সেপ্টেম্বরেই ফের ভারত-পাকিস্তান দ্বৈরথ, প্রকাশ্যে এল এশিয়া কাপের সূচি

বৃহস্পতিবার সকালে টুইট করে ২০২৩-২০২৪ সালের বিভিন্ন প্রতিযোগিতার ক্যালেন্ডার প্রকাশ করলেন বিসিসিআই সচিব।

Web Desk - ANB | Published : Jan 5, 2023 7:05 AM IST / Updated: Jan 05 2023, 01:03 PM IST

নতুন বছরে ফের মুখোমুখি হতে চলেছে ভারত-পাকিস্তান। বছরের শুরুতেই টুইট করে জানালেন বিসিসিআই সচিব জয় শাহ। আগামী সেপ্টেম্বর মাসে এশিয়া কাপে হতে চলেছে দুই দেশের দ্বৈরথ। বৃহস্পতিবার সকালে টুইট করে ২০২৩-২০২৪ সালের বিভিন্ন প্রতিযোগিতার ক্যালেন্ডার প্রকাশ করলেন বিসিসিআই সচিব। এশিয়া কাপে একই গ্রুপে রাখ হয়েছে ভারত ও পাকিস্তানকে। তৃতীয় দলের নাম এখনও জানা যায়নি। অপর গ্রুপে রয়েছে শ্রীলঙ্কা, বাংলাদেশ এবং আফগানিস্তান। উল্লেখ্য গত বছরও এশিয়া কাপ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপ মিলিয়ে মোট তিনবার ভারত-পাকিস্তান দ্বৈরথ দেখেছিল ক্রিকেট বিশ্ব।

বৃহস্পতিবার এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভাপতি জয় শাহ টুইটে ২০২৩-২০২৪ সালের ক্রিকেট প্রতিযোগিতা এবং তাঁর সূচি প্রকাশ করেন। প্রকাশিত হয় আসন্ন এশিয়া কাপের সূচিও। সেখানে দেখা যায় একই গ্রুপে রয়েছে ভারত ও পাকিস্তান। তৃতীয় দলের নাম এখনও ঘোষণা করা হয়নি। তৃতীয় দল হিসেবে কোনও দেশকে যোগ্যতা অর্জন করে আসতে হবে। অপর গ্রুপের তিনটি দল হল, শ্রীলঙ্কা, বাংলাদেশ এবং আফগানিস্তান।

 

 

গত বছরেও তিনবার মুখোমুখি হয়েছিল ভারত পাকিস্তান। গত বছর এশিয়া কাপের গ্রুপ পর্বে পাকিস্তানের বিরুদ্ধে দুরন্ত পারফর্ম্যান্স দিয়ে জয় ছিনিয়ে নিয়েছিল রোহিত শর্মার দল। সুপার ফোরের ম্যাচে পাকিস্তানের কাছে হার হয় ভারতের। সুপার ফোরে হারের পর পরবর্তী ম্যাচে শ্রীলঙ্কার কাছেও হার হয় ভারতের। ফলে ফাইনালে আর এই দুই দেশের দৈরথ সম্ভব হয়নি। টি-টোইয়েন্টি বিশ্বকাপে ফের একবার ভারতের মুখোমুখি হয়েছিল পাকিস্তান। এই ম্যাচে বিরাট কোহলির অসাধারণ ইনিংস জিতে নেয় ম্যাচটি। কিন্তু সেমিফাইনালে ইংল্যান্ডের সামনে টিকতে পারেনি ভারত। ফাইনালে পাকিস্তানের মুখোমুখি হয় ইংল্যান্ড।

 

Share this article
click me!