IPL 2023: আইপিএল-এর আগে চিপকে অনুশীলনে ধোনি, সারা স্টেডিয়ামে সমর্থকদের গর্জন

১৫ বছরে ছবিটা এতটুকু বদলায়নি। ২০০৮ সালে যা ছিল ২০২৩-এও তাই। এখনও চেন্নাই সুপার কিংস সমর্থকদের সবচেয়ে প্রিয় ক্রিকেটারের নাম মহেন্দ্র সিং ধোনি। 

Web Desk - ANB | Published : Mar 28, 2023 7:20 AM IST

শুক্রবার এবারের আইপিএল-এর উদ্বোধনী ম্যাচ খেলতে নামছে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস। প্রথম ম্যাচে ধোনিদের প্রতিপক্ষ গতবারের চ্যাম্পিয়ন গুজরাট টাইটানস। হার্দিক পান্ডিয়ার দলের মুখোমুখি হওয়ার আগে প্রস্তুতিতে খামতি রাখছেন না ধোনিরা। চেন্নাইয়ের এম এ চিদম্বরম স্টেডিয়ামে চলছে সিএসকে-র অনুশীলন। ধোনি অনুশীলনে নামতেই দর্শকদের গর্জন শোনা গেল। চিপকে এটি পরিচিত দৃশ্য। সিএসকে সমর্থকদের কাছে শুরু থেকেই সবচেয়ে প্রিয় ধোনি। প্রথম আইপিএল থেকেই দলকে নেতৃত্ব দিয়ে আসছেন ধোনি। সামান্য সময়ের জন্য অধিনায়ক হন রবীন্দ্র জাদেজা। কিন্তু তিনি সাফল্য পাননি। ফলে নেতৃত্বে ফিরেছেন ধোনি। তাঁর উপরেই ভরসা আছে টিম ম্যানেজমেন্ট ও সমর্থকদের। এটাই হয়তো আইপিএল-এ ধোনির শেষ মরসুম। সেই কারণে তাঁকে নিয়ে সিএসকে সমর্থকদের আবেগ আরও বেশি। যদিও সিএসকে সমর্থকরা চাইছেন আরও কয়েক মরসুম খেলুন ধোনি।

 

 

এখনও পর্যন্ত ৯ বার আইপিএল ফাইনাল খেলেছে সিএসকে। এর মধ্যে ট্রফি এসেছে ৪ বার। দলকে অসাধারণ সাফল্য এনে দিয়েছেন ধোনি। ৪১ বছর বয়সেও তাঁর ফিটনেস যে কোনও তরুণের মতোই। প্রতিবর্ত ক্রিয়া আগের মতোই আছে। ব্যাটিং ও কিপিংয়ে বয়সের ছাপ পড়েনি। এখনও ধোনির হেলিকপ্টার শট দেখে উচ্ছ্বসিত হয়ে উঠছেন চিপকের দর্শকরা। অনুশীলনে বড় শট খেলে সিএসকে সমর্থকদের খুশি করে দিচ্ছেন ধোনি। গতবারের আইপিএল-এর প্লে-অফে খেলতে পারেনি সিএসকে। এবার তাই ঘুরে দাঁড়াতে মরিয়া সিএসকে শিবির। ধোনিই দলের সবচেয়ে বড় ভরসা। ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকসকে দলে পাচ্ছেন ধোনি। তিনি দলকে সাফল্য এনে দেওয়ার জন্য তৈরি হচ্ছেন।

 

 

সিএসকে-র সোশ্যাল মিডিয়া হ্যান্ডলে একটি ভিডিও শেয়ার করা হয়েছে। সেই ভিডিওতে দেখা যাচ্ছে, স্টেডিয়ামের গ্যালারির আসন রং করছেন ধোনি। কয়েকটি আসন হলুদ রং করলেন তিনি। আবার কয়েকটি আসনে নীল রং করা হল। হলুদ রং স্প্রে করার পর ধোনিকে বলতে শোনা যায়, 'অবশ্যই হলুদ দেখতে লাগছে।' নীল রং করার পর ধোনি বলেন, 'এই রং করা সহজ।' ধোনি নিজে হাতে গ্যালারির আসন রাঙিয়ে তুলছেন দেখে সিএসকে সমর্থকরা উচ্ছ্বসিত। আইপিএল-এ সিএসকে-র হোম ম্যাচে গ্যালারির কোনও আসনই খালি থাকে না। এবারও ধোনিদের জন্য গলা ফাটাতে তৈরি সিএসকে সমর্থকরা। অনুশীলনে সেই ইঙ্গিতই পাওয়া যাচ্ছে। অনুশীলনে হাজির থাকছেন কয়েক হাজার সমর্থক। তাঁরা সবসময় ধোনিদের উৎসাহ দিচ্ছেন।

আরও পড়ুন-

IPL 2023: এবারের আইপিএল-এ দীপক হুডার সঙ্গে ওপেন করতে পারেন কে এল রাহুল

IPL 2023: আইপিএল-এ ফিরছেন, সোশ্যাল মিডিয়া পোস্টে জল্পনা উস্কে দিলেন স্টিভ স্মিথ

মরসুমের প্রথম আম মাকে খাওয়ালেন সচিন তেন্ডুলকর, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিও

Read more Articles on
Share this article
click me!