ক্রিকেটে ফিরলেন মন্দিরা বেদী, দেখা যাবে রাজস্থান রয়্যালসের রিয়েলিটি শোয়ে

ভারতে পুরুষদের ক্রিকেটে প্রথম মহিলা উপস্থাপক হিসেবে ২০০৩ বিশ্বকাপের সময় বিখ্যাত হয়ে উঠেছিলেন অভিনেত্রী মন্দিরা বেদী। তিনি ক্রিকেট বিষয়ক অনুষ্ঠানে ফিরছেন।

Web Desk - ANB | Published : Jan 5, 2023 9:52 AM IST / Updated: Jan 05 2023, 04:11 PM IST

২০০৩ সালের বিশ্বকাপে সৌরভ গঙ্গোপাধ্যায়, সচিন তেন্ডুলকররা যখন দক্ষিণ আফ্রিকার মাটিতে দুর্দান্ত পারফরম্যান্স দেখাচ্ছিলেন, তখন তাঁদের পাশাপাশি আরও একজনের দিকে চোখ ছিল ক্রিকেটপ্রেমীদের। তিনি হলেন মন্দিরা বেদী। সেবারের বিশ্বকাপের সম্প্রচারকারী চ্যানেলে উপস্থাপক হিসেবে কাজ করছিলেন মন্দিরা। তাঁর ক্রিকেট বিষয়ক জ্ঞান খুব একটা ছিল না। হরভজন সিংকে একবার তো বাঁ হাতি স্পিনার বলেও উল্লেখ করেছিলেন। কিন্তু সবার নজর কেড়ে নিয়েছিল মন্দিরার পোশাক। এই কারণেই তাঁর জনপ্রিয়তা বেড়ে যায়। ২০ বছর পর সেই মন্দিরা ক্রিকেট বিষয়ক অনুষ্ঠানে ফিরছেন। একটি টেলিভশন চ্য়ানেলের সঙ্গে যৌথ উদ্যোগে ক্রিকেট রিয়েলিটি শো করতে চলেছে আইপিএল ফ্র্যাঞ্চাইজি রাজস্থান রয়্যালস। এই অনুষ্ঠানের নাম দেওয়া হয়েছে 'ক্রিকেট কা টিকিট'। এই রিলেয়িটি শোয়েই উপস্থাপক হিসেবে দেখা যাবে মন্দিরাকে। সারা দেশ থেকে প্রতিভাবান ক্রিকেটারদের তুলে আনার চেষ্টা করা হবে এই রিয়েলিটি শোয়ের মাধ্যমে।

এই শোয়ের আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়েছে, পুরুষদের পাশাপাশি প্রতিভাবান মহিলা ক্রিকেটারদেরও তুলে আনার চেষ্টা করা হবে এই রিয়েলিটি শোয়ের মাধ্যমে। যাঁদের পেশাদার ক্রিকেটার হয়ে ওঠার স্বপ্ন আছে, তাঁদের সেই স্বপ্নপূরণ করার সুযোগ দেওয়া হবে। তাঁরা যাতে বড় মঞ্চে সুযোগ পান, সেই ব্যবস্থা করা হচ্ছে। ইতিমধ্যেই আগ্রহী তরুণ-তরুণীদের কাছ থেকে আবেদনপত্র নেওয়ার প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। প্রচুর সাড়া পাওয়া যাচ্ছে। অনেকেই এই রিয়েলিটি শোয়ে যোগ দেওয়ার আবেদন করছেন। আশা করা হচ্ছে এই অনুষ্ঠান সফল হবে। পুরুষদের পাশাপাশি মহিলাদেরও আইপিএল শুরু হচ্ছে। যাঁরা এই রিয়েলিটি শো জিতবেন, তাঁরা আইপিএল-এ সুযোগ পেতে পারেন।

মন্দিরা বলেছেন, ‘এই অভিনব শোয়ের সঙ্গে যুক্ত হতে পেরে আমি অত্যন্ত উত্তেজিত। ক্রিকেট কা টিকিট কমবয়সি তরুণ-তরুণীদের দক্ষতা তুলে ধরার সুযোগ দেবে এবং তাঁদের ভাল অ্যাথলিট হয়ে ওঠার প্রস্তুতিতে সাহায্য করবে. ছেলেদের মতোই মেয়েদের সমান সুযোগ দেওয়া হবে। এটা আমার কাছে অনুপ্রেরণামূলক। বর্তমান যুগে এটা খুব দরকার। এই শোয়ের মাধ্যমে লক্ষ লক্ষ ভারতীয়কে স্বপ্নপূরণ করার সুযোগ দেওয়া হবে। যাঁরা হয়তো ভেবেছিলেন কোনওদিন সুযোগ পাবেন না, তাঁরা এই রিয়েলিটি শোয়ের মাধ্যমে সেই সুযোগ পাবেন। আমরা তাঁদের পাশে আছি।  এই ব্যতিক্রমী ফর্ম্যাটের সঙ্গে যুক্ত হতে পেরে আমার খুব ভালো লাগছে। ক্রিকেটপ্রেমী দর্শকদের আনন্দ দেওয়ার জন্য আমি মুখিয়ে আছি।’

আরও পড়ুন-

সেপ্টেম্বরেই ফের ভারত-পাকিস্তান দ্বৈরথ, প্রকাশ্যে এল এশিয়া কাপের সূচি

শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজ় থেকেই ছিটকে গেলেন সঞ্জু, তাঁর পরিবর্তে কে এলেন দলে, দেখে নিন

চোট সারিয়ে শ্রীলঙ্কার বিরুদ্ধে ওডিআই সিরিজে ভারতীয় দলে ফিরলেন জসপ্রীত বুমরা

Read more Articles on
Share this article
click me!