরাবাদের হয়ে অসাধারণ পারফরম্যান্স দেখান উমরান মালিক। জম্মু ও কাশ্মীরের এই পেসারের বলের গতিতে চমকে যান সবাই। অসাধারণ বোলিং করে সেরা উঠতি খেলোয়াড় নির্বাচিত হন উমরান।

58
২০২২-এর আইপিএল-এ 'সুপার স্ট্রাইকার অফ দ্য সিজন' পুরস্কার পান দীনেশ কার্তিক

গত আইপিএল-এ দুর্দান্ত ব্যাটিং করেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের তারকা উইকেটকিপার-ব্যাটার দীনেশ কার্তিক। তিনি শেষদিকে ব্যাটিং করতে নেমে ঝড় তুলছিলেন। তাঁর স্ট্রাইক রেট ছিল ১৮৩.৩৩। 'সুপার স্ট্রাইকার অফ দ্য সিজন' পুরস্কার পান কার্তিকই।

68
২০২২-এর আইপিএল-এ সবচেয়ে বেশি বাউন্ডারি, ওভার-বাউন্ডারি মারেন জশ বাটলার

গতবারের আইপিএল-এ সর্বাধিক রান করার পথে ৪৫টি ওভার-বাউন্ডারি মারেন জশ বাটলার। ইংল্যান্ডের এই ব্যাটার ৮৩টি বাউন্ডারি মারেন। বাটলারই সবচেয়ে বেশি বাউন্ডারি, ওভার-বাউন্ডারি মারার জন্য বিশেষ পুরস্কার পান।

78
আইপিএল-এর ইতিহাসে তৃতীয়বার একই দলের দুই ক্রিকেটার অরেঞ্জ ক্যাপ, পার্পল ক্যাপ জেতেন

রাজস্থান রয়্যালস ২০২২-এর আইপিএল চ্যাম্পিয়ন হতে না পারলেও, অসাধারণ পারফরম্যান্স দেখান জশ বাটলার ও যুজবেন্দ্র চাহাল। আইপিএল-এর ইতিহাসে এই নিয়ে তৃতীয়বার একই দলের দুই ক্রিকেটার সবচেয়ে বেশি রান করেন এবং সবচেয়ে বেশি উইকেট নেন।

88
প্রথমবার আইপিএল-এ যোগ দিয়েই চ্যাম্পিয়ন হার্দিক পান্ডিয়ার গুজরাট টাইটানস

২০০৮ সালে প্রথম আইপিএল চ্যাম্পিয়ন হয় রাজস্থান রয়্যালস। তাদেরই হারিয়ে গতবার আইপিএল জেতে গুজরাট টাইটানস। প্রথমবার আইপিএল-এ যোগ দিয়েই বাজিমাত করে হার্দিক পান্ডিয়ার দল।

Read more Photos on
Share this Photo Gallery

Latest Videos

click me!

Latest Videos

Recommended Photos